Daniil Medvedev: শীর্ষস্থান ফিরে পেতে একটা জয় চায় মেদভেদেভের

কোর্ট থেকে দূরে সরে থাকায় নোভাক জকোভিচকে সরিয়ে একে উঠে এসেছিলেন দানিল মেদভেদেভ। কিন্তু তা আবার হারিয়েওছিলেন। এ বার শীর্ষস্থান ফিরে পেতে মায়ামি ওপেনের ফাইনালে নামছেন রাশিয়ান তারকা।

Daniil Medvedev: শীর্ষস্থান ফিরে পেতে একটা জয় চায় মেদভেদেভের
জোড়া লড়াই মেদভেদেভের।Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2022 | 2:41 PM

মিয়ামি: আর একটা জয়, টুর্নামেন্ট চ্যাম্পিয়ন না হলেও চলবে। মিয়ামি ওপেনের সেমিফাইনালে উঠলেই কাজ হাশিল করতে পারবেন রাশিয়ার (Russia) টেনিস তারকা দানিল মেদভেদেভ (Daniil Medvedev)। সোমবার মায়ামি ওপেনের (Miami Open) কোয়ার্টার ফাইনালে স্পেনের পেদ্রো মার্টিনেজকে স্ট্রেট সেটে উড়িয়ে দিয়েছেন দানিল। ৮৪ মিনিটের ম্যাচের ফল ৬-৩, ৬-৪। নিজের শীর্ষস্থানটা ফিরে পেতে কতটা মরিয়া? পেদ্রোর বিরুদ্ধে তাঁর দাপটেই স্পষ্ট। ম্যাচে মেরেছেন ১৪টি এস। ৭৯ শতাংশ পয়েন্ট জিতেছেন প্রথম সার্ভে। প্রতিপক্ষের সার্ভ ব্রেক করেছেন তিনবার। ম্যাচ শেষে মেদভেদেভ নিজেও বলছেন, “আমার মন বলছিল, ম্যাচটা সেই জিতবে যে শুরু থেকেই ধারাবাহিক থাকতে পারবে। গুরুত্বপূর্ণ সময়ে আমি অনেক কম ভুল করেছি। ভালো সার্ভিস করতে পেরেছি। ছোট ছোট ধাপগুলো জিততে পেরেছি। আমি সত্যিই খুশি।

কোয়ার্টার ফাইনালের গণ্ডিটা পার করেছেন, এ বার সব থেকে গুরুত্বপূর্ণ লড়াইটা খেলতে সেমিফাইনালে নামবেন দানিল মেদভেদেভ। সেমিফাইনালে মার্কিন খেলোয়াড় জেসন ব্রুকসবির বিরুদ্ধে নামবেন। সপ্তাহ দুয়েক আগে, ইন্ডিয়ান ওয়েলস টুর্নামেন্টের তৃতীয় রাউন্ডে হেরে নিজের শীর্ষস্থান নোভাক জোকোভিচের (Novak Djokovic) কাছে হারিয়েছিলেন রাশিয়ান তারকা মেদভেদেভ।

শীর্ষস্থান দখলের পাশাপাশি চলতি বছরে প্রথম এটিপি টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে কোর্টে নামছেন ডানিল মেদভেদেভ। চলতি বছরে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে রাফায়েল নাদালের (Rafael Nadal) কাছে হেরেছেন মেদভেদেভ। মেক্সিকো ওপেনের সেমিফাইনালেও নাদালের কাছেই হারতে হয়েছে রাশিয়ার টেনিস তারকাকে। তবে মিয়ামি ওপেনে খেলছেন না রাফা। তাই টেনিস মহলের মতে শীর্ষস্থান দখলের পাশাপাশি প্রথম খেতাব জয়ের সুবর্ণ সুযোগ রয়েছে দানিল মেদভেদেভের সামনে।

আরও পড়ুন : Lakshya Sen: কোচ ছাড়াই বিদেশি টুর্নামেন্টে সাফল্য পাচ্ছেন লক্ষ্য সেন

আরও পড়ুন : IPL 2022: লখনউয়ের অধিনায়কের চোখে দলের কোন তরুণ ‘বেবি এবি’ জানেন?