স্ত্রীকে ফেরাতে আদালতে হাজির রোশন, এলেন না শ্রাবন্তী, আইনজীবী মারফৎ চাইলেন সময়

srabanti chatterjee: হিন্দু বিবাহ আইনের ৯ নম্বর ধারায় রেস্টিটিউশন অফ কনজুগাল রাইটসের কথা বলা আছে। সেই অধিকার থেকেই গত ৭ জুন আদালতের দ্বারস্থ হয়েছিলেন রোশন।

স্ত্রীকে ফেরাতে আদালতে হাজির রোশন, এলেন না শ্রাবন্তী, আইনজীবী মারফৎ চাইলেন সময়
যখন সব ঠিক ছিল।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 14, 2021 | 4:17 PM

শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের সঙ্গেই আবারও সংসার করার ইচ্ছে প্রকাশ করে গত মাসে আদালতের দ্বারস্থ হয়েছিলেন রোশন সিং। বুধবার ছিল সেই মামলার শুনানির প্রথম দিন। এ দিন রোশন তাঁর আইনজীবীসহ শিয়ালদহ ফাস্টট্র্যাক আদালতে হাজির থাকলেও উপস্থিত হননি শ্রাবন্তী চট্টোপাধ্যায়। তবে হাজির ছিলেন শ্রাবন্তীর আইনজীবী। শ্রাবন্তীর আইনজীবীর তরফে জানানো হয়, গত ১৮ জুন অভিনেত্রীকে যে সমন পাঠানো হয়েছিল, তা অসম্পূর্ণ। এ ব্যাপারে বুধবার দরখাস্তও করা হয় শ্রাবন্তীর আইনজীবীর তরফে। পাশাপাশি লিখিত জবাব দেওয়ার জন্য অভিনেত্রীর হয়ে আদালতের কাছে সময়ও চাইলেন তাঁর আইনজীবী।

অন্যদিকে এ নিয়ে টিভিনাইন বাংলার তরফে রোশনের আইনজীবী শ্যামল মন্ডলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “আজ শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের আইনজীবী তাঁর হয়ে আদালতে আসেন। সময় চেয়ে নেন লিখিত বিবৃতি দেওয়ার জন্য। আদালত পরবর্তী শুনানির দিন ধার্য করেছে আগামী ২১ অগস্ট।”

হিন্দু বিবাহ আইনের ৯ নম্বর ধারায় রেস্টিটিউশন অফ কনজুগাল রাইটসের কথা বলা আছে। সেই অধিকার থেকেই গত ৭ জুন আদালতের দ্বারস্থ হয়েছিলেন রোশন। হিন্দু বিবাহ আইনের ৯ নম্বর ধারা অনুযায়ী, স্বামী বা স্ত্রী কেউ যদি কোনও যুক্তিযুক্ত কারণ না দেখিয়ে একসঙ্গে না থাকেন, তবে অপরজন এই ধারায় মামলা করতে পারেন। তখন সম্পর্ক থেকে বেরিয়ে যাওয়া ব্যক্তিকে ছেড়ে যাওয়ার যথাযথ যুক্তিপূর্ণ কারণ দেখাতে হয়। সেই জবাবের জন্যই সময় চাইলেন শ্রাবন্তী।

গত বছর দুর্গাপুজোর সময় থেকেই আলাদা থাকছেন দু’জনে। বেশ কয়েক মাস ধরে কথাও নেই স্বামী-স্ত্রীর মধ্যে। শ্রাবন্তীর রাজনৈতিক জীবন নিয়ে মিডিয়ার মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছিলেন রোশন। কিন্তু বরফ গলেনি। এরই মধ্যে শ্রাবন্তীর নতুন সম্পর্কের গুঞ্জনও প্রকাশ্যে এসেছে। রোশনের সঙ্গেও জড়িয়েছে ইণ্ডাস্ট্রির এক উঠতি অভিনেত্রীর নাম। সব মিলিয়ে জটিল থেকে জটিলতর হয়ে উঠছে পরিস্থিতি।

আরও পড়ুন-গোয়ায় ঘনিষ্ঠ লিয়েন্ডার পেজ-কিম শর্মা, নতুন সম্পর্কের ইঙ্গিত?