Kalighater Kaku: এবার কালীঘাটের কাকুকে তলব ইডির, ১৫ ঘণ্টার ম্যারাথন জিজ্ঞাসাবাদে নতুন কোনও তথ্য এলো?

ED: কুন্তল ঘোষ গ্রেফতার হওয়ার পর থেকেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে কালীঘাটের কাকু। ইতিমধ্যেই তাঁর বাড়িতে তল্লাশি চালিয়েছে ইডি। অভিযান চলেছে তার অফিসেও।

Kalighater Kaku: এবার কালীঘাটের কাকুকে তলব ইডির, ১৫ ঘণ্টার ম্যারাথন জিজ্ঞাসাবাদে নতুন কোনও তথ্য এলো?
'কালীঘাটের কাকু' সুজয় ভদ্র।
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2023 | 10:41 AM

কলকাতা: কালীঘাটের কাকুকে ইডির (ED) তলব। কালীঘাটের কাকু ওরফে সুজয় ভদ্রকে এবার ডেকে পাঠাল ইডি। সূত্রের খবর, ৩০ মে সুজয়কৃষ্ণকে ডাকা হয়েছে। এর আগে কালীঘাটের কাকুর বাড়িতে তল্লাশি চালিয়েছিল এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অভিযান চলে তাঁর দফতরেও। ইডি সূত্রে খবর, বেশ কিছু নথিও মেলে সেই তল্লাশি অভিযান থেকে। এরপরই এবার তাঁকে ডেকে পাঠাল ইডি। এ সংক্রান্ত নোটিস ইতিমধ্যেই সুজয়কৃষ্ণের কাছে পাঠানো হয়েছে। সকাল সাড়ে ১১টায় তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজির হতে বলা হয়েছে। কালীঘাটের কাকুর কথা প্রথম শোনা গিয়েছিল তাপস মণ্ডলের মুখে। তার আগে গোপাল দলপতির কথায় ইঙ্গিত মিলেছিল এই কালীঘাটের কাকু সম্পর্কে। এরপর নিয়োগকাণ্ডে একাধিক ধৃতের মুখ থেকে সুজয়কৃষ্ণের নাম উঠে আসে। তবে কে এই কালীঘাটের কাকু তা নিয়ে নানা মহলে যথেষ্ট আগ্রহ ছিল। এরপরই সংবাদমাধ্যমের সামনে আসেন তিনি।

নিয়োগকাণ্ডে এই কালীঘাটের কাকুর ভূমিকা যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করছে কেন্দ্রীয় তদন্তকারীরা। এর আগে সিবিআই ডেকে পাঠিয়েছিল তাঁকে। জিজ্ঞাসাবাদের মুখে পড়েন তিনি। এরপরই কিছুদিন আগে ইডি হানা দেয় তাঁর বেহালার বাড়ি ‘রাধারাণী’তে। প্রায় ১৫ ঘণ্টা ইডির জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়েছিল তাঁকে।

একটি সংস্থার সঙ্গে সুজয় ভদ্রের যোগ নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে। সেই সংস্থার নথিও তদন্তকারীদের নজরে। অভিযোগ, প্রভাবশালী রাজনীতিকদের সঙ্গে ওঠাবসা সুজয়কৃষ্ণের। তিনি নিজেও দীর্ঘদিন ধরে রাজনীতি করেছেন। এর আগে টিভি নাইন বাংলাকেই তিনি বলেছিলেন, ‘৭৭-এর নির্বাচনে সক্রিয় ছিলেন তিনি। ১৯৮২ সাল থেকে কংগ্রেসে। সুজয়কৃষ্ণের বক্তব্য ছিল, “আমি দিদির দলের একনিষ্ঠ কর্মী।”

কয়লা পাচার মামলার তদন্তে প্রথম তদন্তকারীদের স্ক্যানারে উঠে আসে সুজয়কৃষ্ণের নাম। পরে নিয়োগ মামলাতেও তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। নিজাম প্যালেসে সিবিআই প্রায় আড়াই ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করেছিল সে সময়। এবার ইডির মুখোমুখি হতে চলেছেন তিনি।