Weather Update: নিম্নচাপ অক্ষরেখার জের, উত্তর ও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা

Rain Forecast: উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওড়া, কলকাতা, পূ্র্ব ও পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদে হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

Weather Update: নিম্নচাপ অক্ষরেখার জের, উত্তর ও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা
কী বলছে আলিপুর আবহাওয়া দফতর?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2023 | 5:39 PM

কলকাতা: ফের পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা। শনিবার এমনটাই জানানো হয়েছে আলিপুর আবহাওয়া দফতরের তরফে। আগামী কয়েক দিন দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা এবং উত্তরবঙ্গের কয়েক জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়ছে। সেই সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে বলেও জানিয়েছে হাওয়া অফিস। রবিবার থেকেই বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে। তবে সোমবার ও মঙ্গলবার বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, উত্তর-পূর্ব রাজস্থান থেকে দক্ষিণ অসম পর্যন্ত একটা নিম্নচাপ অক্ষরেখা রয়েছে। এর জেরেই উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওড়া, কলকাতা, পূ্র্ব ও পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদে হালকা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। নিম্নচাপ অক্ষরেখার জেরেই এই বৃষ্টি হবে বলে জানা গিয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার এই পাঁচটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে রবিবার থেকে। সোম, মঙ্গল এবং বুধবারও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের এই জেলাগুলিতে। এর পাশাপাশি মালদহ, দুই দিনাজপুরে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামীকাল রবিবার কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকার আকাশ প্রধানত মেঘলা থাকবে। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে যথাক্রমে ৩৩.২ ও ২৬ ডিগ্রি সেলসিয়ায়।