মমতাকে উপনির্বাচনে জিততে বাধা দেবে কমিশন! বিস্ফোরক যশবন্ত সিনহা

নিয়ম অনুযায়ী, একুশের বিধানসভা ভোটে হারের পর আগামী ছ’মাসের মধ্যে ভোটে জিতে আসতে হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

মমতাকে উপনির্বাচনে জিততে বাধা দেবে কমিশন! বিস্ফোরক যশবন্ত সিনহা
ফাইল চিত্র
সৈকত দাস

|

Jun 05, 2021 | 6:28 PM

কলকাতা: মুখ্যমন্ত্রী হিসেবে হ্যাটট্রিক করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)। কিন্তু একুশের বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম কেন্দ্রে তিনি শুভেন্দু অধিকারীর কাছে হেরে গিয়েছেন। তাই নিয়মমাফিক আগামী ছ’মাসের মধ্যে ভোটে জিতে আসতে হবে মমতাকে। কিন্তু তাঁকে জিততে বাধা দেবে খোদ এবার নির্বাচন কমিশন (Election Commission)! এমনই আশঙ্কা প্রকাশ করলেন প্রাক্তন বিজেপি নেতা তথা অধুনা তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সহ-সভাপতি যশবন্ত সিনহা (Yashwant Sinha)। মমতার বিধানসভায় যাওয়া আটকাতে আগামী কয়েকমাসে কোনও ভোটের আয়োজনই করবে না কমিশন। টুইটে এমনই আশঙ্কা প্রকাশ করলেন তিনি।

শনিবার এক টুইটে যশবন্ত সিনহা ‘ছোট্ট পাখি’র কথা উদ্ধৃত করে নির্বাচন কমিশনকে নিশানা করে লেখেন, তাঁর কাছে খবর এসেছে যে, আগামী ছ’মাসের মধ্যে মমতাকে ভোটে জিতে বিধানসভায় যাওয়া আটকাতে নির্বাচন কমিশন কয়েকমাসের মধ্যে কোনও নির্বাচনেরই আয়োজন করবে না! কারণ, নিয়ম অনুযায়ী, একুশের বিধানসভা ভোটে হারের পর আগামী ছ’মাসের মধ্যে ভোটে জিতে আসতে হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

প্রসঙ্গত, এবার ভবানীপুর ছেড়ে নন্দীগ্রাম থেকে বিধানসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেন তৃণমূল সুপ্রিমো। তৃণমূল বিরাট ব্যবধানে জয় পেলেও অল্প কিছু ভোটে মমতা নিজে হেরে যান বিজেপির শুভেন্দু অধিকারীর কাছে। এদিকে ভবানীপুর থেকে মমতার ছেড়ে যাওয়া আসনে ভোটে জয় পেয়েছেন তাঁর দলের শোভনদেব চট্টোপাধ্যায়।

আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় দল নিয়ে ‘স্পিকটি নট’ মদন মিত্র 

যদিও পরে তিনি ওই আসনের বিধায়ক পদ থেকে ইস্তফাও দিয়েছেন। ওই আসনে উপনির্বাচনে প্রার্থী হবেন মমতা। কিন্তু সেই নির্বাচনের দিনক্ষণ নির্ধারণ করতে কমিশন গড়িমসি করবে বলে চাঞ্চল্যকর অভিযোগ করলেন বাজপেয়ী জমানার মন্ত্রী যশবন্ত সিনহা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla