নজরে লোকসভার রণনীতি? শুরু তৃণমূলের ‘মেগা’ বেঠক

দ্বিতীয় গুরুত্বপূর্ণ পদ পেতে পারেন অভিষেক। জায়গা পাবেন দলবদলু নেতারা? নজর তৃণমূল ভবনের মেগা বৈঠকে।

নজরে লোকসভার রণনীতি? শুরু তৃণমূলের 'মেগা' বেঠক
ছবি- টুইটার
tannistha bhandari

|

Jun 05, 2021 | 3:38 PM

কলকাতা: নির্ধারত সূচী মেনেই শুরু হল তৃণমূলের মেগা বৈঠক। তৃণমূল ভবনে পৌঁছে গিয়েছে দলের শীর্ষ নেতৃত্ব। পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সি, সৌগত রায়, ফিরহাদ হাকিমদের বৈঠকে বসেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভা ভোটের ফল প্রকাশের পর এই বৈঠকের নজর রয়েছে রাজনৈতিক মহলে। লোকসভা ভোটকে নজরে রেখেই এই বৈঠক বলে অনুমান রাজনৈতিক মহলের।

দুপুর ২ টো থেকে শুরু হয়েছে তৃণমূলের ওয়ার্কিং কমিটির বৈঠক। সেই বৈঠক শেষে চলছে তৃণমূলের সব জেলা স্তরের সব নেতাদের নিয়ে বৈঠক। কোভিড পরিস্থিতিতে ভার্চুয়ালি হচ্ছে সেই বৈঠক। রাজনৈতিক মহলের ধারণা, আজই মমতার হাত ধরে ‘অভিষেক’ হবে আভিষেকের। অন্য দিকে, তৃণমূল যে লোকসভা নির্বাচনকে পাখির চোখ করছে, সেই ইঙ্গিতও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। আর সে কথা মাথায় রেখেই সম্ভবত রাজ্য নেতৃত্ব সাজাবেন তৃণমূল সুপ্রিমো। অন্য দিক, দল বদল করা অনেক নেতা-নেত্রীই ফের শাসক দলের দিকে ফেরার অপেক্ষায় রয়েছেন। তাঁদের নিয়ে মমতা কী ভাবছেন, সেটাও সম্ভবত স্পষ্ট হয়ে যাবে আজই।

সূত্রের খবর, একুশে বিপুল জয়ের পর খোলনলচে বদলাতে বিশেষ আগ্রহী তৃণমূল। সংগঠনের পদাধিকারী হলে কাজের বাইরে আর কোনও কিছুকেই আমল দেওয়া যাবে না, সূত্রের খবর শনিবারের বৈঠকে এমনই বার্তা দিতে পারেন তৃণমূল নেত্রী। একই সঙ্গে শোনা যাচ্ছে, বিধায়ক অথচ জেলা সভাপতি পদেও আসীন, এমন নেতাদের একটি পদে রেখেই আরও ভাল করে কাজ করাতে চান সুপ্রিমো। উল্টো দিক থেকে আবার, দলের কাজে আরও বেশি করে বিভিন্ন নেতাকে যুক্তও করতে চান তিনি। সেই লক্ষ্যে এবার ‘এক ব্যক্তি এক পদ’ তত্ত্বে চলতে পারেন মমতা।

আরও পড়ুন: আচমকা বিজেপির হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়লেন সৌমিত্র খাঁ, বাড়ছে জল্পনা

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla