হু হু করে দাম বাড়ছে পেট্রোপণ্যের, প্রধানমন্ত্রীকে ‘প্রতিবাদ পত্র’ মমতার! ১০-১১ জুলাই পথে নামছে তৃণমূলও

Petrol Diesel Price Hike: এদিনই তৃণমূল ভবন থেকে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানান, ক্রমাগত যে হারে পেট্রোপণ্যের দাম বাড়ছে তারই প্রতিবাদে আগামী ১০ ও ১১ জুলাই রাজ্যের ব্লকে ব্লকে প্রতিবাদ সভা করবে তৃণমূল।

হু হু করে দাম বাড়ছে পেট্রোপণ্যের, প্রধানমন্ত্রীকে 'প্রতিবাদ পত্র' মমতার! ১০-১১ জুলাই পথে নামছে তৃণমূলও
ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2021 | 6:17 PM

কলকাতা: পেট্রোল ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী। সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লেখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই চিঠিতে অস্বাভাবিক হারে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে গভীর উদ্বেগ ব্যক্ত করেন মমতা। একদিকে রাজ্যজুড়ে তৃণমূল যখন পেট্রোল ডিজেলের আকাশ ছোঁয়া দামের প্রতিবাদে ব্লকে ব্লকে ধরনার ডাক দিয়েছে, তখন নিঃসন্দেহে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই চিঠি অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

চিঠিতে পেট্রোল-ডিজেলের উপর কেন্দ্রীয় শুল্ক কমাবার আর্জি জানান মমতা বন্দ্যোপাধ্যায়। লেখেন, ২০২১ সালের ৪ মে পর্যন্তই ৮ বার পেট্রোল ডিজেলের দাম বাড়ানো হয়েছে। জুন মাসেও ৬ বার বেড়েছে পেট্রোপণ্যের দাম। সবথেকে অবাক করা ঘটনা হল, এক সপ্তাহেই চার বার দাম বাড়ানো হয়েছে। স্বভাবতই এ ভাবে সাধারণ মানুষের উপর আর্থিক বোঝা চাপিয়ে দিলে অতিমারির সঙ্কটে তা অসহনীয় বিষয় হয়ে যাচ্ছে। চিঠিতে মুখ্যমন্ত্রী উল্লেখ করেন, রাজ্য সরকার তাদের ভাগের টাকা কমালেও কেন্দ্র সরকার ক্রমাগত সেস বাড়িয়ে চলেছে। যদিও সেই সেসের টাকা রাজ্য পায় না। রাজ্য শুধু কেন্দ্রীয় করে ৪২ শতাংশ পায়।

আরও পড়ুন: করোনা পরিস্থিতি মাথায় রেখে এবারও তৃণমূলের ২১ জুলাই পালন ভার্চুয়ালি

অন্যদিকে এদিনই তৃণমূল ভবন থেকে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানান, ক্রমাগত যে হারে পেট্রোপণ্যের দাম বাড়ছে তারই প্রতিবাদে আগামী ১০ ও ১১ জুলাই রাজ্যের ব্লকে ব্লকে প্রতিবাদ সভা করবে তৃণমূল। তাঁর দাবি, সবরকম করোনা বিধি মেনেই এই কর্মসূচি পালন হবে। অর্থাৎ একদিকে তৃণমূল যখন রাজনৈতিক ভাবে পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে প্রতিবাদের ডাক দিয়েছে, তখন মুখ্যমন্ত্রীও কিন্তু রাজ্যের প্রশাসক হিসাবে পদক্ষেপ করছেন। প্রধানমন্ত্রীকে রীতিমত চিঠি লিখে নিজের উদ্বেগ প্রকাশ করেছেন।