Kalna Municipality: ক্ষমা চাইলেন তপন পোড়েল, কী রয়েছে কালনার বহিষ্কৃত কাউন্সিলরের ভাগ্যে?

Kalna Municipal Board: তৃণমূল সূত্র থেকে খবর, সোমবারের এই টানটান উত্তেজনায় ভরা বৈঠকে তপন পোড়েল ও অন্যান্য বিক্ষুব্ধ কাউন্সিলররা ক্ষমা চেয়েছেন। তাঁরা স্বীকার করে নিয়েছেন, "যা করেছি, ভুল করেছি। দল যা সিদ্ধান্ত নেবে তা মাথা পেতে নেওয়া হবে।"

Kalna Municipality: ক্ষমা চাইলেন তপন পোড়েল, কী রয়েছে কালনার বহিষ্কৃত কাউন্সিলরের ভাগ্যে?
কালনা পুরভবনের দোতলা থেকে ঝাপ দেওয়ার চেষ্টার ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2022 | 6:54 PM

কলকাতা : কালনা পুরসভার (Kalna Municipality) বোর্ড গঠনকে কেন্দ্র করে এক চূড়ান্ত নাটকীয়তার সাক্ষী থেকেছে বাংলা। বার বার বেআব্রু হয়েছে শাসক দলের গোষ্ঠী বিভাজন। দলের মনোনীত চেয়ারম্যান পছন্দ না হওয়ায় কালনা পুরসভা ভবনের দোতলা থেকে ঝাঁপ দিতে উদ্যত হয়েছিলেন এক কাউন্সিলর। পরিস্থিতি বুঝে বোর্ড গঠন স্থগিত রাখার নির্দেশ দিয়েছিলেন জেলা শাসক। এরই মধ্যে সোমবার কালনা পুরসভার ১৭ জন জয়ী কাউন্সিলরকে ডেকে পাঠায় তৃণমূলের রাজ্য নেতৃত্ব। কলকাতায় ডেকে পাঠানো হয়েছিল তাঁদের। ডাক পেয়েছিলেন বহিষ্কৃত কাউন্সিলর তপন পোড়েলও। ইতিমধ্য়েই কালনা পুরসভার বোর্ড গঠন নিয়ে সেই বৈঠক শেষ হয়েছে।

কালনা পুরবোর্ড গঠন সংক্রান্ত ওই বৈঠকে উপস্থিত ছিলেন অরূপ বিশ্বাস সহ কালনা পুরসভার ১৭ জন কাউন্সিলররা। বৈঠক শেষে অবশ্য দলীয় নেতৃত্ব বিষয়টি নিয়ে মুখ খুলতে নারাজ। অরূপ বিশ্বাসের মধ্যেও যেন একটা রাখঢাকের ভঙ্গিমা। বৈঠক শেষে বেরিয়ে শুধু জানালেন, এটা তাঁদের দলীয় বৈঠক। উন্নয়নের আলোচনা হয়েছে এই মিটিংয়ে। তবে তৃণমূল সূত্র থেকে খবর, সোমবারের এই টানটান উত্তেজনায় ভরা বৈঠকে তপন পোড়েল ও অন্যান্য বিক্ষুব্ধ কাউন্সিলররা ক্ষমা চেয়েছেন। তাঁরা স্বীকার করে নিয়েছেন, “যা করেছি, ভুল করেছি। দল যা সিদ্ধান্ত নেবে তা মাথা পেতে নেওয়া হবে।” সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। বহিস্কৃত হওয়া কাউন্সিলর তপন পোড়েলকে নিয়ে কী সিদ্ধান্ত নেওয়া হবে তা ঠিক করবে দলই। এ বিষয়ে এখনও পর্যন্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেই জানা গিয়েছে।

উল্লেখ্য, ১৬ মার্চ কালনা পুরসভার বোর্ড গঠনকে কেন্দ্র করে কার্যত হুলুস্থূল পরিস্থিতি তৈরি হয়। দল যাঁকে পুরবোর্ডের চেয়ারম্যান হিসেবে মনোনীত করেছিল, তাঁকে পছন্দ নয় অন্য পক্ষের। আর এই নিয়েই শুরু হয় বিক্ষোভ। পুরসভার সামনেই প্রকাশ্যে বিক্ষোভ দেখান তৃণমূলের অপর গোষ্ঠীর সমর্থকরা। এক কাউন্সিলর তো প্রতিবাদে পুরসভা ভবনের দোতলার বারান্দা থেকে ঝাঁপই দিতে গিয়েছিলেন। ভাগ্যিস, তাঁকে সময় মতো আকটে দেওয়া হয়েছিল। এরপর পুরবোর্ডের চেয়ারম্য়ান ও ভাইস চেয়ারম্য়ান বাছতে ভোটাভুটির সিদ্ধান্ত নেওয়া হয়। তবে শেষ পর্যন্ত জেলাশাসকের নির্দেশে তা স্থগিত হয়ে যায়।

আরও পড়ুন : Weather Update: একইরকম ভ্যাপসা গরম, তাপমাত্রাও থাকবে স্বাভাবিকের থেকে ৩-৪ ডিগ্রি বেশি