Bengal BJP: কেন হার? পরাজিত প্রার্থীদের রিপোর্ট যাবে BJP-র দিল্লির নেতৃত্বের কাছে

Bengal BJP: কিছুদিন আগেই সল্টলেকে দলের কোর কমিটির বৈঠকে বসেছিল বঙ্গ বিজেপি। সূত্রের খবর সেই বৈঠকেই বার্তা দেওয়া হয়েছে, ভোটে হেরেছেন তো কি হয়েছে? এলাকায় যেতে হবে। সেই মতো এলাকায় যেতে শুরু করেছেন ভোটে পরাজিত প্রার্থীরাও।

Bengal BJP: কেন হার? পরাজিত প্রার্থীদের রিপোর্ট যাবে BJP-র দিল্লির নেতৃত্বের কাছে
বিজেপি (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jun 22, 2024 | 8:20 PM

কলকাতা: লোকসভা ভোটে বাংলা থেকে আসন কমেছে বিজেপির। বেশ কিছু জায়গায় জেতা আসনও হাতছাড়া হয়েছে। পরাস্ত হয়েছে দিলীপ ঘোষের মতো মহারথীও। পরাজয় নিয়ে এবার কেন্দ্রীয় নেতৃত্বের কাছে রিপোর্ট জমা দেবেন প্রার্থীরা। সেই মতো গ্রাউন্ড জিরোয় গিয়ে কথা বলে রিপোর্ট তৈরির জন্য বলা হয়েছে বিজেপি প্রার্থীদের, দলীয় সূত্র মারফত তেমনই জানা যাচ্ছে। কিছুদিন আগেই সল্টলেকে দলের কোর কমিটির বৈঠকে বসেছিল বঙ্গ বিজেপি। সূত্রের খবর সেই বৈঠকেই বার্তা দেওয়া হয়েছে, ভোটে হেরেছেন তো কি হয়েছে? এলাকায় যেতে হবে। সেই মতো এলাকায় যেতে শুরু করেছেন ভোটে পরাজিত প্রার্থীরাও।

জানা যাচ্ছে, শুধুমাত্র ভবিষ্যতের সংগঠন গড়া নয়, একইসঙ্গে হারের পর্যালোচনাও করছেন প্রার্থীরা। সূত্রের খবর প্রার্থীদের বার্তা দেওয়া হয়েছে, নেতা, কর্মী থেকে সমর্থক- সকলের সঙ্গে কথা বলুন। কেন এই ফল হল? কেন হার হল? সেটা বোঝার চেষ্টা করুন। সেই সব বুঝে নিয়েই রিপোর্ট তৈরি করুন। জানা যাচ্ছে, কর্মীদের সঙ্গে কথা বলে তৈরি হওয়া ওই রিপোর্টগুলি যাবে কেন্দ্রীয় নেতাদের কাছে। ইতিমধ্যেই সেই কাজ শুরু করছেন বিজেপির বিভিন্ন পরাজিত প্রার্থীরাও।

উল্লেখ্য, লোকসভা ভোটে পরাজয়ের পর দিলীপ ঘোষকে দেখা গিয়েছে বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রে গিয়ে সেখানকার দলীয় কর্মী-সমর্থকদের সঙ্গে দেখা করতে। শুধু দিলীপ ঘোষই নন, আরও অনেকেই পরাজয়ের পর লোকসভা কেন্দ্রে যেতে শুরু করেছেন। সেখানকার দলীয় নেতা-কর্মীদের সঙ্গে দেখা করছেন।