Prabhas-Pooja Hegde: প্রভাসের ‘রাধে শ্যাম’ সিনেমা হলে মুক্তির কয়েক ঘণ্টার মধ্যেই পাইরেসির শিকার!

Prabhas-Pooja Hegde: সিনেমা হলে ‘রাধে শ্যাম’ মুক্তির ঘণ্টা কয়েকের মধ্যেই তা চলে আসে অনলাইনে। বিভিন্ন টরেন্ট সাইটে পুরো ছবি পাওয়া যাচ্ছে।

Prabhas-Pooja Hegde: প্রভাসের ‘রাধে শ্যাম’ সিনেমা হলে মুক্তির কয়েক ঘণ্টার মধ্যেই পাইরেসির শিকার!
'রাধে শ্যাম' ছবির দৃশ্য
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2022 | 1:09 PM

প্রভাস-পুজা হেগড়ে অভিনীত, রাধা কৃষ্ণ কুমার পরিচালিত ‘রাধে শ্যাম’ ছবি প্রথম দিনই ৪.৫০ কোটি টাকা ব্যবসা করেছে শুধু মাত্র হিন্দিতে। পুরো দেশের হিসেব পাওয়ার আগেই প্রযোজকদের জন্য খারাপ খবরও তৈরি। ছবিটি অনলাইন পাইরেসির শিকার। সিনেমা হলে ‘রাধে শ্যাম’ মুক্তির ঘণ্টা কয়েকের মধ্যেই তা চলে আসে অনলাইনে। বিভিন্ন টরেন্ট সাইটে পুরো ছবি পাওয়া যাচ্ছে। প্রায় ৩৫০ কোটি লগ্নি করেছেন প্রযোজক ছবির জন্য। আর প্রথমদিনই যদি এই ভাবে আমজনতার হাতে পাইরেসির মাধ্যমে ছবি চলে আসে, তাহলে বড় ক্ষতির আশঙ্কা থাকছে।

শুধু ‘রাধে শ্যাম’ নয়, খবর আছে বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিটিও একইভাবে অনলাইনে ফ্রি ডাউনলোড করা যাচ্ছে। মিঠুন চক্রবর্তী, অনুপম খের, দর্শন কুমার অভিনীত এই ছবির গল্প কাশ্মীরের পণ্ডিতদের উপর।

আস্তে আস্তে মহামারীকে পিছনে ফেলে সিনেমা শিল্প ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে। দর্শকও সিনেমা মুখী হচ্ছেন। এমন পরিস্থিতিতে যদি এইভাবে পাইরেসি হতে থা্কে, তাহলে তা সিনেমা ব্যবসার জন্য যথেষ্ট চিন্তার। শুধু এই দুটি ছবি নয়, এই বছরই অজিথ কুমারের ‘ভালিমাই’, আর ইয়ামি গৌতম-নেহা ধুপিয়া-অতুল কুলর্কনি অভিনীত ‘আ থ্রাস্টডে’ সহ আরও অনেক ছবি এইভাবে অনলাইনে ফাঁস হয়ে যায়।

‘গাঙ্গুবাই’-এর ক্ষেত্রেও প্রথমদিন না হলেও কয়েকদিন পর ছবি অনলাইন সাইটে পাওয়া যাচ্ছিল। তা সত্ত্বেও ছবি ১০০ কোটির ক্লাবে ঢুকে পরেছে। ‘রাধে শ্যাম’-এরও প্রথম দিনের বক্স অফিস কালেকশন খারাপ নয়, বরং আশা রাখা যায় বলিউড তার দ্বিতীয় হিট ছবি প্রভাসের হাত ধরে পাবে। তবে এখনই সচেতন না হয়ে অনলাইন পাইরেসি না আটকালে আগামী দিন সিনেমা শিল্প সমস্যায় পরতে পারে, তা বলাই বাহুল্য।

আরও পড়ুন: Salman Khan-Mother Teresa: নারী দিবসে সলমন খানের মাদার টেরেজাকে শ্রদ্ধাঞ্জলি

আরও পড়ুন: Lara Dutta-The Matrix: ‘দ্য ম্যাট্রিক্স’ ছবির কাজ ছেড়ে দিয়েছিলেন লারা দত্তা, কিন্তু কেন?

আরও পড়ুন: Prabhas: সারা দেশ যাঁর প্রেমে উত্তাল, সেই প্রভাস আজও চুম্বন দৃশ্যে অপ্রস্তুত!