Suvendu Adhikari: রামনবমীতে রাজ্যের একাধিক জায়গায় অশান্তি, NIA তদন্তের দাবি শুভেন্দুর

Suvendu Adhikari: রামনবমীর মিছিলে রাজ্যের বিভিন্ন প্রান্তে অশান্তির অভিযোগ উঠেছে। নির্বাচনী আচরণ বিধি জারি থাকার মধ্যে রাজ্যে পালিত হয় রামনবমী। এমনিতেই রামনবমী নিয়ে জোর চর্চায় ছিল হেভিওয়েট টক্কর।

Suvendu Adhikari: রামনবমীতে রাজ্যের একাধিক জায়গায় অশান্তি, NIA তদন্তের দাবি শুভেন্দুর
শুভেন্দু অধিকারী Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2024 | 2:00 PM

কলকাতা: রামনবমীতে রাজ্যের একাধিক এলাকায় অশান্তির অভিযোগ উঠেছে। এবার গোটা বিষয়টি উল্লেখ করে রাজ্যপাল সিভি আনন্দ বোসকে চিঠি রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পরিস্থিতির কথা আগাম আঁচ করেই রাজ্যপাল সিভি আনন্দ বোসকে চিঠি লিখেছিলেন। রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের দাবি জানিয়েছেন শুভেন্দু। গোটা ঘটনায় NIA তদন্তের দাবি জানিয়েছেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা।  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে গোটা বিষয়টির প্রেক্ষিতে নির্বাচন কমিশন যাতে পদক্ষেপ করে, তার দাবি তুলেছেন শুভেন্দু।

রামনবমীর মিছিলে রাজ্যের বিভিন্ন প্রান্তে অশান্তির অভিযোগ উঠেছে। নির্বাচনী আচরণ বিধি জারি থাকার মধ্যে রাজ্যে পালিত হয় রামনবমী। এমনিতেই রামনবমী নিয়ে জোর চর্চায় ছিল হেভিওয়েট টক্কর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রামনবমীর মিছিল নিয়ে বিজেপি নেতৃত্বকে কটাক্ষ করেছিলেন, আর বঙ্গে পা রেখে তাঁকে পাল্টা বিঁধেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই পরিস্থিতিতে রামনবমীর মিছিলে বাড়তি নজর রাখে কমিশনও।

শর্ত সাপেক্ষে রামনবমীর মিছিলে অনুমতি দিয়েছিল হাইকোর্ট। নিষেধাজ্ঞা ছিল অস্ত্র নিয়ে মিছিলের ক্ষেত্রে। এমনকি ডিজে বাজানোতেও নিষেধাজ্ঞা ছিল। কিন্তু আদালতের সেই নির্দেশ উপেক্ষা করে অস্ত্র হাতেই মিছিল করতে দেখা যায় একাধিক জায়গায়। রাজ্যের একাধিক জেলায় অশান্তির অভিযোগ ওঠে। তার প্রেক্ষিতেই এবার কঠোর পদক্ষেপের দাবি শুভেন্দুর। প্রসঙ্গত, গত বছরেও রামনবমীতে রাজ্যের একাধিক প্রান্তে অশান্তির অভিযোগ ওঠে। সেই মামলা এখনও আদালতে বিচারাধীন।