Higher Secondary Exam 2023 : চলছে স্যালাইন, হাসপাতাল থেকে উচ্চমাধ্যমিক সঙ্গীতার

Higher Secondary Exam 2023 : শারীরিক অসুস্থতার কারণে বুধবার বাবুরহাট প্রাথমিক স্বাস্থকেন্দ্রে চিকিৎসার জন্য ভর্তি হয়েছেন সঙ্গীতা।

Higher Secondary Exam 2023 : চলছে স্যালাইন, হাসপাতাল থেকে উচ্চমাধ্যমিক সঙ্গীতার
বাবুরহাট পাঁচকেলগুঁড়ি প্রমোদিনি উচ্চ বিদ্যালয়ে পরীক্ষার সিট পড়েছে সঙ্গীতার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2023 | 7:37 PM

আলিপুরদুয়ার : ভাল নেই শরীর। ভর্তি হাসপাতালে। চলছে স্যালাইন। এই অবস্থাতেই উচ্চমাধ্যমিক পরীক্ষা (Higher Secondary Exam 2023) দিচ্ছেন পরীক্ষার্থী। বৃহষ্পতিবার এই ছবি দেখতে পাওয়া গেল আলিপুরদুয়ারে (Alipurduar)। অন্যদিকে বৃহস্পতিবার সকালে দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুরে পরীক্ষা দিতে যাওয়ার পথে দুর্ঘটনার কবলে পড়ে এক পড়ুয়া।  ঘটনায় আহত হয় প্রতিমা মার্ডি এবং অঞ্জলি মার্ডি নামে ওই দুই উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী। তাদের পরীক্ষার সিট পড়েছিল বংশীহারী গার্লস স্কুলে। প্রাথমিক চিকিৎসার পর অঞ্জলি মার্ডিকে ছেড়ে দেওয়া হলেও প্রতিমার আঘাত গুরুতর হওয়ায় হাসপাতালেই তাঁর পরীক্ষার ব্যবস্থা করা হয়। এবার যেন কার্যত একই ছবি দেখতে পাওয়া গেল আলিপুরদুয়ারে। প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রেই পরীক্ষা দিচ্ছেন উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী সঙ্গীতা বর্মন। 

শারীরিক অসুস্থতার কারণে বাবুরহাট প্রাথমিক স্বাস্থকেন্দ্রে চিকিৎসার জন্য বুধবারে ভর্তি হয়েছেন সঙ্গীতা। সোনাপুর বিকে উচ্চবিদ্যালয়ের ছাত্রী তিনি। বাবুরহাট পাঁচকেলগুঁড়ি প্রমোদিনি উচ্চ বিদ্যালয়ে পরীক্ষার সিট পড়েছে তাঁর। প্রথম দিন বাংলা পরীক্ষা পরীক্ষাকেন্দ্রে গিয়েই দেন। 

কিন্তু, দ্বিতীয় দিন ইংরেজি পরীক্ষার আগে বুধবার আচমকা অসুস্থ হয়ে পড়েন তিনি। ভর্তি হন হাসপাতালে। আর যাওয়া সম্ভব হয়নি পরীক্ষা কেন্দ্রে। প্রশাসনের বিশেষ অনুমতির সাপেক্ষে ইংরেজি পরীক্ষা দিলেন হাসপাতাল থেকেই। হাসপাতালেই তাঁর পরীক্ষার ব্যবস্থা করেলেন শিক্ষক, পুলিশরা। ছিলেন ডাক্তারদের নজরদারিতেও। ব্লক স্বাস্থ্য আধিকারিক ভাস্কর সেন বলেন, “স্বাস্থ্যকেন্দ্রে পরীক্ষা দিলেন। আমরা সহযোগিতা করছি। ডাক্তারবাবুরাও রয়েছেন। সব ঠিকঠাকই হয়েছে।” এদিকে শরীর খারাপ হতেই শেষ পর্যন্ত পরীক্ষা দিতে পারবেন কি না তা নিয়ে সন্দিহান ছিলেন সঙ্গীতা নিজেও। প্রতিকূলতার মধ্যে অবশেষে পরীক্ষা দিতে পেরে হাসি ফুটেছে তাঁর মুখেও। তিনি বলেন, “এখন শরীর একটু ভাল আছে। এই অবস্থাতেই পরীক্ষা দিলাম। বেশ ভালই হয়েছে।”