চেকবুক, এটিএম কার্ড গ্রাহকের কাছেই অথচ রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখা থেকে উধাও লক্ষ লক্ষ টাকা!

Ashoknagar: প্রতারিতরা বলছেন, তাঁরা ব্যাঙ্কে টাকা রেখেছিলেন। কিন্তু আচমকাই তাঁদের ফোন নম্বরে টাকা ডেবিট হয়ে যাওয়ার মেসেজ আসে।

চেকবুক, এটিএম কার্ড গ্রাহকের কাছেই অথচ রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখা থেকে উধাও লক্ষ লক্ষ টাকা!
বিক্ষোভ দেখাচ্ছেন প্রতারিতরা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2021 | 11:52 AM

উত্তর ২৪ পরগনা: এ যেন ভুতুরেকাণ্ড। চেকবুক গ্রাহকের কাছে থাকা সত্ত্বেও ব্যাঙ্ক থেকে চেক মারফত উধাও লক্ষ লক্ষ টাকা। কারও অ্যাকাউন্ট থেকে ১০ লক্ষ, কারও আবার ৬-৭ লক্ষ টাকা উধাও। অশোকনগরের বেড়াবেরি গ্রাম পঞ্চায়েতের ঈশ্বরীগাছা শাখার ইন্ডিয়ান ব্যাঙ্কের ঘটনায় শোরগোল। প্রতিবাদে পথ অবরোধ গ্রাহকদের। দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে অশোকনগর থানার পুলিশ।

মঙ্গল বার দুপুরে টাকা ফেরতের দাবিতে হাবড়া নৈহাটি রোড বেশ কিছু সময় অবরোধ করেন গ্রাহকরা। পরে স্থানীয় কর্তৃপক্ষের আশ্বাস পেয়ে অবরোধ তুলে নেন। ইন্ডিয়ান ব্যাংকের জোনাল অফিস থেকে দুই প্রতিনিধি বুধবার ঈশ্বরীগাছা শাখায় যান। সেখানে কয়েকজন প্রতারিত সঙ্গে কথা বলেন। ম্যানেজারের সঙ্গে আলোচনা করেন ওই দুই প্রতিনিধি।

ঠিক কী ঘটছে? প্রতারিতরা বলছেন, তাঁরা ব্যাঙ্কে টাকা রেখেছিলেন। কিন্তু আচমকাই তাঁদের ফোন নম্বরে টাকা ডেবিট হয়ে যাওয়ার মেসেজ আসে। এরপর তাঁরা ব্যাঙ্কে গিয়ে অ্যাকাউন্ট চেক করে দেখেন, সত্যিই টাকা তুলে নেওয়া হয়েছে। এটিএম কার্ড, চেক বুক সবই গ্রাহকের কাছে থাকা সত্ত্বেও কীভাবে এই ভাবে টাকা অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে যায়, তা নিয়ে প্রশ্ন উঠছে।

এই নিয়ে গত সোমবার থানায় অভিযোগ করেন প্রতারিতরা। কিন্তু অভিযোগ, পুলিশও সেভাবে সক্রিয় নয় এই বিষয়টিতে। তাঁরা ব্যাঙ্কের সঙ্গেই যোগাযোগ করতে বলেন। মঙ্গলবার সংশ্লিষ্ট শাখার সামনে বিক্ষোভ দেখান আধিকারিকরা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এক প্রতারিত গ্রাহকের কথায়, “আমাদের সবার মিলে ৫০ লক্ষ টাকার ওপর প্রতারণা রয়েছে। এই শাখার মূলত গরিব মানুষরাই টাকা রাখেন। খেটে খাওয়া মানুষগুলো টাকা কীভাবে প্রতারণা করা হল? আদৌ এই টাকা ফেরত পাবো কিনা, কিছু বলছে না কর্তৃপক্ষ।”

এ প্রসঙ্গে পঞ্চায়েত প্রধান বর্ণালি ঘোষ বলেন, “আমার এখানে ঘটনাটা ঘটেছে। কীভাবে ঘটল, তদন্ত চলছে। ম্যানেজারের সঙ্গে কথা বলা হচ্ছে। টাকা যাতে ফেরত পান, তার চেষ্টা করছি।” নাম প্রকাশে অনিচ্ছুক ব্যাঙ্কের সংশ্লিষ্ট শাখার এক আধিকারিক জানিয়েছেন, “অভিযোগ হয়েছে। তদন্ত করে দেখা হচ্ছে গোটা বিষয়টা।” আরও পড়ুন: পরিস্থিতি জটিল, সিঁদুর মেঘ দেখাচ্ছে একাধিক বারাজ! আজ বানভাসি এলাকা পরিদর্শনে মুখ্যমন্ত্রী