West Bengal State University: এবার স্টেট ইউনিভার্সিটিকে সমাবর্তন স্থগিত রাখার নির্দেশ রাজ্যপালের

Governor C V Ananda Bose: এর আগে গত ২৪ ডিসেম্বর যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান হওয়ার কথা ছিল। ঠিক তার আগের দিন সন্ধ্যেবেলায় তৎকালীন উপাচার্য বুদ্ধদেব সাউকে সরিয়ে দেওয়া হয়েছিল। সমাবর্তন অনিশ্চিত হয়ে পড়েছিল। পরে যদিও আচার্য নির্দেশ উপেক্ষা করেই অনুষ্ঠিত হয় সমাবর্তন।

West Bengal State University: এবার স্টেট ইউনিভার্সিটিকে সমাবর্তন স্থগিত রাখার নির্দেশ রাজ্যপালের
সমাবর্তন স্থগিত রাখার নির্দেশImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 24, 2024 | 11:02 AM

কলকাতা: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পর এবার পশ্চিমবঙ্গ রাজ্য বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন স্থগিত রাখার নির্দেশ। এই নির্দেশ দেওয়া হয়েছে রাজভবনের তরফে। আগামী ২৭ এপ্রিল হওয়ার কথা ছিল সমাবর্তন তথা ডিগ্রি বিতরণের। তবে রাজভবনের নির্দেশে আপাতত তা স্থগিত।

এর আগে গত ২৪ ডিসেম্বর যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান হওয়ার কথা ছিল। ঠিক তার আগের দিন সন্ধ্যেবেলায় তৎকালীন উপাচার্য বুদ্ধদেব সাউকে সরিয়ে দেওয়া হয়েছিল। সমাবর্তন অনিশ্চিত হয়ে পড়েছিল। পরে যদিও আচার্য নির্দেশ উপেক্ষা করেই অনুষ্ঠিত হয় সমাবর্তন।

এ ক্ষেত্রে দেখা যাচ্ছে, বারাসতের যে রাজ্য বিশ্ববিদ্যালয় রয়েছে তার সমাবর্তন অনুষ্ঠান হওয়ার কথা ছিল ২৭ এপ্রিল। ওইদিন ডিগ্রি হাতে পেতেন পড়ুয়ারা। তবে রাজভবনের তরফে বলা হয় লোকসভা ভোট শেষ না হওয়া পর্যন্ত এই নির্বাচন করা যাবে না। এরপরই উপাচার্যের পক্ষ থেকে স্থগিত করা হয়েছে সমাবর্তন। তবে ঠিক কী কারণে স্থগিত করা হয়েছে অনুষ্ঠান তা নিয়ে নির্দৃষ্ট কোনও তথ্য না থাকলেও পরিষ্কার বোঝা যাচ্ছে হয়ত এটা রাজ্য-রাজ্যপাল সংঘাতের বহিঃপ্রকাশ।