Suvendu Adhikari: মালদহে শুভেন্দুর সভার অনুমতি দিল না হাইকোর্ট, রিট পিটিশন খারিজ

BJP: আগামী ২৭ মে মালদহের হবিবপুরে বিজেপির একটি জনসভা করার কথা রয়েছে। কেন্দাপুকুর হাইস্কুলের ফুটবল মাঠে এই জনসভার পরিকল্পনা নেয় বিজেপি। সেখানে প্রধান বক্তা হিসাবে থাকার কথা ছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর।

Suvendu Adhikari: মালদহে শুভেন্দুর সভার অনুমতি দিল না হাইকোর্ট, রিট পিটিশন খারিজ
হাইকোর্টে শুভেন্দু অধিকারী।
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2023 | 9:41 PM

কলকাতা: মালদহের হবিবপুর পুলিশ বুধবার অনুমতি দেয়নি সভার। এবার আদালতেরও অনুমতি পেলেন না শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। আগামী ২৭ মে শুভেন্দুর সভার অনুমতি দিল না কলকাতা হাইকোর্ট। শুভেন্দুর সভার অনুমতি চেয়ে যে রিট পিটিশন দাখিল হয়েছিল, তা খারিজ হয়ে যায় আদালতে। কেন ১৫ দিন আগে আবেদন করেননি বিরোধী দলনেতা, তা নিয়ে বৃহস্পতিবার প্রশ্ন ওঠে হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চে। সিঙ্গল বেঞ্চ এর আগে নির্দেশ দিয়েছিল, মিছিলের অনুমতি নিতে হবে ১৫ দিন আগে। কিন্তু মালদহের সভার ক্ষেত্রে শুভেন্দু তা নেননি বলে আদালতে জানায় পুলিশ প্রশাসন। যদিও মামলাকারীর তরফে বলা হয়, অনলাইনে সেই সুযোগ দেওয়া হয়নি, তাই পরে আবেদন করা হয়েছে। এদিন কলকাতা হাইকোর্টের বিচারপতি বিবেক চৌধুরীর অবকাশকালীন বেঞ্চে এই মামলার শুনানি ছিল। আদালত শুভেন্দুর যুক্তিতে সন্তুষ্ট নয়, তাই অবকাশকালীন বেঞ্চের বিচারপতি বিবেক চৌধুরী মামলা খারিজ করে দেন।

আগামী ২৭ মে মালদহের হবিবপুরে বিজেপির একটি জনসভা করার কথা রয়েছে। কেন্দাপুকুর হাইস্কুলের ফুটবল মাঠে এই জনসভার পরিকল্পনা নেয় বিজেপি। সেখানে প্রধান বক্তা হিসাবে থাকার কথা ছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। আদালত সূত্রে জানা গিয়েছে, ১৭ মে স্কুল কর্তৃপক্ষের কাছ থেকে নো অবজেকশন সার্টিফিকেট নেয় বিজেপি। ১৮ মে হবিবপুর থানায় অনুমতির জন্য আবেদন জানানো হয়। আদালত সূত্রে খবর, বুধবার ২৪ মে হবিবপুর পুলিশ জানায়, এই জনসভার অনুমতি দেওয়া যাবে না। এরপরই আদালতে মামলা হয়।

আগামিকাল শুক্রবার ও শনিবার চাঁচলে একটি কর্মসূচি নিয়ে পুলিশ ব্যস্ত থাকবে বলে পর্যাপ্ত পুলিশ কর্মী থাকবে না বলে পুলিশ সূত্রে খবর। যদিও আদালতে এদিন মামলাকারীর আইনজীবী বলেন, অপ্রতুল পুলিশের যুক্তি কোনও আসলে কোনও যুক্তিই নয়। তবে আদালত জানায়, ১৫ দিন আগে যখন আবেদন করা হয়নি, রিট পিটিশন খারিজ করা হল।