পুলিশের হাতে সিসিটিভি ফুটেজ, ঘটনার দিন রসিকা জৈনের সঙ্গে ঠিক কী ঘটেছিল?

আলিপুরের (Alipur) শিল্পপতি পরিবারের গৃহবধূ রসিকা জৈন (Rashika Jain Death Case) মৃত্যু মামলায় পুলিশের (Kolkata Police) হাতে এল চাঞ্চল্যকর তথ্য।

পুলিশের হাতে সিসিটিভি ফুটেজ, ঘটনার দিন রসিকা জৈনের সঙ্গে ঠিক কী ঘটেছিল?
ছবি- সামাজিক মাধ্যম
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2021 | 1:51 PM

কলকাতা: আত্মহত্যাই করেছেন কলকাতার নামী শিল্পপতি পরিবারের গৃহবধূ রসিকা জৈন (Rashika Jain Death Case)। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট হাতে পাওয়ার পর এমনই মনে করছে পুলিশ (Kolkata Police)। তবে তাঁর মৃত্যুর পেছনে শ্বশুরবাড়ির সদস্যদের কোনও হাত রয়েছে কিনা, তাও খতিয়ে দেখছে পুলিশ। শ্বশুরবাড়ির সদস্যদের বিরুদ্ধে ৪৯৮ ও ৩৯৬A ধারায় মামলা রুজু করা হয়েছে। একই সঙ্গে ঘটনার দিন আলিপুরের ওই অভিজাত পরিবারে কী ঘটেছিল, তা জানতে সিসিটিভি ফুটেও খতিয়ে দেখছে পুলিশ।

ঘটনার দিন অর্থাৎ ১৬ ফেব্রুয়ারি জৈন পরিবারে ঠিক কী ঘটেছিল, তা খতিয়ে দেখতে ইতিমধ্যেই পরিবারের সদস্যদের থেকে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে পুলিশ। তাতে দেখা গিয়েছে, তিন তলার ছাদ থেকে ঝাঁপ দিয়েছেন রসিকা জৈন। কেউ যে তাঁকে ঠেলে ফেলে দেয়নি, সেটি সিসিটিভি ফুটেজে স্পষ্ট। তবে রসিকার পরিবারের অভিযোগ, বিয়ের পর থেকেই তাঁদের মেয়ের ওপর শারীরিক ও মানসিক অত্যাচার চালাতেন স্বামী কুশল।

কুশল আগরওয়াল মাদকাসক্ত ছিলেন এবং অতিরিক্ত মদ্যপানও করতেন বলে অভিযোগ রসিকার পরিবারের। মাদকাসক্ত হয়েই রসিকাকে মারধর করতেন কুশল। বিয়ের আট মাস পরই বাবার বাড়ি ফিরে আসতে চেয়েছিলেন রসিকা। কিন্তু সামাজিক সম্মানের কথা ভেবে দুই পরিবারের মধ্যে বিষয়টি মিটিয়ে নেওয়া হয়।

Rashika Jain Death Case Kolkata Police Alipur

ছবি- সামাজিক মাধ্যম

উচ্চবিত্ত পরিবারের মেয়ে রসিকা জৈনের মৃত্যুর পরতে পরতে রয়েছে রহস্য। মেধাবী ছাত্রী রসিকা কলকাতায় পড়াশোনা শেষ করে ডিগ্রি আনতে বিদেশে পাড়ি দেন। সেখান থেকে ফিরে পরিবারের দেখা পাত্র কুশল আগরওয়ালের সঙ্গে বিয়ে করেন তিনি।

তাঁদের বিয়েতেও ছিল আভিজাত্যের ছোঁয়া। রাজস্থানের উমেদ ভবনে বিয়ে হয় কুশল-রসিকার। উল্লেখ্য, এই ভবনেই মার্কিন পপ তারকা নিক জোনাসকে বিয়ে করেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। কলকাতায় স্বামীর সঙ্গে প্রথম বছরটা ভালই কেটেছিল রসিকার। কিন্তু তাল কাটে প্রথম বছর বিবাহ বার্ষিকীর পরই। কুশল যে তাঁর ওপর অত্যাচার করতেন, তা নাকি বাবা-মা-ভাইকে একাধিকবার জানিয়েছিলেন রসিকা। কিন্তু সামাজিক সম্মানের কথা ভেবে, তাঁরা বিষয়টি মিটিয়ে নেওয়ার চেষ্টা করেছিলেন। তা যে হয়নি, তার প্রমাণ এখন হাতেনাতে।

Rashika Jain Death Case Kolkata Police Alipur

ছবি- সামাজিক মাধ্যম

আরও পড়ুন: খুন না আত্মহত্যা? ছাদ থেকে পড়ে মৃত্যু শহরের নামী শিল্পপতির স্ত্রী, তদন্তে লালবাজার

উচ্চবিত্ত পরিবারেও গায়েও কীভাবে গয়নার মতো আলদা হয়ে বসে থাকে সামাজিকতার বেড়াজাল, তারই জলজ্যান্ত উদাহরণ রসিকা। ইতিমধ্যেই সামাজিক মাধ্যমে রসিকার মৃত্যুরহস্য নিয়ে তৈরি হয়েছে একটি পেজ। ‘জাস্টিস ফর রসিকা’র পেজে সওয়াল চড়ছে সুবিচারের আশায়।