Pavlov Hopsital: ন্যাশনাল মেডিক্যালের সঙ্গে পাভলভের সংযুক্তিকরণ, বদলে যাচ্ছে মানসিক হাসপাতালের নামও

Pavlov Hospital: ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষই এই নতুন ক্যাম্পাসের দায়িত্বে থাকবেন এবং ন্যাশনাল মেডিক্যালর এমএসভিপি এখানেও এমএসভিপির দায়িত্ব পালন করবেন। এ ক্ষেত্রে পাভলভ হাসপাতালের সুপারের পদ বদলে করা হবে কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজের ডেপুটি সুপার (মেডিক্যাল)।

Pavlov Hopsital: ন্যাশনাল মেডিক্যালের সঙ্গে পাভলভের সংযুক্তিকরণ, বদলে যাচ্ছে মানসিক হাসপাতালের নামও
কলকাতা ন্যাশনাল মেডিক্যালের সঙ্গে মিশে যাচ্ছে পাভলভ
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 16, 2022 | 8:49 PM

কলকাতা : মাসখানেক আগই পাভলভ হাসপাতালের (Pavlov Hospital) বেহাল দশা নিয়ে তোলপাড় হয়েছিল রাজ্য। রাজ্যের প্রথম সারির মানসিক হাসপাতালের আবাসিকদের দুর্দশার ছবি প্রকাশ্যে আসতেই শিউরে উঠেছিলেন রাজ্যবাসী। সেই পাভলভকাণ্ডের পর এবার কলকাতা ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতলের (Calcutta National Medical College and Hospital) সঙ্গে সংযুক্তিকরণ হয়ে গেল পাভলভ হাসপতলের। পাভলভের ওই খবর প্রকাশ্যে আসার পরই এই প্রস্তাব কার্যকর করার জন্য বলেছিলেন রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগম। এবার সেই মতো ন্যাশনাল মেডিক্যাল কলেজের সঙ্গে মিশে গেল পাভলভ হাসপাতাল। বদলে যাচ্ছে পাভলভ হাসপাতালের নামও। এবার থেকে কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজে অধীনে থাকবে পাভলভ হাসপাতাল। এটিকে ন্য়াশনাল মেডিক্যাল কলেজের দ্বিতীয় ক্য়াম্পাস হিসেবে গণ্য় করা হবে। পাভলভের নতুন নাম হবে পাভলভ হসপিটাল অ্যান্ড সেন্টার অব এক্সিলেন্স অন মেন্টাল হেল্থ, সিএনএমসিএইচ।

ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষই এই নতুন ক্যাম্পাসের দায়িত্বে থাকবেন এবং ন্যাশনাল মেডিক্যালর এমএসভিপি এখানেও এমএসভিপির দায়িত্ব পালন করবেন। এ ক্ষেত্রে পাভলভ হাসপাতালের সুপারের পদ বদলে করা হবে কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজের ডেপুটি সুপার (মেডিক্যাল)। তিনি ন্যাশনাল মেডিক্যালের অধ্যক্ষ এবং এমএসভিপি-র অধীনে কাজ করবেন। আপাতত ন্যাশনাল মেডিক্যালের অ্যাকাউন্টস অফিসারই নতুন ক্যাম্পাসের ডিডিও হিসেবে কাজ করবেন। পরবর্তী সময়ে এই দ্বিতীয় ক্যাম্পাসের জন্য পৃথক অ্যাকাউন্টস অফিসারের পদ তৈরি করা হবে। ন্যাশনাল মেডিক্যালের এই দ্বিতীয় ক্য়াম্পাস (পাভলভ)-এর জন্য যা যা ওষুধ ও পথ্যের দরকার হবে, তার দায়িত্বে থাকবেন ন্যাশনাল মেডিক্যালের এমএসভিপি।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, মাসখানেক আগেই পাভলভ হাসপাতালের বেহাল দশার কথা তুলে ধরেছিল টিভি নাইন বাংলা। লাগাতার এই সংক্রান্ত প্রতিবেদন প্রকাশিত হয়েছিল। এবার কলকাতা ন্যাশনাল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সঙ্গে সংযুক্তিকরণ হয়ে গেল পাভলভ হাসপাতালের। এর ফলে আগামী দিনে এখানকার আবাসিকরা আরও উন্নত স্বাস্থ্য পরিষেবা পাবেন বলেই আশাবাদী চিকিৎসক মহল।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla