Virat Kohli: বিরাট কোহলির কাছে ১১০টা আন্তর্তাজিক সেঞ্চুরি চাইলেন কে?

৪৫ বছর পর্যন্ত খেলুন বিরাট কোহলি। শুধু তাই নয়, ১১০টা আন্তর্জাতিক সেঞ্চুরিও করতে হবে। বিরাটের কাছ থেকে কে চাইছেন এমন দুটো জিনিস?

Virat Kohli: বিরাট কোহলির কাছে ১১০টা আন্তর্তাজিক সেঞ্চুরি চাইলেন কে?
বিরাট কোহলি। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2022 | 5:15 PM

করাচি: ফর্ম যেন কিছুতেই খুঁজে পাচ্ছেন না বিরাট কোহলি (Virat Kohli)। আইপিএলে (IPL 2022) তিনটে ইনিংসে শূন্য করেছেন। মাত্র দুটো হাফসেঞ্চুরি বেরিয়েছে তাঁর ব্যাট থেকে। শুধু তাই নয়, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকেও টানতে পারেননি তিনি। বিরাট ফর্মে না থাকার জন্যই দ্বিতীয় প্লে-অফে আর জিততে পারেনি আরসিবি (RCB)। আইপিএল তো বটেই, আন্তর্জাতিক ক্রিকেটেও বড় রান নেই তাঁর। ভারতের হয়ে তিন বছর কোনও সেঞ্চুরি পাননি। এই বিরাট কবে ফর্মে ফিরবেন, তা নিয়ে চলছে আলোচনা। তারই মধ্যে শোয়েব আখতারের (Shoaib Akhtar) মতো প্রাক্তন ক্রিকেটার বলে দিচ্ছেন, ৪৫ বছর পর্যন্ত বিরাটকে খেলতে দেখতে চান। আর সেই সঙ্গে তাঁর নামের পাশে যেন ১১০টা আন্তর্জাতিক সেঞ্চুরি থাকে।

প্রাক্তন পাকিস্তানি পেসার বলছেন, ‘বিরাটকে নিয়ে কোনও কটুক্তি করার আগে কিন্তু বুঝতে হবে যে, ছোট ছোট ছেলেমেয়েরা ওর ভক্ত। যে সম্মান ওর প্রাপ্য, সেটা ওকে দিতে হবে। পাকিস্তানি ক্রিকেটার হিসেবে বলতে পারি, বিরাট সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার। ওর নামের পাশে অন্তত ১১০টা আন্তর্জাতিক সেঞ্চুরি দেখতে চাই। শুধু তাই নয়, আমি চাই বিরাট ৪৫ বছর বয়স পর্যন্ত খেলুক।’

রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস বরাবরই বিরাটের ভক্ত। যখনই বিরাট রান করেছেন, উচ্ছ্বাস প্রকাশ করেছেন ওয়াঘার ওপার থেকে। শোয়েব চান, এ বার ব্যাট হাতে গর্জে উঠুন। ‘যে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ও, সেটাই ওকে ১১০টা সেঞ্চুরির জন্য তৈরি করে দেবে। লোকে তোমাকে বিরুদ্ধে লিখছে, টুইট করছে। দীপাবলী নিয়ে তুমি টুইট করলেও লোকে তোমার সমালোচনা করবে। লোকে তোমার পরিবার নিয়েও টুইট করছে। বিশ্বকাপ হারের পর প্রবল ভাবে সমালোচনা হয়েছে তোমার। খারাপ পরিস্থিতি চিরকাল খারাপ থাকতে পারে না। ওই জায়গা থেকে বেরিয়ে আসতে হবে। লোককে দেখিয়ে দাও, কে বিরাট কোহলি।’

দীর্ঘদিন বড় রান না পাওয়ায় তিনি যে প্রবল চাপে আছেন, তা নিয়ে কোনও সন্দেহ নেই। বিরাট নিজেও চাইছেন রানে ফিরতে। আইপিএলের পর অবশ্য ভারতীয় টিম ম্যানেজমেন্ট তাঁকে বিশ্রামে পাঠিয়েছে। যাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফর্মে ফিরতে পারেন তিনি। অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপ জেতার জন্য ফর্মে থাকা বিরাটকে দরকার ভারতের।

আরও পড়ুন: Jim Parks: মারা গেলেন ইংল্যান্ডের প্রাক্তন উইকেটকিপার-ব্যাটার জিম পার্কস