Suvendu Adhikari: বন্দুক নিয়ে কেউ মিছিলে থাকলে সমর্থন করি না: শুভেন্দু

অশান্তিতে উস্কানি দেওয়ার যে অভিযোগ বিজেপির বিরুদ্ধে উঠছিল, তা কার্যত খারিজ করে দেন রাজ্যের বিরোধী দলনেতা।

Suvendu Adhikari: বন্দুক নিয়ে কেউ মিছিলে থাকলে সমর্থন করি না: শুভেন্দু
কলকাতায় সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী। (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2023 | 7:15 PM

কলকাতা: একটি মিছিলকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে হাওড়ার (Howrah) শিবপুর এলাকা। তৃণমূলের দাবি, মিছিলে অংশগ্রহণকারী একজনকে হাতে পিস্তল নিয়ে দেখা গিয়েছে। এমনকি কোমরেও পিস্তল ঝুলতে দেখা গিয়েছে। সেই ভিডিয়োও সামনে এনেছে রাজ্যের শাসকদল। ঘটনায় বিজেপির বিরুদ্ধে উস্কানিরও অভিযোগ তুলেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক (Abhishek Banerjee)। তবে পিস্তল হাতে মিছিল বিজেপি সমর্থন করেন না বলে জানালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তিনি বলেন, “যার হাতে পিস্তল ছিল, তার বিরুদ্ধে পদক্ষেপ করুক রাজ্য সরকার। বিজেপির কোনও আপত্তি নেই।”

হাওড়া শিবপুরে উত্তেজনা এবং সেটা নিয়ে মুখ্যমন্ত্রী সহ রাজ্যের শাসকদলের অভিযোগের জবাব দিতে শুক্রবার কলকাতায় দলীয় কার্যালয়ে সাংবাদিক বৈঠক করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। রাজ্যের শাসকদলের তোলা অশান্তিতে উস্কানি দেওয়ার অভিযোগের জবাব দিয়ে শুভেন্দু অধিকারী বলেন, “আমাদের লোক আগুন জ্বালানোর কাজ করে না। কেউ পিস্তল নিয়ে মিছিলে গেলে আমরা তাকে সমর্থন করি না। যার হাতে পিস্তল ছিল, তার বিরুদ্ধে পদক্ষেপ করুক রাজ্য সরকার। বিজেপির কোনও আপত্তি নেই।” তবে মিছিলের রুট বদল করা হয়েছে, পুলিশ-প্রশাসনের অনুমতি ছাড়া মিছিল করা হয়েছে বলে রাজ্য সরকার যে অভিযোগ তুলেছে, তা খারিজ করে দেন শুভেন্দু।

মিছিলে এক ব্যক্তিকে পিস্তল হাতে দেখার ভিডিয়ো বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যা নিয়ে বিজেপির বিরুদ্ধে অশান্তিতে উস্কানি দেওয়ার অভিযোগ তুলেছে রাজ্যের শাসকদল। এমনকি ঘর-বাড়ি ভাঙচুর, গাড়িতে আগুন লাগানোর ঘটনাতেও বিজেপির উস্কানি রয়েছে বলে অভিযোগ উঠেছে। এদিন সাংবাদিক সম্মেলন করে তৃণমূলের সর্বভারতীয় অভিষেক বন্দ্যোপাধ্য়ায় পিস্তল হাতে মিছিলে অংশগ্রহণের ফুটেজ তুলে ধরে বলেন, “এই চিত্র কোনওদিন বাংলার মানুষ ৫০ বছরে দেখেছে? হাতে পিস্তল নিয়ে নাচছে। পিছনে শোভাযাত্রা! এই ঘটনার প্রতিবাদ করে বিজেপির কেউ একটাও টুইট করেছে? বিরোধী দলনেতা তো কথায় কথায় টুইট করেন! কিন্তু, বিজেপির কোনও নেতা এর প্রতিবাদ করে, টুইট করেছেন বা সংবাদিক বৈঠক করেছেন বা বিবৃতি দিয়েছেন? বলছেন আমরা এটা সমর্থন করি না? এর মধ্যেই তো বোঝা যাচ্ছে, এদের প্রত্যক্ষ বা পরোক্ষ মদতেই কালকের এই অশান্তি হয়েছে। এই অশান্তির একমাত্র দায় যদি থাকে তাহলে তা ভারতীয় জনতা পার্টির।”

অভিষেকের এই মন্তব্যের পরই অবশ্য সাংবাদিক সম্মেলন করে পিস্তল হাতে মিছিলে অংশগ্রহণের কড়া নিন্দা জানান শুভেন্দু অধিকারী। এমনকি তার বিরুদ্ধে পদক্ষেপ করারও বার্তা দেন তিনি। বলা যায়, অশান্তিতে উস্কানি দেওয়ার যে অভিযোগ বিজেপির বিরুদ্ধে উঠছিল, তা কার্যত খারিজ করে দেন রাজ্যের বিরোধী দলনেতা।