Suvendu Adhikari: রাজভবন নয়, DGP-র দফতরের সামনে অবস্থানে বসতে চান শুভেন্দু

Calcutta High Court: রাজভবনের পরিবর্তে এবার রাজ্য পুলিশের ডিজির দফতরের সামনে অবস্থানে বসতে চান শুভেন্দু। হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার একক বেঞ্চে এই মর্মে প্রস্তাব জানিয়েছেন বিরোধী দলনেতার আইনজীবী। আগামী মঙ্গলবার এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

Suvendu Adhikari: রাজভবন নয়, DGP-র দফতরের সামনে অবস্থানে বসতে চান শুভেন্দু
শুভেন্দু অধিকারীImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2024 | 3:41 PM

কলকাতা: ভোট পরবর্তী অশান্তিতে ‘আক্রান্ত’ ব্যক্তিদের নিয়ে শান্তিপূর্ণ অবস্থান বিক্ষোভের স্থান পরিবর্তন করতে চাইছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এবার হাইকোর্টের কাছে বিকল্প জায়গায় প্রস্তাব দিলেন শুভেন্দু অধিকারীর আইনজীবী। রাজভবনের পরিবর্তে এবার রাজ্য পুলিশের ডিজির দফতরের সামনে অবস্থানে বসতে চান শুভেন্দু। হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার একক বেঞ্চে এই মর্মে প্রস্তাব জানিয়েছেন বিরোধী দলনেতার আইনজীবী। আগামী মঙ্গলবার এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, ভোট পরবর্তী অশান্তিতে নন্দীগ্রামে বিজেপি কর্মীদের ওপর মারধরের অভিযোগ ওঠে। ‘আক্রান্ত’ ব্যক্তিদের নিয়ে রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করতে চেয়েছিলেন শুভেন্দু অধিকারী। কিন্তু রাজভবনে ঢুকতে গিয়ে প্রথম বার বাধা পেয়েছিলেন তিনি। পুলিশের বিরুদ্ধে বাধা দেওয়ার অভিযোগ ওঠে।

পরে অবশ্য অন্যদিন রাজ্যপালের সঙ্গে দেখা করেছিলেন শুভেন্দু অধিকারীরা। কিন্ত প্রথমে পুলিশি ‘বাধার’ পর রাজভবনের সামনে ধরনায় বসতে চেয়েছিলেন শুভেন্দু। যদিও শুভেন্দুর বক্তব্য ছিল, তাঁদের এই ধরনা রাজভবন বা রাজ্যপালের বিরুদ্ধে নয়। সেই মতো রাজভবনের বাইরে ধরনায় বসতে চেয়ে পুলিশের কাছে আবেদন জানানো হয়েছিল। কিন্তু বিচারপতি অমৃতা সিংহা প্রথমে শুভেন্দু অধিকারীর আর্জি খারিজ করেন দেন। তখন মামলাকারীর আইনজীবী  অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ধরনা প্রসঙ্গ টেনে আনেন। বিচারপতি জানতে চান, “কেবল ওঁরা ধরনায় বসেছিলেন বলেই কি আপনি সেখানে ধরনায় বসতে চান?”

হাইকোর্ট শুভেন্দু অধিকারীকে বিকল্প জায়গায় খুঁজে বার করার নির্দেশ দেন।  সেই মতো এবার হাইকোর্টের কাছে বিকল্প জায়গা হিসেবে ডিজিপির অফিসের সামনে ধরনায় বসতে চান শুভেন্দু। হাইকোর্ট রাজভবনের নর্থ গেটের থেকে ১০ মিটার দূরে ধরনার অনুমতি দেন।