Tripura BJP MLA: দেবীপক্ষের শুরুতে যোগ দেবেন তৃণমূলে, মাথা ন্যাড়া হয়ে আদি গঙ্গায় ডুব ত্রিপুরার বিজেপি বিধায়কের

Tripura BJP MLA Ashish Das likely to Join TMC: সূত্রের খবর, মহালয়ার দিন অর্থাৎ, বুধবারই তৃণমূলে (TMC) যোগ দিতে পারেন বিপ্লব দেব সরকারের এই সদস্য। আর তা হলে, তিনিই হতে চলেছেন ত্রিপুরার প্রথম বিজেপি বিধায়ক, যিনি তৃণমূলে যোগ দিচ্ছেন।

Tripura BJP MLA: দেবীপক্ষের শুরুতে যোগ দেবেন তৃণমূলে, মাথা ন্যাড়া হয়ে আদি গঙ্গায় ডুব ত্রিপুরার বিজেপি বিধায়কের
মাথা কামিয়ে আদি গঙ্গায় স্নান করলেন ত্রিপুরার বিজেপি বিধায়ক আশিস দাস। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2021 | 5:08 PM

কলকাতা: ‘পাপ স্খলন করছি,’ দল ছাড়ার আগে গঙ্গার ঘাটে মাথা ন্যাড়া করে মন্তব্য ত্রিপুরার (Tripura) বিজেপি বিধায়ক (BJP MLA) আশিস দাসের (Ashish Das)। সূত্রের খবর, মহালয়ার দিন অর্থাৎ, বুধবারই তৃণমূলে (TMC) যোগ দিতে পারেন বিপ্লব দেব সরকারের এই সদস্য। আর তা হলে, তিনিই হতে চলেছেন ত্রিপুরার প্রথম বিজেপি বিধায়ক, যিনি তৃণমূলে যোগ দিচ্ছেন।

তৃণমূল সূত্রে খবর, বুধবার দেবীপক্ষের শুরুর দিন ত্রিপুরার (Tripura) সুরমার (Surama) বিজেপি বিধায়ক আশিস দাস যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে। এদিকে মঙ্গলবার কালীঘাটে আদি গঙ্গার ঘাটে ‘প্রায়শ্চিত্ত’ করতে দেখা গেল আশিস বাবুকে। এর আগে বিজেপি ছাড়বেন স্থির করে যজ্ঞ করেছেন। আর এ দিন মাথা ন্যাড়া হয়ে আদিগঙ্গায় স্নান করে তাঁর বিজেপিতে থাকার ‘অপরাধের’ ‘প্রায়শ্চিত্ত’ করে জানালেন আশিস দাস। জানা যাচ্ছে, মহালয়ার দিনই তৃণমূলে যোগ দেবেন তিনি। তাঁর এই ঘাসফুল শিবিরে যোগদান সম্পন্ন হলে বিপ্লব দেব সরকার এবং বিজেপির কাছে নিঃসন্দেহে একটা ধাক্কা হতে চলেছে। যদিও আশিসবাবুর কাণ্ডকারখানা নিয়ে কটাক্ষ করেছেন কেন্দ্রীয় বিজেপির সহ সভাপতি দিলীপ ঘোষ। তাঁর কটাক্ষ, কিছুদিন পর তৃণমূলে যাওয়ার জন্য গঙ্গায় ডুব দিয়ে আবার প্রায়শ্চিত্ত করতে হবে ওই বিধায়ককে।

জানা গিয়েছে, কলকাতায় এসে তৃণমূল ভবনের কাছে এক অস্থায়ী দলীয় কার্যালয়ে তৃণমূলের এক প্রবীণ রাজ্যসভার সাংসদদের সঙ্গে ইতিমধ্য়ে আলাপ আলোচনা সেরে ফেলেছেন এই বিজেপি বিধায়ক। তার পর মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে তাঁর ন্যাড়া হওয়া, গঙ্গায় স্নান এবং কালীঘাটে পুজো দেওয়া বেশ ইঙ্গিতপূর্ণ।

বিজেপি বিধায়ক আশিস দাস ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের বিরোধী গোষ্ঠীর নেতা হিসাবেই পরিচিত এতদিন। তিনি সুদীপ রায় বর্মনের অনুগামী। এর আগেও তাঁর দলছাড়া নিয়ে জল্পনা ছড়িয়েছে। সব কিছু ঠিকঠাক থাকলে বুধবার বিজেপি ছেড়ে তৃণমূল যোগ দিতে পারেন ত্রিপুরার এই গেরুয়া বিধায়ক।

প্রসঙ্গত. বাংলায় তৃতীয়বার ক্ষমতায় আসার পর থেকেই ভিন রাজ্যে নিজেদের জমি শক্ত করার কাজ শুরু করেছে তৃণমূল শিবির। তার মধ্যে প্রথমেই পাখির চোখ করা হয়েছে বিজেপি শাসিত প্রতিবেশী রাজ্য ত্রিপুরাকে। তাছাড়া অসম, গোয়ার মতো রাজ্যেও নিজেদের জমি শক্ত করতে উদ্যোগী হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়রা।

এদিকে ত্রিপুরা জয়ের লক্ষ্যে সে রাজ্যে যাতায়াত বেড়েছে তৃণমূল নেতানেত্রীদের। সংগঠনকে ঢেলে সাজাতে যাচ্ছেন তাঁরা। এর মধ্যে বিজেপি শাসিত রাজ্যে গিয়ে আক্রান্ত হওয়ার অভিযোগও তুলেছেন তৃণমূল নেতানেত্রীরা। যদিও দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘দেহের শেষ রক্তবিন্দু পর্যন্ত ত্রিপুরায় গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই চালিয়ে যাবে তৃণমূল।’ এই প্রেক্ষিতে ত্রিপুরার প্রথম বিজেপি বিধায়ককে নিজেদের দিকে নিয়ে এসে ধাক্কা দিতে চলেছে তৃণমূল।

আরও পড়ুন: Mamata Banerjee Oath Ceremony: শপথ নিয়ে জটিলতা চাইছেন না, ঘনিষ্ঠমহলে এমনই বার্তা মমতার! দাবি সূত্রের