COPA AMERICA 2021: ফ্রিকিক থেকে গোলে মারাদোনাকে শ্রদ্ধার্ঘ্য মেসির, তবু এল না জয়

এটি ছিল মেসির কেরিয়ারে ৫৭তম ফ্রিকিক থেকে করা গোল। যেই গোলের পর তিনি ছুঁলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডর কীর্তিও। আন্তর্জাতিক কেরিয়ারে ৭৩তম গোল করলেন মেসি। যেন শ্রদ্ধার্ঘ্য দিলেন পূর্বসূরী প্রয়াত দিয়েগো মারাদোনাকে।

COPA AMERICA 2021: ফ্রিকিক থেকে গোলে মারাদোনাকে শ্রদ্ধার্ঘ্য মেসির, তবু এল না জয়
গোলের পর উচ্ছ্বসিত মেসি, তবে স্থায়ী হলনা বেশিক্ষণ

আর্জেন্তিনা- ১ (লিওনেল মেসিLionel Messi ৩৩’)

চিলি- ১ (এডুয়ার্ডো ভারগাস Eduardo Vargas ৫৭’)

 

রিও ডি জেনেইরোঃ মাঠ জুড়ে তিনিই ছিলেন। কখনও কর্নার নিচ্ছেন।কখনও বা দিচ্ছেন সতীর্থের উদ্দেশ্যে পাস। গোলও করলেন ফ্রিকিক থেকে। মেসির যাবতীয় লড়াইয়ের পরও  এলনা প্রথম ম্যাচে কাঙ্খিত জয়।  কিন্তু ডিফেন্সের বড় ভুলে অবশেষে কোপা আমেরিকার(COPA AMERICA) প্রথম ম্যাচে (CHILIE) বিরুদ্ধে ১-১ গোলে ড্র আর্জেন্তিনার(ARGENTINA)।

ম্যাচের শুরু থেকেই ছিল নীল সাদা ঝড়। পাল্টা দিয়ে চলছিল চিলির শরীর ফুটবল। প্রথম থেকেই আপফ্রন্টে  নিকো গঞ্জালেসজ ও মেসির যুগলবন্দি বিপাকে ফেলছিল চিলির ডিফেন্সকে। কিন্তু চিলির গোলকিপার ব্রাভোর লড়াইয়ের কাছে শেষ হয়ে যাচ্ছিল আর্জেন্তিনার যাবতীয় আক্রমণের ঢেউ। ম্যাচের ৩৩ মিনিটে ফ্রিকিক পায় আর্জেন্তিনা। সুযোগ পেয়েই চোখধাঁধানো গোল আধুনিক ফুটবলের সুপারস্টারের। মেসির গোলের পরই মেজাজ বদলে যায় আর্জেন্তিনার। ভিদালদের গা জোয়ারি ফুটবলের বিরুদ্ধে ফের চেনা ফর্মে ফুটবল উপহার দেওয়া শুরু আর্জেন্তিনার।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধে পাল্টা আক্রমণের স্ট্র্যাটেজি নেয় চিলি। ম্যাচের ৫৫ মিনিটে ভিদালকে নিজেদের বক্সে ফেলে আর্জেন্তিনাকে বড় বিপদের মুখে ঠেলে দেন  ট্যাগলিয়াফিকো। পেনাল্টি দেয় ভিডিও অ্যাসিসটেন্ট রেফারি। ভিদালের পেনাল্টি আর্জেন্তিনার গোলকিপার মার্টিনেজ বাঁচিয়ে দিলেও, ফিরতি বলে গোল করে চিলিকে সমতায় ফেরান ভারগাস।

এরপর মেসি-ডি মারিয়ারা মরিয়া হয়ে ওঠেন গোলের জন্য। কিন্তু সেই ব্রাভোর অতিমানবীয় পারফরম্মযান্সের কাছে শেষ হয়ে যায় আর্জেন্তিনার জয়ের যাবতীয় স্বপ্ন। বেশ কয়েকটি সহজ গোলের সুযোগ নষ্টও করেন নিকো গঞ্জালেজরা। ফল, চিলির বিরুদ্ধে ড্র করেই সন্তুষ্ট থাকতেে হল আর্জেন্তিনাকে।

এদিন সবার নজর ছিল একজনের দিকেই। লিওনেল মেসি। হতাশ করেননি ভক্তদের। চিলির বক্সের বাইরে থেকে নেওয়া ফ্রিকিক থেকে দুর্ধর্ষ গোল ম্যাচের মেজাজটাই বদলে দেয়। এটি ছিল মেসির কেরিয়ারে ৫৭তম ফ্রিকিক থেকে করা গোল। যেই গোলের পর তিনি ছুঁলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডর কীর্তিও। আন্তর্জাতিক কেরিয়ারে ৭৩তম গোল করলেন মেসি। যেন শ্রদ্ধার্ঘ্য দিলেন পূর্বসূরী প্রয়াত দিয়েগো মারাদোনাকে।

এদিন ম্যাচের শুরুতেই অভিনব কায়দায় কিংবদন্মাতী রাদোনাকে স্মরণ করে রিও দি জেনেইরা।

Click on your DTH Provider to Add TV9 Bangla