Suvendu Adhikari: সরকার বিরোধী দলনেতাকে ভয় পায়, কমিটিতে থাকার জন্য লালায়িত নই: শুভেন্দু

Suvendu Adhikari: গঙ্গাসাগরের নজরদারি কমিটি থেকে নাম বাদ পড়ায় প্রতিক্রিয়া বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। তিনি বললেন, "কমিটিতে থাকার জন্য লালায়িত নই।"

Suvendu Adhikari: সরকার বিরোধী দলনেতাকে ভয় পায়, কমিটিতে থাকার জন্য লালায়িত নই: শুভেন্দু
শুভেন্দু অধিকারী (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 12, 2022 | 11:20 AM

কলকাতা: “রাজ্য় সরকার বিজেপি ও বিরোধী দলনেতাকে ভয় পায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের সিঙ্গল পয়েন্ট এজেন্ডা হচ্ছে বিরোধী দলনেতাকে আটকাও।” গঙ্গাসাগরের নজরদারি কমিটি থেকে নাম বাদ পড়ায় প্রতিক্রিয়া বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। তিনি বললেন, “কমিটিতে থাকার জন্য লালায়িত নই।”

বুধবার স্বামী বিবেকানন্দের ১০৭ তম জন্মদিন উপলক্ষে বিবেকানন্দ রোডে স্বামীজীর মূর্তিতে মাল্যদান করেন শুভেন্দু অধিকারী। ছিলেন অগ্নিমিত্রা পালও। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। গঙ্গাসাগর মেলা নিয়ে হাইকোর্টের শর্তসাপেক্ষে সবুজ সঙ্কেত ও নজরদারি কমিটি থেকে শুভেন্দু অধিকারীর নাম বাদ পড়া নিয়ে রাজনৈতিক মহলে চলছে জোর চর্চা। সাংবাদিকদের এই প্রশ্নের সম্মুখীন হন শুভেন্দু স্বয়ং। তিনি বলেন, “আমি কমিটির সদস্য হওয়ার জন্য আদালতের দ্বারস্থ হইনি। রাজ্য় সরকারের আপত্তিতে আমাকে না রেখেছেন, তাতেও অসুবিধা নেই। প্রধান বিচারপতির সিদ্ধান্তকে সম্মান করা উচিত।”

শুভেন্দু অধিকারী আরও বলেন, “শুভেন্দু অধিকারী কোন ব্যক্তি নয়, বিরোধী দলনেতা। বিচারপতির ইচ্ছে হয়েছে যোগ করেছিলেন, আবার বাদও দিয়েছেন। এই যে বাদ দেওয়া হয়েছে, তা রাজ্য সরকারের উদ্দেশ্য প্রণোদিত।” গঙ্গাসাগর মেলা নিয়ে শুভেন্দুর সংযোজন, “ভারতীয় জনতা পার্টি গঙ্গাসাগর মেলা বন্ধ করার কথাও বলিনি, আবার গঙ্গাসাগর মেলা করতে হবে সেটাও বলি নি।”

প্রসঙ্গত, মঙ্গলবার গঙ্গাসাগর মেলায় শর্তসাপেক্ষে অনুমতি দিয়েছে আদালত। তবে উল্লেখ্য, নতুন নজরদারি কমিটি থেকে বাদ পড়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পুরনো তিন সদস্যের কমিটি বাতিল করে ২ সদস্যের কমিটি গঠন করেছে হাইকোর্ট। কমিটির নেতৃত্বে অবসরপ্রাপ্ত বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়। কমিটিতে রয়েছেন লিগ্যাল সার্ভিসেসেস সদস্য সচিব।

গঙ্গাসাগর মেলার নজরদারি কমিটিতে শুভেন্দু অধিকারীর নাম থাকা নিয়ে প্রথম থেকেই একটা চাপানউতোর তৈরি হয়েছিল। মামলাকারীরা অনেকেই বলেছিলেন যে, শুভেন্দু অধিকারী বিরোধী দলনেতা। সেক্ষেত্রে এই মেলা ঘিরে টানাপোড়েনে লাগতে পারে রাজনৈতিক রঙও। ‘রাজনৈতিক ব্যক্তিমুক্ত’ কমিটি গঠনের পক্ষে সওয়াল করেছিলেন আইনজীবীদের একাংশ। মঙ্গলবার হাইকোর্ট সেই আর্জিকেই কার্যত মান্যতা দেয়।

কমিটি থেকে শুভেন্দুর নাম বাদ পড়ার পিছনে তৃণমূলেরই চক্রান্ত দেখছে বিজেপি। মঙ্গলবার বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, “আদালত সিদ্ধান্ত পুনর্বিবেচনা করুক। কমিটি থেকে শুভেন্দুকে বাদ দেওয়া তৃণমূলের চক্রান্ত। মেলা নিয়ে আবার ভেবে দেখা প্রয়োজন।”

শমীক ভট্টাচার্য বলেন, “রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার যদি কমিটিতে থাকতেন, তাহলে বলতাম রাজনীতিকরণ করা হচ্ছে। কিন্তু শুভেন্দু অধিকারীকে বাদ দিয়ে তৃণমূল প্রশাসন যে কাজ করল, তাতে রাজনীতিকরণ যে হয়েছে, তা নিয়ে সন্দেহ নেই।” তাঁর কথায়, “বিরোধী দলনেতা একটা সাংবিধানিক পদ। প্রশাসন যা যুক্তি দেখাচ্ছে, তা দুর্ভাগ্যজনকভাবে আদালত গ্রহণ করছে।”

আরও পড়ুন: Coron in Kolkata: দৈনিক সংক্রমণ নিম্নমুখী, অনেকটাই কমল কলকাতার কনটেনমেন্ট জো়নের সংখ্যা