Fuel Price : পাঁচ রাজ্যে ভোট মিটতেই আশঙ্কা সত্যি হল, দাম বাড়ল পেট্রোল-ডিজেলের

Petrol Price : দীর্ঘ চার মাসেরও বেশি সময় পর বাড়ল পেট্রোল-ডিজেলের। কলকাতায় পেট্রোলের দাম বেড়েছে ৮৪ পয়সা।

Fuel Price : পাঁচ রাজ্যে ভোট মিটতেই আশঙ্কা সত্যি হল, দাম বাড়ল পেট্রোল-ডিজেলের
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2022 | 11:26 AM

কলকাতা : দীর্ঘ চার মাসেরও বেশি সময় পর বাড়ল পেট্রোল-ডিজেলের দাম। কলকাতায় পেট্রোলের দাম বাড়ল ৮৪ পয়সা। এদিকে ডিজেলেরও দাম বাড়ল লিটার প্রতি ৮৩ পয়সা করে। মঙ্গলবার সকাল ছয়টা থেকে এই নতুন দাম কার্যকর হতে পারে বলে সূত্র মারফত জানা গিয়েছে। পেট্রোলের দাম বেড়ে হল লিটার প্রতি ১০৫ টাকা ৫১ পয়সা। ডিজেলের দাম বেড়ে হল লিটার প্রতি ৯০ টাকা ৬২ পয়সা। সোমবার কলকাতায় পেট্রোলের দাম ছিল প্রতি লিটারে ১০৪ টাকা ৬৭ পয়সা। আর ডিজেল প্রতি লিটারে ৮৯ টাকা ৭৯ পয়সা।

প্রসঙ্গত, গতকালই জানা গিয়েছে যে পাইকারি হারে ডিজেলের দাম বেড়েছে লিটার প্রতি ২৫ টাকা। অর্থাৎ যেসব ক্রেতা একসঙ্গে অনেক পরিমাণে ডিজেল কেনেন তাঁদের উপর এই দাম বৃদ্ধি কার্যকর হবে। এরপরই আজ সাধারণ উপভোক্তাদের জন্য বিক্রয় করা পেট্রোল এবং ডিজেলের দামবৃদ্ধির কথা জানা গেল। উল্লেখ্য, রাশিয়া ইউক্রেনে সামরিক অভিযান শুরু করার পর থেকেই আন্তর্জাতিক বাজারে পেট্রোল এবং ডিজেলের দাম বৃদ্ধি হয়েছে। কিন্তু এই পরিস্থিতিতেও দেশে জ্বালানি তেলের দাম বাড়ানো হয়নি। পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখেই কেন্দ্রের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল বলে মনে করেছেন অনেক বিশেষজ্ঞরা।

এদিকে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন মিটে যাওয়ার পর দেশে জ্বালানি তেলের দাম বৃদ্ধির সম্ভাবনা দেখা গিয়েছিল। এবং সেই সম্ভাবনা সত্যি করেই দাম বাড়ল পেট্রোল-ডিজেলের। সম্প্রতি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও একই সুরে সুর মিলিয়েছিলেন। তিনি বলেছিলেন, নির্বাচনের ফলাফলের ঘোষণা হয়ে গিয়েছে। এইবার গ্যাস এবং পেট্রোল-ডিজেলের দাম বাড়াবে কেন্দ্র। এবং তাঁর আশঙ্কা সত্যিও হল। আগামিকাল সকাল ৬ টা থেকেই কার্যকর হবে এই নতুন দাম। প্রায় ১৩৭ দিন দাম অপরিবর্তিত থাকার পর বাড়ল পেট্রোল এবং ডিজেলের দাম।

আরও পড়ুন : TMC infights in Kolkata: বাবুলের প্রচারে বেআব্রু গোষ্ঠীদ্বন্দ্ব! তৃণমূলের কর্মিসভায় রক্তারক্তি 

আরও পড়ুন : Calcutta High Court: জিনস পরে আদালত কক্ষে হাজির, বিচারপতির ধমক খেয়ে ১০ মিনিটে পোশাক বদল

আরও পড়ুন : Swastha Sathi Card: ২০০ কোটি বাকি স্বাস্থ্য সাথীর, বাড়ছে চাপ, অবশেষে মিটিয়ে দেওয়ার আশ্বাস রাজ্যের