Tathagata Roy : ‘খারাপ সময়ের নেতা, ক্ষমতার স্বাদে পার্টিতে আসেনি’, তথাগতর রীতেশ-পক্ষ

Tathagata Roy supports Ritesh Tiwari: তথাগত রায় সোমবার রীতেশের সমর্থনে বলেছেন, "রীতেশ বহু পুরানো দিনের কর্মী। রীতেশ যখন পার্টিতে এসেছে, তখন পার্টি খুব ছোট ছিল। ফলে ক্ষমতার স্বাদে রীতেশ পার্টিতে আসেনি।"

Tathagata Roy : 'খারাপ সময়ের নেতা, ক্ষমতার স্বাদে পার্টিতে আসেনি', তথাগতর রীতেশ-পক্ষ
রীতেশের পাশে তথাগত
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2022 | 8:06 PM

কলকাতা: বিদ্রোহ জারি বঙ্গ বিজেপিতে (West Bengal BJP)। শোকজ়ের পরেও বেলাগাম দুই পদ্ম নেতা। রীতেশ তিওয়ারি এবং জয়প্রকাশ মজুমদার – উভয়েই ঘনিষ্ঠ মহলে জানিয়ে দিয়েছেন, শোকজের জবাব দেওয়ার ক্ষেত্রে কোনও তাড়াহুড়ো করছেন না তাঁরা। একদিকে লড়াই জারি রাখতে বিক্ষুব্ধদের জেলায় জেলায় নির্দেশ দেওয়া হচ্ছে, দলের সর্বভারতীয় সভাপতিকে কমিটি ও জেলা সভাপতি নিয়ে প্রতিবাদ জানিয়ে চিঠি দেওয়া হচ্ছে। অন্যদিকে আগামিকাল (মঙ্গলবার) থেকে সারা রাজ্যে দফায় দফায় বৈঠকে বসবেন সুকান্ত এবং অমিতাভ । আর এরই মধ্যে বিক্ষুব্ধ রীতেশের পাশে দাঁড়ালেন তথাগত রায় (Tathagata Roy)।

কী বলছেন তথাগত রায়?

তথাগত রায় সোমবার রীতেশের সমর্থনে বলেছেন, “রীতেশ বহু পুরানো দিনের কর্মী। রীতেশ যখন পার্টিতে এসেছে, তখন পার্টি খুব ছোট ছিল। ফলে ক্ষমতার স্বাদে রীতেশ পার্টিতে আসেনি।” বঙ্গ বিজেপির বর্তমান পরিস্থিতি নিয়েও যথেষ্ট চিন্তিত তথাগত। বিজেপি নেতার স্বভাবসিদ্ধ সোজাসাপটা বক্তব্য, “এমন ধরনের জিনিস কখনও বিজেপিতে দেখা যায় না। পক্ষে বিপক্ষে পোষ্টার। গোটা জগত সংসার জানে শোকজ নোটিস পেয়েছে। ‌এটা কী করে সম্ভব?” সেই সঙ্গে রীতেশের পাশে দাঁড়িয়ে তাঁর আরও বক্তব্য, “কী কারণে শোকজ করা হয়েছে, তার পূর্ণাঙ্গ কারণ উল্লেখ করা হয়নি। দলের অনেক খারাপ সময়ের নেতা রীতেশ। দলের একনিষ্ঠ কর্মী রীতেশ।”

শোকজের পরও কমছে না বিদ্রোহ

উল্লেখ্য, কিছুদিন ধরেই বঙ্গ বিজেপির নেতাদের একাংশ রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে কার্যত বিদ্রোহ ঘোষণা করে দিয়েছেন। তাদের মধ্যে যাঁরা একেবারে সামনের সারি থেকে বিক্ষুব্ধদের ‘নেতৃত্ব’ দিয়েছেন, তাঁদের মধ্যে রয়েছেন জয়প্রকাশ মজুমদার, রীতেশ তিওয়ারি, শান্তনু ঠাকুররা। শান্তনুর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হলেও বাকি দুই নেতাকে শোকজ করা হয়েছে। শোকজের খবর প্রথম প্রকাশ্যে আসার পর অনেকেই অনুমান করছিলেন, এবার হয়ত বঙ্গ বিজেপির বিদ্রোহ সামাল দেওয়া যাবে। হয়ত বিক্ষুব্ধ নেতাদের কড়া বার্তা দিল বঙ্গ বিজেপির নেতৃত্ব। কিন্তু তারপরেও পরিস্থিতি শান্ত হওয়ার নয়। রবিবারও মতুয়াভূমি শান্তনু ঠাকুরের সঙ্গে বৈঠক করেছেন জয়প্রকাশ মজুমদার।

সোমবার শোনা যাচ্ছিল, উভয় নেতাই তাঁদের শোকজের জবাব দেবেন। কিন্তু এখন সূত্র মারফত খবর, দুই নেতাই শোকজের জবাব দেওয়ার জন্য কোনওরকম তাড়াহুড়ো করছেন না। এই পরিস্থিতিতে রীতেশের পাশে দাঁড়িয়ে তথাগতর মন্তব্য স্বাভাবিকভাবেই বঙ্গ বিজেপির নেতৃত্বের অস্বস্তি আরও বাড়াবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

আরও পড়ুন : Paray Shikshalay Explained: কোথায় হবে পাড়ায় শিক্ষালয়ের ‘ক্লাস’, কারা পড়াবেন? জেনে নিন খুঁটিনাটি

আরও পড়ুন : Medical Oxygen in Govt Hospitals: সরকারি হাসপাতালগুলিতে অক্সিজেনের অপচয়? কমিটি গঠনের নির্দেশ স্বাস্থ্য ভবনের