আগামী ১-২ ঘণ্টার মধ্যে ধেয়ে আসছে ঝড়, প্রবল বৃষ্টিপাতের পূর্বাভাস কলকাতাতেও

প্রথমে ১১ জুন বঙ্গে বর্ষা (Monsoon) প্রবেশের পূর্বাভাস দেওয়া হয়েছিল। কিন্তু তা প্রায় পাঁচদিন আগেই এসে গেল।

আগামী ১-২ ঘণ্টার মধ্যে ধেয়ে আসছে ঝড়, প্রবল বৃষ্টিপাতের পূর্বাভাস কলকাতাতেও
প্রতীকী চিত্র
সায়নী জোয়ারদার

|

Jun 06, 2021 | 5:42 PM

কলকাতা: আগামী এক থেকে দু’ ঘণ্টার মধ্যে কলকাতায় (Kolkata) বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে মহানগর-সহ হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনার একাধিক জায়গায়।

কলকাতায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। হাওড়া ও বিস্তীর্ণ দক্ষিণ ২৪ পরগনাতেও ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী কয়েক ঘণ্টার মধ্যে। শনিবারও বিকেলের পর থেকেই ঝোড়ো হাওয়া ও বিক্ষিপ্ত বৃষ্টি হয় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়।

প্রথমে ১১ জুন বঙ্গে বর্ষা প্রবেশের পূর্বাভাস দেওয়া হয়েছিল। কিন্তু তা প্রায় পাঁচদিন আগেই এসে গেল। রবিবার ৬ জুনই উত্তরবঙ্গে বর্ষার আগমন ঘটেছে ঘূর্ণাবর্তের হাত ধরে। এদিনই পাহাড়ে মৌসুমী বায়ুর প্রবেশ হয়। ৮ ও ৯ জুন উত্তরের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনার কথা বলেছে আবহাওয়া দফতর। হিমালয় লাগোয়া জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পং, কোচবিহার জেলায় মৌসুমী বায়ুর দাপট। মোটামুটি ১০ জুন নাগাদ যার প্রবেশ হয়, এ বছর ৬ জুনই তা চলে এল।

আরও পড়ুন: মাধ্যমিক-উচ্চমাধ্যমিক নিয়ে আপনার মতও জানতে চায় রাজ্য, দেওয়া হল ইমেল আইডি

১০ তারিখের পর দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও প্রবল বর্ষণের আভাস দেওয়া হয়েছে। কারণ, পশ্চিমবঙ্গ লাগোয়া উপকূলে একটি নিম্নচাপ সৃষ্টির সম্ভাবনা দেখা গিয়েছে। তার হাত ধরেই হয়ত দক্ষিণের জেলাগুলিতেও বর্ষার আগমনী হবে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla