Weather Update: সকালের শীতের আমেজ আর কতদিন? জানাল আবহাওয়া দফতর

Weather Update: প্রত্যেক বছরই দোলের সময় হালকা শীতের আমেজ থাকে। তবে এবার তার আগেই শীত বিদায় নিতে পারে বলে অনুমান করা হচ্ছে।

Weather Update: সকালের শীতের আমেজ আর কতদিন? জানাল আবহাওয়া দফতর
তাপমাত্রার পারদ বাড়ছে শহরে
Follow Us:
| Edited By: | Updated on: Mar 01, 2022 | 10:39 AM

কলকাতা : বাড়িতে ফ্যান কিংবা এসি চালাতে শুরু করে দিয়েছেন অনেকেই। আবার ভোর রাতে ঠিক কখন পারদ নামছে, সেটা বোঝা দায়। তাই অজান্তেই ঠাণ্ডা লাগিয়ে বসছেন কেউ কেউ। তাই বলা যেতে পারে, শীত যেন এখন লুকোচুরি খেলছে। লেপ- কম্বল আস্তে আস্তে তাদের জেরায় ফিরতে শুরু করলেও চাদরে টান পড়ছে রাতে। সকালে বাড়ি থেকে বেরনোর সময় বোঝার উপায় নেই, গরম জামা লাগবে কি লাগবে না! তবে, আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছেন, এই লুকোচুরি আর বেশি দিনের নয়। শীঘ্রই বিদায় নেবে শীত।

ভোরের দিকে কিছুটা শীতের আমেজ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে দিনের সর্বোচ্চ তাপমাত্রা। আর তা থেকেই বেশ অনুমান করা যাচ্ছে, রাজ্যে এবার শীত বিদায়ের পালা শুরু হয়েছে। তাপমাত্রার পারদ বলে দিচ্ছে ঠাণ্ডার আমেজ আর বেশিদিনের নয়।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবারের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২.৫ ডিগ্রি সেলসিয়াস, সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস। প্রতি বছরই বসন্ত উৎসবের সময় হালকা ঠাণ্ডা থাকে, তারপর আস্তে আস্তে তাপমাত্রা বাড়তে থাকে। তবে এবার আবহাওয়াবিদরা মনে করছেন, তার আগেই শীত বিদায় নেবে।

এবার শীতে পশ্চিমী ঝঞ্ঝার দাপট দেখা গিয়েছে বারবার। রাজ্যে একাধিকবার বৃষ্টি হতে দেখা গিয়েছে। বৃষ্টির সময় আবহাওয়ায় বদল হলেও বৃষ্টির ভ্রুকুটি কেটে গেলেই ফের রাজ্যে শীত ফিরেছে। তবে এবার তেমন কোনও সম্ভাবনা নেই। কয়েক দিন আগে বৃষ্টি হলেও আপাতত বৃষ্টি বা মেঘলা আবহাওয়ার কোনও পূর্বাভাস দেওয়া হয়নি।

আরও পড়ুন: Governor Jagdeep Dhankhar: রাত ২ টোয় অধিবেশন নয়! মঙ্গলবারই রাজ্যপাল-মুখ্যসচিব সাক্ষাৎ

আরও পড়ুন: Adhir Chowdhury on Municipal Election: কাজই করতে পারছেন না! পুরভোট মিটতেই স্পিকারকে চিঠি লিখলেন অধীর চৌধুরী

আরও পড়ুন: Dilip Ghosh: রাষ্ট্রপতির সফরসঙ্গী হয়ে আফ্রিকা সফরে যাচ্ছেন দিলীপ ঘোষ