Bhabanipur Bypoll Results 2021: ভবানীপুর জয়ে আবেগাপ্লুত ফিরহাদ-সুব্রতরা, ছাপ্পার অভিযোগ গেরুয়া শিবিরের

Mamata Banerjee: এই সাফল্য ভবানীপুরের মানুষের। ভবানীপুরের মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম নিজেদের বুকে লিখেছেন। মন্তব্য ফিরহাদ হাকিমের।

Bhabanipur Bypoll Results 2021: ভবানীপুর জয়ে আবেগাপ্লুত ফিরহাদ-সুব্রতরা, ছাপ্পার অভিযোগ গেরুয়া শিবিরের
ভবানীপুরের উপনির্বাচনে জয়ী মমতা বন্দ্যোপাধ্যায় (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2021 | 5:18 PM

কলকাতা : ভবানীপুর কেন্দ্রে রেকর্ড ভোটে জিতেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় ৬০ হাজার ভোটের ব্য়বধানের ভবানীপুর কেন্দ্র জিতে নিয়েছেন তৃণমূল সুপ্রিমো। ভবানীপুর কেন্দ্র কার্যত একটি প্রেস্টিজ ফাইট ছিল মমতার জন্য। মুখ্যমন্ত্রীর কুর্সি ধরে রাখতে হলে এই উপনির্বাচনে জিতে আসা ভীষণভাবে দরকার ছিল তৃণমূল নেত্রীর। স্নায়ুর চাপও ছিল কিছুটা। আর এই হাই ভোল্টেজ নির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গেই প্রতিক্রিয়া আসতে শুরু করেছে।

মমতার আরও এক সৈনিক সুব্রত বক্সি বলেন, “যেভাবে কুৎসা অপপ্রচার করা হয়েছে, যেভাবে বিজেপি নেতারা বিভিন্ন সময়ে নিন্দা করেছেন, আজ ভোটের ফলাফলে মানুষ সম্মেলিতভাবে তার জবাব দিয়েছে। আমাদের আগামী লক্ষ্য ২০২৪ সালের লোকসভা নির্বাচন।”

ফিরহাদ হাকিম বলেন, “বিজেপির বাঙালি-অবাঙালি ভাগটা একেবারেই ভালভাবে নেননি বাংলার মানুষ। আমি আগেই বলেছিলাম, সব ওয়ার্ডে লিড পাবেন মমতা। বিজেপি শুধু হিন্দু মুসলমান ভাগ করে না, বাঙালি অবাঙালি ভাগ করার চেষ্টাও করেছিল। কিন্তু বাংলার মানুষ তা একেবারে মেনে নেয়নি। এই সাফল্য ভবানীপুরের মানুষের। ভবানীপুরের মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম নিজেদের বুকে লিখেছেন। ”

মমতার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল সরাসরি ছাপ্পা ভোটের অভিযোগ তুলেছেন। তাঁর বক্তব্য, এবারের নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় জিতলেও ম্যান অব দা ম্যাচ তিনি নিজেই। একইসঙ্গে মমতাকে অভিনন্দন জানাতেও ভোলেননি তিনি।

প্রতিক্রিয়া জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মুখোপাধ্যায়ও। বিজেপির রাজ্য সভাপতি আজ বলেন, “মানুষের রায় বিজেপি প্রত্যেকবারই মাথা পেতে নেয়। তবে ভবানীপুরের মানুষ যেভাবে বিজেপিকে ভোট দিয়েছেন, তা দলকে সামগ্রিকভাবে নতুন উদ্যমে কাজ করতে অনুপ্রেরণা দেবে ।”

তবে সুকান্ত মজুমদার এও স্মরণ করিয়ে দেন যে এই রায় ভবানীপুরের গোটা এলাকার রায় নয়। কারণ, একটি বড় অংশের মানুষ ভোট দিতে যাননি। সুকান্ত বাবু বলেন, “ভবানীপুরের সব মানুষের রায় প্রতিফলিত হয়নি ৷ এটা আংশিক মানুষের রায় ৷ মাত্র 57 শতাংশ ভোট পড়েছে ।”

এদিকে বিজেপি শিবির যাই বলকু না কেন, তৃণমূলের নেতা-নেত্রীরা কিন্তু উচ্ছসিত ভবানীপুরের ফলাফলে। কেউ কেউ আবার এই ফলাফলের উপর দাঁড়িয়েই দিল্লি জয়ের স্বপ্ন দেখতে শুরু করে দিয়েছেন। তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে আজ এই নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “আজ এই ফল আমরা আশা করেছিলাম। ৫০ – ৬০ হাজার ভোটে ভবানীপুর থেকে জিতব বলে আমরা আশা করেছিলাম। আর ব্যবধান হয়েছে প্রায় ৬০ হাজার ছুই ছুই। পশ্চিমবঙ্গের মানুষ দেখিয়ে দিয়েছে, কীভাবে তাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে দেখতে চান। মমতা বন্দ্যোপাধ্য়ায়ই বিজেপি বিরোধী একমাত্র শক্তি যিনি লড়ছেন এবং সোজা মেরুদণ্ডে দাঁড়িয়ে রয়েছেন।”

পাশাপাশি আজকের জয়ের পর মমতাকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন এম কে স্টালিন থেকে শুরু করে অখিলেশ যাদবও। ভবানীপুর জয়ে মমতাকে অভিনন্দন জানিয়েছেন তাঁরা।

আরও পড়ুন : West Bengal Bye Election: তিন কেন্দ্রের প্রার্থী ঘোষণা করলেন মমতা, ‘আনুগত্যে’র পুরস্কার শোভনদেবের, প্রার্থী তালিকায় উদয়নও