RG Kar Protest: ‘দিদি হিসাবে নয় মুখ্যমন্ত্রী হিসাবে চেয়েছি’, মমতা-আগমনে কী বলছেন আন্দোলনকারী জুনিয়র ডাক্তারেরা?

RG Kar Protest: আন্দোলনকারীদের তরফে অনিকেত মাহাতো বলছেন এখনই আন্দোলন থেকে পিছপা হতে তাঁরা নারাজ। তাঁর সাফ দাবি, “আন্দোলনের যে স্পিরিট নিয়ে চলছিল তা নিয়েই চলবে। আমরা আমাদের ৫ দফা দাবি নিয়ে যে কোনও জায়গায় আলোচনায় বসতে চাই।”

RG Kar Protest: ‘দিদি হিসাবে নয় মুখ্যমন্ত্রী হিসাবে চেয়েছি’, মমতা-আগমনে কী বলছেন আন্দোলনকারী জুনিয়র ডাক্তারেরা?
কী বলছেন জুনিয়র ডাক্তারেরা? Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 14, 2024 | 2:08 PM

কলকাতা: ‘জাস্টিস পাবেন, ভরসা রাখুন’। শনিবার সকালে আচমকা জুনিয়র ডাক্তারদের ধরনা মঞ্চে গিয়ে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। খানিক সহানুভূতির সঙ্গে বললেন, “মুখ্যমন্ত্রী হিসাবে আজ আমি আসিনি। এসেছি আপনাদের দিদি হিসাবে।” সঙ্গে আরও বলেন, “আমার পোস্ট বড় কথা নয়। মানুষের পোস্ট বড় কথা। আমি চাই তিলোত্তমার বিচার হোক। তিন মাসের মধ্যে যেন ফাঁসির অর্ডার দেওয়া হয়।” কিন্তু মুখ্যমন্ত্রীর আগমণকে কীভাবে দেখছেন আন্দোলনকারীরা? 

আন্দোলনকারীদের তরফে অনিকেত মাহাতো বলছেন এখনই আন্দোলন থেকে পিছপা হতে তাঁরা নারাজ। তাঁর সাফ দাবি, “আন্দোলনের যে স্পিরিট নিয়ে চলছিল তা নিয়েই চলবে। আমরা আমাদের ৫ দফা দাবি নিয়ে যে কোনও জায়গায় আলোচনায় বসতে চাই। দ্রুত কাজেও ফিরতে চাই। আমরা কোনও অন্যায় দাবি করছি না। এই দাবি নিয়ে আমরা আলোচনায় বসতে চাই। এই ৫ দফা নিয়ে আমরা কোনওরকম সমঝোতায় যেতে এখনও রাজি নয়।” পাশে দাঁড়িয়ে আর এক আন্দোলনকারী বললেন, “মুখ্যমন্ত্রী প্রস্তাব দিয়েছেন। আমরা নিজেরা আলোচনা করব। সেই অনুযায়ী জানাব। আমরা সবসময় চাই আলোচনা করতে। কারণ আমরা চাই এই সমস্যার সুস্থ সমাধান হোক।” 

এই খবরটিও পড়ুন

পাশ থেকে আরও একজন বলে উঠলেন, “মুখ্যমন্ত্রীর এই পদক্ষেপকে সদর্থক ভূমিকা হিসাবে দেখছি। ওয়েলকাম জানাচ্ছি। কিন্তু ন্যায় বিচারের পাঁচ দফা দাবিতে আমরা কোনও সমঝোতা করব না। মুখ্যমন্ত্রী এসেছেন, আলোচনার সদিচ্ছা জানাচ্ছেন। আমরা সেটাকে সাধুবাদ জানাচ্ছি। আমরা অচলাবস্থা কাটাতে চাই। আমরা চাই এক্ষুনি উনি আলোচনার টেবিলে বসুন। মিডিয়ার সামনেই সব হোক। আমরা চাই আমাদের দাবি উনি মেনে নিন।” তবে দ্বিমত যে নেই এমনটা নয়। কেউ কেউ বললেন, আগে আমরা নিজেরা আলোচনা করি। তারপর মিডিয়াকে আমাদের সিদ্ধান্ত জানাব। যদিও শেষে আর এক আন্দোলনকারী বললেন, “আমরা দিদি হিসাবে মমতাকে চাইনি। কারণ মুখ্যমন্ত্রী হিসাবে তিনি আসুন। কারণ দিদির থেকে তো মুখ্যমন্ত্রীর পদ বড়। আর আলোচনা হলে লাইভ স্ট্রিমিংয়ে আমরা অনড়।”