Partha Chatterjee: পুজো মণ্ডপেও ‘পার্থ’কে দেখেই জুতো, চরম বিড়ম্বনায় আয়োজকরা

Saraswati Puja 2023: সেই প্যান্ডেলেই ২৪ জানুয়ারি রাতে এই ঘটনা ঘটে। অভিযোগ, রাতে ওই প্যান্ডেলের সামনে দিয়ে অন্য একটি সরস্বতী প্রতিমা নিয়ে যাওয়া হচ্ছিল।

Partha Chatterjee: পুজো মণ্ডপেও 'পার্থ'কে দেখেই জুতো, চরম বিড়ম্বনায় আয়োজকরা
পড়ে রয়েছে জুতো।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2023 | 4:18 PM

কলকাতা: গত বছর ইডির হাতে গ্রেফতার হন পার্থ চট্টোপাধ্য়ায় (Partha Chatterjee)। গ্রেফতারির পর তাঁকে জোকা ইএসআই হাসপাতালে প্রথম যেদিন নিয়ে যাওয়া হয়, এক মহিলা তাঁকে লক্ষ্য করে জুতো ছুড়ে মেরেছিলেন। এ নিয়ে কম হইহই হয়নি। কটাক্ষ, খোঁচা দিতে ছাড়েনি বিরোধীরা। সেটা অগস্ট মাসের ঘটনা। পাঁচ মাসের মাথায় আবারও সেই ছবি দেখা গেল। তাও সরস্বতী পুজোর আবহে। আবারও পার্থ চট্টোপাধ্যায়কে লক্ষ্য করে জুতো ছোড়ার ঘটনা ঘটল। তবে এবার রক্ত মাংসের পার্থকে নয়, ‘টার্গেট’ পার্থর প্রতীকী মূর্তি। ছোড়া হল হাওয়াই চটি। কাকুড়গাছি রেল ব্রিজ সংলগ্ন সরস্বতী পুজোর প্যান্ডেল। বৃহস্পতিবার সেখানেই এই ঘটনা ঘটেছে। তবে এই ঘটনার তীব্র নিন্দা করছেন অনেকেই। কারা এমন ঘটনা ঘটাল সিসিটিভি ফুটেজ দেখে তাদের শনাক্ত করার চেষ্টা চলছে। আর যাতে এমন ঘটনা না ঘটে, মূর্তি যাতে সুরক্ষিত থাকে, উদ্যোক্তারা তাই সেখানে হাতে লিখে পোস্টার সাঁটিয়েছেন, ‘দয়া করে কেউ জুতো ছুড়বেন না। এটি একটি মূর্তি। আসল মানুষ নহে। শুধুমাত্র একটি প্রতীকী মূর্তি।’

কাঁকুড়গাছিতে ভোট পরবর্তী অশান্তিতে বিজেপি কর্মী অভিজিৎ সরকার খুন হন বলে অভিযোগ তাঁর পরিবারের। এই পুজো সেই অভিজিতের বলেই পরিচিত। এখন অভিজিৎ নেই, তাই তাঁর দাদা বিশ্বজিৎ সরকার এই পুজোর দায়িত্বে। এই পুজোয় এবার থিম ‘শিক্ষক নিয়োগ দুর্নীতি’। থিমের নাম ‘বঙ্গে বিক্রি বিদ্যা’। সেখানেই থিমের একটি অংশে রয়েছে পার্থ-অর্পিতার প্রতীকী মূর্তি। সামনে টাকার বান্ডিল ও গয়নাগাটি।

partha chatterjee

এই প্যান্ডেলেরই ঘটনা।

সেই প্যান্ডেলেই ২৪ জানুয়ারি রাতে এই ঘটনা ঘটে। অভিযোগ, রাতে ওই প্যান্ডেলের সামনে দিয়ে অন্য একটি সরস্বতী প্রতিমা নিয়ে যাওয়া হচ্ছিল। ওই শোভাযাত্রা চলে যাওয়ার পরই পার্থর প্রতীকী মূর্তির সামনে জুতো পড়ে থাকতে দেখা যায়। উদ্যোক্তাদের সন্দেহ শোভাযাত্রার মধ্যে থেকেই কেউ জুতো ছুড়ে চলে গিয়েছে। কে জুতো ছুড়ল তার তদন্ত করতে পুলিশকে অনুরোধ করা হয়েছে।