CM Mamata Banerjee: ‘রাজনীতির বাইরেও আমি তো একটা মানুষ…’, কালীঘাটে পুজো দিয়ে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee: বৃহস্পতিবার চৈত্র সংক্রান্তিতে পুজো দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মা লতা বন্দ্যোপাধ্যায়, কাউন্সিলর ও মুখ্যমন্ত্রীর আরেক ভ্রাতৃবধূ কাজরী বন্দ্যোপাধ্যায়।

CM Mamata Banerjee: 'রাজনীতির বাইরেও আমি তো একটা মানুষ...', কালীঘাটে পুজো দিয়ে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়
কালীঘাটে পুজো দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি ফেসবুক।
TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Apr 14, 2022 | 8:33 PM


কলকাতা: প্রতি বছরই নববর্ষের আগের দিন কালীঘাটে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। তবে একটু রাতের দিকে যান অন্যান্য বছর। এবার সন্ধ্যার আগেই কালীঘাটের মন্দিরে (Kalighat Temple) পৌঁছে গেলেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার চৈত্র সংক্রান্তিতে পুজো দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মা লতা বন্দ্যোপাধ্যায়, কাউন্সিলর ও মুখ্যমন্ত্রীর আরেক ভ্রাতৃবধূ কাজরী বন্দ্যোপাধ্যায়। এদিন মুখ্যমন্ত্রী বলেন, “রাজনীতির বাইরেও আমি তো একটা মানুষ। আমার মানবিক ধর্মে মায়ের কাছে প্রার্থনার জন্য আসি।” এদিন কালীঘাটের মন্দিরে পুজো দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “আজকে প্রথম নয়। বহুদিন হয়ে গেল কালীপুজো, পয়লা বৈশাখের আগের দিন আমি এখানে আসি। মায়ের কাছে বাংলার সকল মানুষের জন্য শুভ কামনা জানিয়ে যাই। শান্তি প্রার্থনা করে যাই। সংহতি প্রার্থনা করে যাই। সবাই ভাল থাকুন এটা বলতেই মায়ের কাছে আসি। প্রত্যেকবারই আসি, যতদিন বাঁচব ততদিন আসব।”

একইসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “ঈদের সময় আমি রেড রোডে নমাজেও যাই আপনারা জানেন। বড়দিনেও আমি চার্চে যাই। আমি গুরুদ্বারেও যাই। বিভিন্ন অনুষ্ঠানে যাওয়ার সুযোগ আমার হয়েছে। গঙ্গাসাগরেও যাই। এই কাজগুলো আমাদের ধর্ম, সংস্কৃতির মধ্যেই পড়ে। কাজেই রাজনীতির একটা গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে, রাজনীতি যেমন রাজনীতির জন্য, মানুষের সেবা করার জন্যও। আবার রাজনীতির বাইরেও আমি তো একটা মানুষ। আমার মানবিক ধর্মটাই হচ্ছে মায়ের কাছে আসি প্রার্থনা জানানোর জন্য। যাতে মানবিকতা ভাল থাকে। যাতে সকলের শুভবুদ্ধির উদয় হয়।”

প্রসঙ্গত, সম্প্রতি বিভিন্ন ইস্যুতে রাজ্য সরকারের মানবিকতা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। প্রশ্নের মুখে দাঁড়িয়েছে এ রাজ্যের আইনশৃঙ্খলা। বগটুই থেকে হাঁসখালি, আমতা থেকে ঝালদা বিভিন্ন ইস্যুতে সরকারকে কাঠগড়ায় তোলা হয়েছে। তবে সেসব গুরুত্ব দিতে নারাজ তৃণমূল। নববর্ষের আগের সন্ধ্যায় কালীঘাটে পুজো দিয়ে মানবিকতা, মানবধর্মের কথাই শোনালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: Weather Update: পয়লা বৈশাখেও ভ্যাপসা গরম নাকি ঝেঁপে বৃষ্টি, কালবৈশাখী, জানিয়ে দিল হাওয়া অফিস

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla