পরিস্থিতি জটিল, সিঁদুর মেঘ দেখাচ্ছে একাধিক বারাজ! আজ বানভাসি এলাকা পরিদর্শনে মুখ্যমন্ত্রী

CM Mamata Banerjee: বুধবার আকাশপথে বন্যা কবলিত এলাকা ঘুরে দেখবেন মমতা।

পরিস্থিতি জটিল, সিঁদুর মেঘ দেখাচ্ছে একাধিক বারাজ! আজ বানভাসি এলাকা পরিদর্শনে মুখ্যমন্ত্রী
পশ্চিম মেদিনীপুরের প্লাবিত এলাকা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 04, 2021 | 10:31 AM

TV9 বাংলা: পরিস্থিতি ঘোরালো। তারওপর ফের হাওড়া-হুগলি-দুই মেদিনীপুরে ভারী বৃষ্টি হতে পারে। ঝুঁকি নিতে নারাজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, বুধবার আকাশপথে বন্যা কবলিত এলাকা ঘুরে দেখবেন মমতা।

এক নজরে মুখ্যমন্ত্রীর কর্মসূচি

দুপুর ১২টায় ডুমুরজলা থেকে হেলিকপ্টার উড়বে। আকাশপথে হাওড়া ও হুগলির বানভাসি এলাকা পরিদর্শন করবেন মুখ্যমন্ত্রী। বেলা ১টায় খানাকুলে নেমে বানভাসি এলাকা পরিদর্শন, যাবেন ত্রাণশিবিরেও। বিকেলে কপ্টারে ডুমুরজলায় ফিরবেন মুখ্যমন্ত্রী।

হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুরের একাধিক জায়গার অবস্থা দুর্বিষহ।

হাওড়া

উদয়নারায়ণপুরের ১১টি গ্রাম পঞ্চায়েত এলাকায় যতদূর চোখ যায় শুধুই জল। জলের তলায় ৮৫টি গ্রাম। গতকাল বন্যার জলে ভেসে মৃত্যু হয়েছে ১৪ বছরের কিশোরীর। আজ আকাশপথে বানভাসি এলাকা পরিদর্শন করবেন মুখ্যমন্ত্রী। ক্রমশ জল বাড়ছে আমতা দু’নম্বর ব্লকে। কেউ আশ্রয় নিয়েছেন ত্রাণশিবিরে। কেউ আশ্রয় নিয়েছেন উঁচু এলাকায়। অনেকে আবার গবাদি পশুকে নিয়েই গাদাগাদি করে থাকছেন সোহাগড়ি ব্রিজের ওপর। তৈরি করছেন অস্থায়ী ছাউনি।

হুগলি বন্যার জলস্তর কিছুটা কমলেও দুর্ভোগ কাটেনি খানাকুলের শতাধিক গ্রামের মানুষের। দ্বারকেশ্বরের জলস্তর নামলেও ফুসছে রূপনারায়ণ, মুণ্ডেশ্বরী। এরইমধ্যে আজ খানাকুলে বন্যাকবলিত এলাকা পরিদর্শন করবেন মুখ্যমন্ত্রী। ঘোষপুরের মান্নাডাঙায় তৈরি হয়েছে হেলিপ্যাড।

পশ্চিম মেদিনীপুর

অতিবৃষ্টির শুরু থেকে কেটে গিয়েছে ৬ দিন। ঘাটালে বানভাসি এলাকা থেকে ধীরে ধীরে নামছে জল। তবে এখনও জলের তলায় ঘরবাড়ি। তাই দিন কাটছে পথেই। আর যাতায়াতের একমাত্র ভরসা নৌকো।

টানা বৃষ্টির মধ্যেই সিঁদুরে মেঘ। একের পর এক বারাজ থেকে ছাড়া হচ্ছে জল। দুর্গাপুর বারাজ থেকে ছাড়া হল ষাট হাজার কিউসেকেরও বেশি জল। জল ছাড়া হল মাইথন, পাঞ্চেত থেকেও।

আবহাওয়া দফতরের পূর্বাভাস

এদিকে, আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পুরুলিয়া ও বাঁকুড়াতে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা বেশি থাকার কারণে গরমের অস্বস্তি থাকবে। আবহাওয়াবিদরা জানাচ্ছেন. বঙ্গোপসাগরের উপরে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প রয়েছে। তাতেই বজ্রগর্ভ মেঘ সঞ্চার হচ্ছে এবং বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বেড়ে যাচ্ছে। তাতেই অস্বস্তিকর আবহাওয়া থাকবে আগামী ২৪ ঘণ্টায়। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গেও। কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছেন আবহাওয়াবিদরা। আরও পড়ুন: অস্বস্তিকর গরমের সঙ্গে ক’দিন চলবে টানা বৃষ্টি? জানাল আবহাওয়া দফতর