অস্বস্তিকর গরমের সঙ্গে ক’দিন চলবে টানা বৃষ্টি? জানাল আবহাওয়া দফতর

Weather Update: কলকাতাতেও কোথাও কোথাও বজ্রগর্ভ মেঘ সঞ্চার করে বৃষ্টিপাত হবে।তার সঙ্গে থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। মৌসুমী অক্ষরেখা সক্রিয় রয়েছে।

অস্বস্তিকর গরমের সঙ্গে ক'দিন চলবে টানা বৃষ্টি? জানাল আবহাওয়া দফতর
চিত্র সাংবাদিক- কল্যাণ মণ্ডল
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2021 | 9:29 AM

কলকাতা: আগামী ২৪ ঘণ্টায় কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় প্রধানত মেঘলা আকাশ থাকবে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হবে। আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পুরুলিয়া ও বাঁকুড়াতে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা বেশি থাকার কারণে গরমের অস্বস্তি থাকবে।

আবহাওয়াবিদরা জানাচ্ছেন. বঙ্গোপসাগরের উপরে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প রয়েছে। তাতেই বজ্রগর্ভ মেঘ সঞ্চার হচ্ছে এবং বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বেড়ে যাচ্ছে। তাতেই অস্বস্তিকর আবহাওয়া থাকবে আগামী ২৪ ঘণ্টায়। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গেও। কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছেন আবহাওয়াবিদরা।

কলকাতাতেও কোথাও কোথাও বজ্রগর্ভ মেঘ সঞ্চার করে বৃষ্টিপাত হবে।তার সঙ্গে থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। মৌসুমী অক্ষরেখা সক্রিয় রয়েছে। উত্তরপ্রদেশের নিম্নচাপ এলাকা থেকে মৌসুমী অক্ষরেখা গোয়া হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। তার প্রভাবেই দক্ষিণবঙ্গে বৃষ্টি হচ্ছে। উপকূলের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে,টানা বৃষ্টিতে প্লাবিত দক্ষিণবঙ্গের একাধিক জেলা। ঘর ছেড়ে ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছেন দুর্গতরা। আজ বানভাসি এলাকা পরিদর্শন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর ১২টায় ডুমুরজলা থেকে রওনা দেবেন মুখ্যমন্ত্রী। আকাশপথে হাওড়া, হুগলির বানভাসি এলাকা পরিদর্শন করবেন তিনি। বেলা ১টায় খানাকুলে পৌঁছবেন মুখ্যমন্ত্রী। সেখানে বানভাসি এলাকা পরিদর্শন করবেন। প্লাবিত এলাকায় ত্রাণশিবিরও ঘুরে দেখবেন তিনি।  আরও পড়ুন: রক্তাক্ত অবস্থায় কাতরাচ্ছেন যুবক, পাশে মদের বোতল! দূরে বাইকের দিকে তাকাতেই চোখ পড়ে অপর যুবকের দিকে…