বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় গাফিলতি কবুল বিদ্যুৎ বিভাগের, সাসপেন্ড আধিকারিক

গাফিলতির কথা স্বীকার করে সাসপেন্ড করা হল বিদ্যুৎ বিভাগের এক আধিকারিককে। এ বাদেও শো-কজ করা হয়েছে অন্য দুই কর্মীকে।

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় গাফিলতি কবুল বিদ্যুৎ বিভাগের, সাসপেন্ড আধিকারিক
প্রতীকী ছবি
Follow Us:
| Updated on: Jun 21, 2021 | 6:55 PM

কলকাতা: জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পৃথক দুটি ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছিল গত সপ্তাহেই। দুই ঘটনার প্রেক্ষিতে সোমবার রিপোর্ট জমা দিল রাজ্যের বিদ্যুৎ দফতর ও সিইএসসি। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় সম্ভবত এই প্রথম গাফিলতির কথা স্বীকার করে সাসপেন্ড করা হল বিদ্যুৎ বিভাগের এক আধিকারিককে। এ বাদেও শো-কজ করা হয়েছে অন্য দুই কর্মীকে। অন্যদিকে সিইএসসি-র পক্ষ থেকে জানানো হয়েছে, তদন্ত সম্পূর্ণ হওয়ার পরই কোনও পদক্ষেপ করা হবে।

গত ১৭ জুন দক্ষিণ কলকাতার হরিদেবপুরের অন্তর্গত নবপল্লিতে জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় হয় মানিক বারুই নামক এক ব্যক্তির। গোটা ঘটনার তদন্ত করে দেখা গিয়েছে, দফতরের অন্তর্বর্তী রক্ষণাবেক্ষণের অভাবেই এই দুর্ঘটনা ঘটে। ঘটনাটি অত্যন্ত স্পর্শকাতর বলে ব্যাখ্যা করা হয়েছে বিদ্যুৎ দফতরের পক্ষ থেকে। বিদ্যুতের ছেঁড়া তার জলে ডুবে ছিল। কিন্তু বিদ্যুৎ সংযোগ ছিন্ন করা হয়নি। যে কারণে পৈলানের স্টেশন ম্যানেজার অভ্রজ্যোতি বড়ুয়াকে সাসপেন্ড করা হয়েছে। একই সঙ্গে বিশ্বজিৎ বাগদি এবং নারায়ণ চন্দ্র রায়কে শো-কজ করা হয়।

আরও পড়ুন: ‘গিনিপিগের মতো বেঁচে আছি,’ উত্তরবঙ্গ পৃথকে বার্লাকে সমর্থন কামতাপুর পিপলস পার্টির

অন্যদিকে, গত ১৮ জুন দক্ষিণ কলকাতার পাটুলিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় সুজয় মণ্ডল নামে বছর ১৮-র এক কিশোরের। সেই ঘটনায় এখনও পর্যন্ত তদন্ত চলছে বলে জানিয়েছে সিইএসসি। একবার তদন্ত শেষ হলে তবেই এই নিয়ে কোনও পদক্ষেপ করা হবে বলে জানানো হয়েছে। সূত্রের খবর, সিইএসসি-র ভূমিকা নিয়ে অত্যন্ত ক্ষুব্ধ বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি জানিয়েছেন, শহরে পরপর এই ধরনের ঘটনা অনভিপ্রেত। আরও বেশি সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

আরও পড়ুন: আলাপনের জবাবে মোটেই সন্তুষ্ট নয় কেন্দ্র, তদন্তের নির্দেশ প্রাক্তন মুখ্যসচিবের বিরুদ্ধে