Weather Update: আগামী ২ ঘণ্টার মধ্যে ৩ জেলায় ঝাঁপিয়ে বৃষ্টি, সতর্ক করলেন আবহাওয়াবিদরা

Weather Update: পশ্চিমী ঝঞ্ঝার জেরে এদিন দক্ষিণবঙ্গেও বৃষ্টির সতর্কতা রয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হবে। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রামে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Weather Update:  আগামী ২ ঘণ্টার মধ্যে ৩ জেলায় ঝাঁপিয়ে বৃষ্টি, সতর্ক করলেন আবহাওয়াবিদরা
আসছে বৃষ্টি, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 12, 2022 | 4:59 PM

কলকাতা: আগামী ১-২ ঘণ্টার মধ্যে উত্তর বঙ্গের তিন জেলায় ঝাঁপিয়ে নামবে বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতরের বেলা ৩ টের বুলেটিন অনুযায়ী, আগামী ২ ঘণ্টার মধ্যে দার্জিলিং, কালিম্পঙ ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টি নামবে। আলিপুরদুয়ারেরও বেশিরভাগ জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টি হবে।

পশ্চিমী ঝঞ্ঝার জেরে এদিন দক্ষিণবঙ্গেও বৃষ্টির সতর্কতা রয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হবে। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রামে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। জলীয়বাষ্প বেশি থাকায় বাড়বে তাপমাত্রাও। এদিন সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস। রবিবার থেকে আবহাওয়ার উন্নতির পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

জাঁকিয়ে শীতের দাপট বেশিদিন স্থায়ী হয়নি জানুয়ারিতে। নেপথ্যে পরপর তিনটি পশ্চিমী ঝঞ্ঝা। তাই যে তাপমাত্রা কমেছিল সেটা বেশিদিন স্থায়ী হয়নি। ৫ তারিখ থেকে আবার রাতের তাপমাত্রা বাড়তে শুরু করে। দুই বঙ্গেই আগামী দু’দিন আকাশ মেঘলা থাকবে। সঙ্গে থাকবে ক্ষণিকের রোদ। আবহাওয়াবিদরা মনে করছেন, পশ্চিমী ঝঞ্ঝা চলে যাওয়ার পরও জলীয় বাষ্পের কারণে কুয়াশার প্রভাব থাকবে।

জাঁকিয়ে শীত আর সেঅর্থে পড়ার সম্ভাবনাও নেই। গত রবিবার থেকেই ধীরে ধীরে বাড়তে শুরু করেছে তাপমাত্রা। সেরকমই পূর্বাভাস ছিল আলিপুর আবহাওয়া দফতরের।

প্রসঙ্গত, এই মরসুমে ডিসেম্বরেও বেশিরভাগ সময়ই আকাশে ছিল মেঘ। সমুদ্র থেকে জোলো বাতাসের আনাগোনা ছিল। সব মিলিয়ে ডিসেম্বরে চিৎপাত শীত। অনুভূতিতে টের পেয়েছেন বঙ্গবাসী। পরিসংখ্যানও সেই কথাই বলছে। রাতের তাপমাত্রা গড় থাকলেও, তা স্বাভাবিকের ওপরেই। সর্বনিম্ন তাপমাত্রা গড়ে ১৭ ডিগ্রির আশেপাশেই থাকবে। সর্বনিম্ন তাপমাত্রার গড় স্বাভাবিকের চেয়ে ১.২ ডিগ্রি বেশি। ১৮ দিন তাপমাত্রা স্বাভাবিকের ওপরে। ১৩ দিন তাপমাত্রা স্বাভাবিক বা তার নীচে ছিল।

আরও পড়ুন: ‘অমার্জনীয় সাংবিধানিক গাফিলতি!’ রাজ্যপালের টুইটে ফের সংঘাতের ইঙ্গিত

আরও পড়ুন: Abhishek Banerjee: যুব দিবসে ৩১০০ পরীক্ষা! ‘মডেল’ খতিয়ে দেখতে লক্ষ্মীবারে ডায়মন্ড হারবারে অভিষেক