Madrasa: মাদ্রাসাতেও দ্রুত শিক্ষক নিয়োগ? চাকরিপ্রার্থীদের সঙ্গে ফোনে কথা মন্ত্রীর

Madrasa: দুর্গাপুজোর পর ১৩ থেকে ১৫ অক্টোবরের মধ্যে মন্ত্রীর সঙ্গে চাকরিপ্রার্থীদের বৈঠক হতে পারে। সেখান থেকে সদর্থক কিছু বের হয় কিনা এখন সেটাই দেখার।

Madrasa: মাদ্রাসাতেও দ্রুত শিক্ষক নিয়োগ? চাকরিপ্রার্থীদের সঙ্গে ফোনে কথা মন্ত্রীর
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2022 | 11:18 PM

কলকাতা: দেড় বছরের বেশি সময় ধরে চলছে চাকরি প্রার্থীদের আন্দোলন। পুজোরও মুখেও চাকরির দাবিতে তাঁরা অনড়। তবে এরইমধ্যে চাকরিপ্রার্থীদের পক্ষে একাধিক রায় শুনিয়েছে কলকাতা হাইকোর্ট। রাজ্যও নতুন নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। ডিসেম্বরের ১১ তারিখে হতে চলেছে বহু প্রতিক্ষীত টেট। অন্যদিকে চাকরির দাবিতে পথে নেমেছেন মাদ্রাসা সার্ভিস কমিশনের উত্তীর্ণ চাকরি প্রার্থীরা। এবার তাঁদের সঙ্গে কথা বললেন রাজ্যের মাদ্রাসা শিক্ষা মন্ত্রী গোলাম রব্বানি। সূত্রের খবর, চাকরির বিষয়ে আলোচনার জন্য পুজোর পর তিনি তাঁদের আমন্ত্রণ জানিয়েছেন। 

সূত্রের খবর, দুর্গাপুজোর পর ১৩ থেকে ১৫ অক্টোবরের মধ্যে মন্ত্রীর সঙ্গে চাকরিপ্রার্থীদের বৈঠক হতে পারে। সেখান থেকে সদর্থক কিছু বের হয় কিনা এখন সেটাই দেখার। সূত্রের খবর, বৈঠকে আমন্ত্রণ জানিয়ে ইতিমধ্যেই আন্দোলনকারীদের প্রতিনিধি কৃশানু গঙ্গোপাধ্যায়ের সঙ্গে ফোনে কথা বলেছেন গোলাম রব্বানি। বৈঠকে বসার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন কৃষানু। যদিও মন্ত্রীর কাছে কোন ঠিক কোন দাবিমালা নিয়ে তাঁরা যেতে চলেছেন তা নিয়ে চলছে জল্পনা। যদিও তাতে শীর্ষ তালিকায় যে চাকরির দাবিই যে থাকবে তা আর বলার অপেক্ষা রাখে না। 

সূত্রের খবর,  রাজ্যে মাদ্রাসা সার্ভিস কমিশনের শূন্যপদ পূরণের জন্য বিজ্ঞপ্তি জারি হয়েছিল আজ থেকে প্রায় ৯ বছর আগে। সালটা ২০১৩। মোট ৩১৮৩টি শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি হয়। পরবর্তীতে ২০১৪ সালে হয় লিখিত পরীক্ষা। ফল প্রকাশ হতে লেগে গিয়েছিল ২ বছরেরও বেশি সময়। ২০১৬ সালে শেষ পর্যন্ত লিখিত পরীক্ষার ফল বের হয়। ২০১৭ সালে ইন্টারভিউয়ের পর ২০১৮ সালে ১৫০০ জনকে নিয়োগ করা হয় বলে জানা যায়। কিন্তু তারপর থেকে ১৭০০ পদ খালি পড়ে রয়েছে। এখন দেখার কত দ্রুত এই পদগুলিতে নিয়োগ হয়।