Video: লাইভে ৪০ লক্ষ টাকা নেওয়ার অভিযোগ শান্তনুর বিরুদ্ধে, মামলার হুঁশিয়ারি সাংসদের

Shantanu Sen: টাকা নেওয়ার অভিযোগ তোলায় দমদমের এক ব্যবসায়ীর বিরুদ্ধে মানহানির মামলা করেছেন শান্তুনু। কংগ্রেস নেতা সেই ইস্যু তুলতেই ফের মামলার হুঁশিয়ারি দেন শান্তনু

Video: লাইভে ৪০ লক্ষ টাকা নেওয়ার অভিযোগ শান্তনুর বিরুদ্ধে, মামলার হুঁশিয়ারি সাংসদের
কোর্টে যাওয়ার হুঁশিয়ারি শান্তনুর
Follow Us:
| Edited By: | Updated on: Feb 14, 2022 | 4:44 PM

কলকাতা : পুরভোটে চারে চার তৃণমূল (TMC)। চারপাশে সবুজ আবীরের ছড়াছড়ি। পুরনিগমের ফল প্রকাশের পর শাসক দলের আত্মবিশ্বাস বেড়েছে আরও কয়েক ধাপ। আর সেই আবহেই তোলাবাজির প্রসঙ্গ উঠতে সংবাদমাধ্যমের স্টুডিয়োতেই মেজাজ হারালেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন (Shantanu Sen)। তাঁর বিরুদ্ধে টাকা নেওয়ার যে অভিযোগ উঠেছে, সেই সম্পর্কে কথা বলতেই কংগ্রেস নেতার বিরুদ্ধে আইনি পদক্ষেপ করার হুঁশিয়ারি দিলেন শান্তনু সেন। সোমবার TV9 বাংলার স্টুডিয়োতে রাজনৈতিক বিতর্ক চলাকালীন শান্তনুর বিরুদ্ধে ওঠা পুরনো অভিযোগের কথা তোলেন কংগ্রেস নেতা শুভাশিস ভট্টাচার্য। সেই আক্রমণের জবাবে মামলার হুঁশিয়ারি দেন তৃণমূল সাংসদ। তিনি জানান, আনুষ্ঠানিকভাবেই মামলা করার কথা বলছেন তিনি। তবে শান্তনুর হুঁশিয়ারিকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ কংগ্রেস নেতা।

‘আপনাকে কোর্টে দেখে নেব’

এ দিন পুরভোটের ফল প্রসঙ্গে একটি রাজনৈতিক বিতর্ক চলাকালীন কংগ্রেস নেতা শুভাশিস ভট্টাচার্য মনে করিয়ে দেন, একজন প্রোমোটার শান্তনু সেনের বিরুদ্ধে ৪০ লক্ষ টাকা নেওয়ার অভিযোগ তুলেছিলেন। তিনি উল্লেখ করেন, ৪০ লক্ষ টাকার তোলাবাজি করেছেন শান্তনু। এ কথা শুনেই কার্যত মেজাজ হারিয়ে ফেলেন শান্তনু। তিনি জানান, কথার কথা নয়, আনুষ্ঠানিকভাবেই তিনি জানাচ্ছেন বিচারাধীন বিষয় নিয়ে কথা বলার জন্য কংগ্রেস নেতাকে উকিলের চিঠি পাঠাবেন তিনি।

শান্তনু বলেন, ‘এই বিষয়ে আমি একটা মানহানির মামলা করেছিলাম। আদালতের রায়ের জন্য় অপেক্ষা করছি। রায় বেরলে আমি উত্তরটা দেব। আর উনি যখন বিচারাধীন বিষয় নিয়ে কথা বলেছেন, তখন আমি আনুষ্ঠানিকভাবে জানাচ্ছি আমি আইনি পদক্ষেপ করব। ওনার কাছে উকিলের চিঠি যাবে।’ ‘আপনাকে কোর্টে দেখে নেব’, এমন হুঁশিয়ারিও দেন তিনি।

‘শান্তনু সেন টাকা নেবে, আর বলা যাবে না?’

তবে এই বিষয়টাতে বিশেষ গুরুত্ব দিচ্ছেন না কংগ্রেস নেতা শুভাশিস ভট্টাচার্য। তিনি বলেন, ‘আমাকে যদি কোর্টে ডাকে, তাহলে আমিও লড়ব।’ তবে শান্তনু সেনের সেই সাহস নেই বলেই মনে করেন তিনি। কংগ্রেস নেতা আরও বলেন, ‘শান্তনু সেন টাকা নেবে, আর বলা যাবে না? সবাই বলছে টাকা নিচ্ছে, প্রোমোটার বলছে টাকা নিচ্ছে, আর সেটা বলা যাবে না?’ শুভাশিস ভট্টাচার্য উল্লেখ করেন, সাংবাদিকদের ক্য়ামেরার সামনে প্রোমোটার বলেছেন যে তৃণমূল কাউন্সিলর তাঁকে হেনস্থা করেছেন ও ৪০ লক্ষ টাকা নিয়েছেন। তারপরও তৃণমূল নেতার সম্মান থাকলে, তাঁকে যেন ডাকা আদালতে ডাকা হয়, এই বার্তাই দিয়েছেন কংগ্রেস নেতা।

কী সেই বিচারাধীন মামলা?

বছর তিনেক আগে দমদমের ব্যবসায়ী সুমন্ত চৌধুরীর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন তৃণমূল সাংসদ শান্তনু সেন। শিয়ালদহ আদালতে এই সংক্রান্ত মামলা করেন তিনি। তাঁর অভিযোগ, ব্যবসায়ী তাঁর নামে টাকা নেওয়ার যে অভিযোগ এনেছেন, তা মিথ্যা। কলকাতা পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর থাকাকালীন শান্তনু সেনের বিরুদ্ধে কাটমানি সম্পর্কিত অভিযোগ তুলেছিলেন সুমন্ত চৌধুরী ওরফে নান্তি নামের এক প্রোমোটার। তাঁর বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা করেন তৃণমূল নেতা।

আরও পড়ুন: Suvendu Adhikari: আশুতোষ কলেজের পাশে শুভেন্দুকে ঘিরে বিক্ষোভ! উঠল ‘গো ব্যাক’ স্লোগান