Adhir Chowdhury on Municipal Election: কাজই করতে পারছেন না! পুরভোট মিটতেই স্পিকারকে চিঠি লিখলেন অধীর চৌধুরী

Adhir Chowdhury: পুরভোটে শাসক দলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলে সরব হয়েছেন বিরোধীরা। কংগ্রেস প্রার্থীদের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ জানান অধীর।

Adhir Chowdhury on Municipal Election: কাজই করতে পারছেন না! পুরভোট মিটতেই স্পিকারকে চিঠি লিখলেন অধীর চৌধুরী
ওম বিড়লাকে চিঠি অধীরের
Follow Us:
| Edited By: | Updated on: Mar 01, 2022 | 7:29 AM

বহরমপুর : রাজ্যের পুরভোটের আঁচ এবার লোকসভায়! লোকসভার অধ্যক্ষ ওম বিড়লাকে চিঠি লিখে রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ জানালেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। জনপ্রতিনিধি হিসেবে তাঁকে দায়িত্ব পালনে বাধা দেওয়া হচ্ছে, এমনই অভিযোগ জানিয়েছেন তিনি। সে ক্ষেত্রে চিঠিতে বারবার উঠে এসেছে রাজ্যের ১০৮ পুরসভার নির্বাচনের প্রসঙ্গ। তাঁকে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে দেওয়া হচ্ছে না বলেও জানিয়েছেন অধীরের। এ ব্যাপারে দ্রুত হস্তক্ষেপের আর্জি জানিয়েছেন স্পিকারকে।

কী লিখলেন চিঠিতে?

ভোটের দিন সকাল থেকেই অধীরকে দেখা গিয়েছে বুথে বুথে ঘুরতে। আর পুরভোটের পর সোমবারই লোকসভার অধ্যক্ষ ওম বিড়লাকে চিঠি পাঠিয়েছেন অধীর। বহরমপুরে দলীয় প্রাথী ও কর্মীদের উপরে হামলার খবর পেয়েই ছুটেছিলেন অধীর। সাংসদের দাবি, তাঁকে যেতে দেওয়া হয়নি, ঘেরাও করা হয়েছে, হেনস্থা করা হয়েছে। অধ্যক্ষকে লেখা চিঠিতে তিনি উল্লেখ করেছেন, এ রাজ্যের শাসক দল পুরভোটে সন্ত্রাস চালিয়েছে। তাঁর দলের কর্মীদের বারবার হুমকি দেওয়া হয়েছে বলেও দাবি করেছেন তিনি।

শুধু ভোটের দিন নয়, রাজ্যের একজন প্রতিনিধি হিসেবে কাজ করতে গেলেও তাঁকে রাজ্য সরকার বাধা দিচ্ছে বলে দাবি করেছেন অধীর। তিনি জানিয়েছেন, একজন সাংসদ হিসেবে তাঁর কর্তব্য, মানুষের পাশে দাঁড়ানো, বিপদে- আপদে ছুটে যাওয়া। যে কোনও সময় মানুষের সমস্যা সমাধান করতে দায়বদ্ধ তিনি। অথচ, সেই কাজ করতে পারছেন না তিনি। কাজ করতে বাধা দিচ্ছে শাসক দল। সংসদের একজন প্রতিনিধি হিসেবেই অধ্যক্ষ ওম বিড়লাকে সমস্যার কথা জানিয়েছেন অধীর। অবিলম্বে বিষয়টিতে নজর দেওয়ার কথা বলেছেন তিনি।

অভিযোগ জানিয়েছিলেন পুরভোটের দিন

পুরভোটের দিনই অধীর চৌধুরী অভিযোগ করেছিলেন, তাঁর দলের প্রার্থী ও পোলিং এজেন্টদের হুমকি দেওয়া হচ্ছে। তাঁদের ফোন পেয়েই বেরিয়ে পড়েছিলেন তিনি। প্রার্থী ও এজেন্টদের রিভলভার নিয়ে তাড়া করছে তৃণমূলের কর্মীরা, এমনটাই অভিযোগ জানান তিনি। বিভিন্ন জায়গায় থেকে এজেন্টদের নিজের গাড়িতে করে বুথে পৌঁছে দেন সাংসদ। তিনি আরও জানান, এক কংগ্রেস প্রার্থীকে প্রার্থী পদ প্রত্যাহারের জন্য ৩০ লক্ষ টাকা দেওয়া হয়েছিল। তবে তিনি প্রার্থী পদ প্রত্যাহার করেননি। আর ভোট মিটতেই সরাসরি অভিযোগ জানালেন অধ্যক্ষকে।

উল্লেখ্য, ২৭ ফেব্রুয়ারি, রবিবার ১০৮টি পুরসভার ১১ হাজার ২৮০টি বুথে ভোট হয়েছে। ওয়ার্ডের সংখ্যা প্রায় ২ হাজার ২৭৬। হিংসা, অশান্তির অভিযোগও উঠেছে একাধিক বুথে। তবে নির্বাচন কমিশন সোমবার জানিয়ে দিয়েছে, পুনর্নির্বাচন হবে মাত্র দু’টি বুথে। দক্ষিণ দমদম পুরসভার ৩৩ নম্বর ওয়ার্ডে লেক পয়েন্ট হাইস্কুলে চার নম্বর বুথে ভোট হবে মঙ্গলবার। অন্যদিকে শ্রীরামপুর পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডের ৭ নম্বর বুথেও ফের ভোটগ্রহণ হবে।

আরও পড়ুন : Municipal Elections 2022: রাজ্যপালের মুখোমুখি রাজ্য নির্বাচন কমিশনার, পড়তে হল যেসব প্রশ্নের মুখে…

আরও পড়ুন : Governor State EC Meeting: পুরভোটে কতটা হয়েছে ‘সন্ত্রাস’? রাজ্য নির্বাচন কমিশনারকে তলব রাজ্যপালের