Weather Update: আগামী ২৪ ঘণ্টায় কলকাতা-সহ এই পাঁচ জেলায় ঝাঁপিয়ে বৃষ্টি

Weather Update: আবহাওয়াবিদরা জানাচ্ছেন, উত্তরবঙ্গে বাড়বে তাপামাত্রা, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী কয়েক দিনে উত্তরবঙ্গে পাঁচ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে।

Weather Update: আগামী ২৪ ঘণ্টায় কলকাতা-সহ এই পাঁচ জেলায় ঝাঁপিয়ে বৃষ্টি
ভারী বৃষ্টির পূর্বাভাস
Follow Us:
| Edited By: | Updated on: Aug 24, 2022 | 8:54 AM

কলকাতা: আগামী ২৪ ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টি হবে দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া, বর্ধমান, পুরুলিয়ায়। বজ্রগর্ভ মেঘ সঞ্চার করে এই বৃষ্টি হচ্ছে। বুধবার কলকাতার তাপমাত্রা ৩১ ডিগ্রির কাছাকাছি থাকবে বলে পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের।

আবহাওয়াবিদরা জানাচ্ছেন, উত্তরবঙ্গে বাড়বে তাপামাত্রা, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী কয়েক দিনে উত্তরবঙ্গে পাঁচ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে।

দক্ষিণবঙ্গে দিঘার ওপর সক্রিয় মৌসুমী অক্ষরেখা। আর সেই কারণেই ভারী বৃষ্টি। আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

প্রসঙ্গত, গত দুদিন ধরেই বৃষ্টি হচ্ছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে। মঙ্গলবার দিনভর কার্যত কলকাতা ও পার্শ্ববর্তী এলাকাগুলিতে বৃষ্টি হয়েছে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় ঘর্মাক্ত পরিবেশও রয়েছে। তবে টানা বৃষ্টি হওয়াতে আগের থেকে আবহাওয়া অনেকটাই আরামপ্রদ। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, বজ্রগর্ভ মেঘ থেকে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা রয়েছে।

টানা বৃষ্টি হওয়াতে স্বাভাবিকের থেকে তাপমাত্রাও দু-তিন ডিগ্রি কমে গিয়েছে। চলতি মরশুমে গত জুলাই মাসে বৃষ্টির ঘাটতি ছিস ৪৬ শতাংশ। এরপর কয়েকটি পরপর নিম্নচাপ তৈরি হয়। তবে যা তৈরি হয়, সবই ওড়িশা ঘেঁষা ছিল। ফলে দক্ষিণবঙ্গের কপালে বেশি বৃষ্টি জুটছিল না। সমস্যায় ছিলেন আমন ধান চাষিরা। গত নিম্নচাপে বেশ কিছুটা বৃষ্টির ঘাটতি কমে। চলতি মাসে বৃষ্টির ঘাটতি রয়েছে ২৯ শতাংশ। এই নিম্নচাপে তারও কিছুটা পূরণ হবে বলে আশাবাদী আবহাওয়াবিদরা।