Tathagata Roy on TMC: ‘ব্যর্থ চ্যাটার্জি’ বলে আক্রমণ তথাগত-র, ভ্যাকসিন ইস্যুতে তুঙ্গে শাসক-বিরেধী তরজা

Tathagata Roy on TMC: তৃণমূলের মহাসচিবকে আক্রমণ করলেন তথাগত রায়। তৃণমূলের দাবি, বিজেপিতে নিজের জায়গা ঠিক রাখার চেষ্টা করছেন তথাগত।

Tathagata Roy on TMC: 'ব্যর্থ চ্যাটার্জি' বলে আক্রমণ তথাগত-র, ভ্যাকসিন ইস্যুতে তুঙ্গে শাসক-বিরেধী তরজা
পার্থকে কটাক্ষ করে টুইট তথাগত-র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2022 | 2:32 PM

কলকাতা : ভ্যাকসিন ইস্যুতে কেন্দ্র- রাজ্য সংঘাত নতুন নয়। বারবারই তৃণমূল সরকার দাবি করেছে যে ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে পশ্চিমবঙ্গকে বঞ্চনা করেছে কেন্দ্র। এবার সেই ইস্যুতে আরও একবার তৃণমূল- বিজেপি সংঘাত সামনে এল। তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় কেন্দ্রের বিরুদ্ধে ভ্যাকসিন নিয়ে বঞ্চনা করার অভিযোগ তুলেছেন। এরপরই  পার্থ চট্টোপাধ্যায়কে ‘ব্যর্থ চ্যাটার্জি’ বলে আক্রমণ করলেন বিজেপি নেতা তথাগত রায়। টুইটে তৃণমূল নেতাকে কটাক্ষ করে তিনি লিখেছেন, ‘ব্যর্থবাবু ভারতে সব অ-বিজেপি রাজ্যের মুখপাত্র হিসাবে কবে নিযুক্ত হলেন?’

কী বলেছেন পার্থ চট্টোপাধ্যায়?

সাংবাদিকদের মুখোমুখি হয়ে কেন্দ্রের বিরুদ্ধে ভ্যাকসিন নিয়ে অভিযোগ করেছেন পার্থ। তাঁর দাবি, যত ভ্যাকসিন দেওয়ার কথা, তা দেওয়া হয়নি রাজ্যকে। শুধু বাংলা নয় দেশের সব অ-বিজেপি রাজ্যগুলোকেই এ ক্ষেত্রে বঞ্চনা করা হয়েছে বলে দাবি তাঁর। তিনি বলেছেন, ‘অ-বিজেপি রাজ্যগুলোকে যদি ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে বঞ্চনা করে বিজেপি সরকার সাফল্য পায়, তাহলে তাতে যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে ব্যাঘাত করা হবে।’ অবিলম্বকে রাজ্যকে প্রাপ্য ভ্যাকসিন দিতে হবে বলে দাবি করেছেন তিনি।

পাল্টা তোপ তথাগত রায়ের

সোমবার তিনি এই ইস্যুতেই পার্থ চট্টোপাধ্যায়কে তোপ দেগেছেন। টুইটে তিনি লিখেছেন, ‘পার্থ ওরফে ব্যর্থ চ্যাটার্জি অভিযোগ করেছেন, কেন্দ্র নাকি অ-বিজেপি রাজ্য সরকারগুলোকে যথেষ্ট ভ্যাকসিন দিচ্ছে না।’ বিজেপি নেতার প্রশ্ন, ‘ব্যর্থবাবু ভারতে সব অ-বিজেপি রাজ্যের মুখপাত্র হিসাবে কবে নিযুক্ত হলেন?’

বিজেপিতে জায়গা ধরে রাখার চেষ্টা, তোপ তৃণমূলের

এই প্রসঙ্গে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, যে জিনিসটা তথাগত রায় বোঝেন না, তা নিয়ে ওনার কথা না বলাই ভালো। তাঁর দাবি, একদিকে বিজেপি নেতাদের বিরুদ্ধে কথা বলছেন তথাগত রায়। অন্যদিকে, তৃণমূলের বিরুদ্ধে মুখ খুলছেন। উনি কোন দিকে থাকবেন, সেটা ঠিক করে নেওয়া উচিৎ তথাগত রায়ের।

কুণাল ঘোষ বলেন, ‘তথাগত বাবু তৃণমূলকে বলছেন না বা পার্থ দা-কেও বলছেন না। উনি বিজেপিতে টিকে থাকার চেষ্টা করছেন। দু কূল রাখার মরিয়া চেষ্টা করে যাচ্ছেন।’ তিনি আরও বলেন, ‘পার্থ দা যা বলেছেন ঠিক বলেছেন।’ কুণালের দাবি, অ-বিজেপি রাজ্যগুলির ভ্যাকসিন না পাওয়ার বিষয়টা তো সরকারি তথ্য ও পরিসংখ্যানই বলে দিচ্ছে। এর জন্য মুখপাত্র হওয়ার প্রয়োজন পড়ে না বলেই মন্তব্য করেছেন কুণাল ঘোষ।

আরও পড়ুন : Tathagata Roy: ‘প্রদর্শিত হবে নেতাজির কীর্তি’, বাংলার ট্যাবলোয় অনুমোদন দিতে প্রধানমন্ত্রীকে আর্জি তথাগত-র