SSC Recruitment: চাকরি পাচ্ছেন ৫১ জন, নামের তালিকা প্রকাশ করে বুধবারই নিয়োগপত্র নিতে বলল পর্ষদ

SSC: ৬৫ জনের মধ্যে ১৪ জন চাকরি নিচ্ছেন না। কারণ তাঁরা ইতিমধ্যেই কোনও কলেজে বা অন্য জায়গায় উঁচু পদে চাকরি করছেন।

SSC Recruitment: চাকরি পাচ্ছেন ৫১ জন, নামের তালিকা প্রকাশ করে বুধবারই নিয়োগপত্র নিতে বলল পর্ষদ
চাকরি পাচ্ছেন ৫১ জন।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2023 | 8:21 AM

কলকাতা: প্রতীক্ষার অবসান। অবশেষে অযোগ্যদের জায়গায় যোগ্যদের নিয়োগপত্র দিতে চলেছে মধ্যশিক্ষা পর্ষদ। সোমবার ৫১ জনের নামের তালিকা প্রকাশ করেছে তারা। সেখানে বলা হয়েছে, বুধবারই (১১ জানুয়ারি ২০২৩) ৫১ জনের হাতে তুলে দেওয়া হবে নিয়োগপত্র। বেলা ১১ টায় মধ্যশিক্ষা পর্ষদে ডেকে পাঠানো হয়েছে তাঁদের। যদিও আদালতের নির্দেশ ছিল স্কুল সার্ভিস কমিশনের (SSC) নবম দশমে ৬৫ জন চাকরি পাবেন। তবে ৬৫ জনের মধ্যে ১৪ জন চাকরি নিচ্ছেন না। কারণ তাঁরা ইতিমধ্যেই কোনও কলেজে বা অন্য জায়গায় উঁচু পদে চাকরি করছেন।

নিয়োগ মামলায় নির্দিষ্ট তদন্তের পর ১০২ শূন্যপদে কাউন্সেলিং শুরু করার নির্দেশ দেয় আদালত। যদিও কমিশন জানায়, ৬৫ জনের কাউন্সেলিং হতে পারে। কারণ, এই ৬৫ জন ছাড়া আর কারও নাম ওয়েটিং লিস্টে নেই। সেইমতোই সম্প্রতি ৬৫ জনের কাউন্সেলিংও হয়।

৬৫০ দিনের বেশি সময় তাঁরা ধর্মতলায় ধরনায় বসে। অবশেষে নিয়োগপত্র পাওয়ার দিন চূড়ান্ত করেছে পর্ষদ। খুশি সকলেই। তবে অনেকেই বলছেন, সময় অনেকটা নষ্ট হয়ে গেল তাঁদের। সময় মতো নিয়োগ পেলে তাঁরাও এতদিনে স্কুলে পড়াতেন। ১১ তারিখ WBCSSC-র সুপারিশ পত্র, গ্র্যাজুয়েশনের সার্টিফিকেট ও মার্কশিটের কপি, বিএডের মার্কশিট ও সার্টিফিকেটের কপি, জন্মের রেজিস্ট্রেশন সার্টিফিকেট/WBCSSCর অ্যাডমিট কার্ড/ সমগোত্রীয় কোনও জন্মের প্রমাণপত্র, ভোটার কার্ড, আধার কার্ড, প্যান কার্ড, কাস্ট সার্টিফিকেট থাকলে তার কপি, ২ কপি রঙিন পাসপোর্ট সাইজ ছবি নিয়ে যেতে বলা হয়েছে চাকরি প্রার্থীদের। সঙ্গে সব কপির জেরক্স।