Aliah University : আলিয়ার ছাত্রমৃত্যুতে নয়া মোড়, সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে ঘাতক গাড়ির চালককে গ্রেফতার

Aliah University : বর্ষবরণের যে পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল আলিয়া বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সাকিল আহমেদের। তাঁর মৃত্যুর পর থেকেই ঘাতক গাড়ির চালকের কড়া শাস্তির দাবিতে সরব হন আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা।

Aliah University : আলিয়ার ছাত্রমৃত্যুতে নয়া মোড়, সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে ঘাতক গাড়ির চালককে গ্রেফতার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 03, 2023 | 12:00 AM

কলকাতা: ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করতে হবে অভিযুক্ত চালককে। আলিয়ায় ছাত্র (Aliah University) মৃত্যুতে এই দাবিতে লাগাতার আন্দোলনে সামিল হয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। নিউটাউনে চলে অবস্থান বিক্ষোভ। অবশেষে দুর্ঘটনার একদিনের মধ্যে গ্রেফতার ঘাতক গাড়ির চালক। ধৃত চালকের নাম প্রতীন খাঁড়া। যে সংস্থার নামে গাড়িটি নথিভুক্ত রয়েছে প্রতীন তার ম্যানেজিং ডাইরেক্টর বলে জানা যাচ্ছে। তিনিই চালাচ্ছিলেন গাড়ি। তাঁর বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের (Murder) মামলা রুজু করেছে পুলিশ। সোমবার তাঁকে দীর্ঘক্ষণ আটকে করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। টানা জেরার পর অবশেষে তাঁকে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, বর্ষবরণের যে পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল আলিয়া বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র সাকিল আহমেদের। তাঁর মৃত্যুর পর থেকেই ঘাতক গাড়ির চালকের কড়া শাস্তির দাবিতে সরব হন আলিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। অন্যথায় আরও বড় আন্দোলনেরও হুঁশিয়ারি দেন তাঁরা। এদিকে ঘটনার পর দীর্ঘসময় কেটে গেলেও কেন পুলিশ সিসিটিভি ফুটেজ দেখে দোষীকে ধরতে পারছে না সেই প্রশ্ন তুলতে দেখা যায় বিক্ষোভকারীদের। তবে পুলিশ সূত্রে খবর, যে এলাকায় ওই দুর্ঘটনা ঘটেছিল সেখানকার বেশিরভাগ সিসিটিভি খারাপ অবস্থায় পড়েছিল। তাই ঘাতক গাড়িটির খোঁজ করতে গিয়ে বেগ পেতে হয় পুলিশকে। অবশেষে মেলে সাফল্য। 

সূত্রের খবর, নিউটাউন থানার ব্রিজ সংলগ্ন একটি ব্রিজের সিসিটিভ ফুটেজ খতিয়ে দেখে পুলিশ। খোঁজ মেলে ঘাতক গাড়িটির। অবশেষে সোমবার বিকালে অজনগরের কাছে খোঁজ মেলে গাড়িটির। সেখানে একটি শো-রুমে সার্ভিসের জন্য নিয়ে আসা হয়েছিল গাড়িটিকে। যদিও সেই সময় গাড়ির চালক অন্যজন ছিলেন। তাঁকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। তাঁর সূত্র ধরেই শেষ পর্যন্ত প্রতীন খাঁড়ার খোঁজ পায় পুলিশ।