CV Ananda Bose on Election Violence: ‘রক্তের হোলি বরদাস্ত করা হবে না’, মাঠে নেমে কড়া অ্যাকশনের বার্তা বোসের

Lok Sabha Election 2024: পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস সাফ জানিয়ে দিয়েছেন, ভোটের প্রথম দিন থেকেই মাঠে থাকবেন তিনি। এবং হিংসা মুক্ত ভোটই তাঁর লক্ষ্য। সেই সঙ্গে ‘মানুষের জীবন নিয়ে রাজনৈতিক হোলি খেলা’ শক্তহাতে দমন করার বার্তা দিয়েছেন। এই কথার মধ্যে দিয়ে অতীতে র বিভিন্ন ভোটে পশ্চিমবঙ্গের রাজনৈতিক হিংসা কথাই বোঝাতে চেয়েছেন রাজ্যপাল।

CV Ananda Bose on Election Violence: ‘রক্তের হোলি বরদাস্ত করা হবে না’, মাঠে নেমে কড়া অ্যাকশনের বার্তা বোসের
রাজনৈতিক হিংসা বন্ধ করতে কড়া বার্তা দিলেন সিভি আনন্দ বোস। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2024 | 11:12 PM

কলকাতা: কেন্দ্রীয় নির্বাচন কমিশন লোকসভা ভোটের ঘোষণা করতেই তৎপরতা শুরু হয়েছে পশ্চিমবঙ্গের রাজভবনে। পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস সাফ জানিয়ে দিয়েছেন, ভোটের প্রথম দিন থেকেই মাঠে থাকবেন তিনি। এবং হিংসা মুক্ত ভোটই তাঁর লক্ষ্য। সেই সঙ্গে ‘মানুষের জীবন নিয়ে রাজনৈতিক হোলি খেলা’ শক্তহাতে দমন করার বার্তা দিয়েছেন। এই কথার মধ্যে দিয়ে অতীতে র বিভিন্ন ভোটে পশ্চিমবঙ্গের রাজনৈতিক হিংসা কথাই বোঝাতে চেয়েছেন রাজ্যপাল। পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচন হবে সাত দফায়। ১৯ এপ্রিল থেকে ১ জুন পর্যন্ত ভোট চলবে রাজ্যে। সে সময় যে তিনি যে সক্রিয় থাকবেন, সেই বার্তাই দিয়ে রাখলেন রাজ্যপাল।

২০২৪ সালের লোকসভা ভোট যাতে পশ্চিমবঙ্গে সুষ্ঠ ভাবে সম্পন্ন হয়, তাঁর জন্য সমস্ত রকম ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তিনি বলেছেন, “ভোটের প্রথম দিন থেকেই আমি মাঠে থাকব। হিংসা এবং দুর্নীতি মুক্ত ভোট করাই আমার প্রথম লক্ষ্য। তার জন্য সাধ্যমতো চেষ্টা করব। সকাল ৬টা থেকেই পথে থাকব।” এমনকি রাজ্যপালের কথা মতো লোকসভা ভোটের নির্ঘণ্ট প্রকাশের পরই রাজভবনে পিসরুম কাজ শুরু দিয়েছে। রাজভবন সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই রাজভবনের পিসরুমে একাধিক ফোন এসেছে। সমাজবিরোধীদের তালিকাও জমা পড়তে শুরু করেছে। এর পাশাপাশি ভোটে রাজনৈতিক হিংসা বরদাস্ত না করার বার্তাও দিয়েছেন রাজ্যপাল। বলেছেন, “পঞ্চায়েতে ভোটে মানুষের রক্তের হোলি খেলা হয়েছে। তা আর বরদাস্ত করা হবে না।”

রাজ্যপালের এই বক্তব্যের প্রেক্ষিতে তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেছেন, “রাজ্যপালকে অনুরোধ করব এই ধরনের মন্তব্য করে ওই পদের অবব্যবহার করবেন না। ভোটের দিন রাস্তায় রাজ্যপালের কোনও কাজ নেই। বরং রাজ্যপাল এটা দেখুন, কেন্দ্রীয় বাহিনী যেন বিজেপি-র ক্যাডারের মতো কাজ না করে।”

রাজ্যপালের বক্তব্যকে স্বাগত জানিয়েছেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেছেন, “তখন সিপিএম ক্ষমতায় ছিল, এখন তৃণমূল রয়েছে, ভবিষ্যতে আমরা ক্ষমতায় আসব। এটা পরিবর্তনশীল। কিন্তু এর জন্য মানুষের জীবনের ক্ষতি হলে, তা ফিরিয়ে দেওয়া যায় না।”