Suvendu Adhikari: রাজ্যপালকে ‘ভুল পথে’ চালনা করা হয়েছিল, আনন্দের সঙ্গে বৈঠকের পর অভিযোগ শুভেন্দুর

সাগরদিঘি উপ-নির্বাচনে এলাকার পরিস্থিতি নিয়েও রাজ্যপালের কাছে উদ্বেগ প্রকাশ করেছেন বিরোধী দলনেতা।

Suvendu Adhikari: রাজ্যপালকে 'ভুল পথে' চালনা করা হয়েছিল, আনন্দের সঙ্গে বৈঠকের পর অভিযোগ শুভেন্দুর
বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 25, 2023 | 8:51 PM

কলকাতা: মুখ্যমন্ত্রী পার্সোনাল চেম্বারে নয়, সরকারি সভাগৃহে বৈঠক করলেই যাবেন। শনিবার রাজ্যপাল সি.ভি আনন্দ বোসের সঙ্গে বৈঠকের পর এমনটাই জানালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি সাফ জানিয়ে দেন, “মুখ্যমন্ত্রী পার্সোনাল চেম্বারে কোনও বৈঠকে যাব না। সরকারি সভাগৃহে মিটিং করতে হবে।” এদিন রাজ্যপালের সঙ্গে বৈঠকে কী কী আলোচনা হয়েছে তা বিস্তারিতভাবে এখনই বলতে নারাজ শুভেন্দু। তবে রাজ্যপালকে ‘ভুল পথে’ চালনা করা হয়েছিল বলে তোপ দাগেন তিনি।

রাজ্যপালকে ভুল পথে চালনা প্রসঙ্গে একটি উদাহরণ দিয়ে এদিন শুভেন্দু অধিকারী বলেন, “বর্তমান রাজ্যপালের মিস গাইড করেছে। রাজ্যপাল বলেছেন, ‘জয় বাংলা’ বাংলা ও দেশের শ্লোগান।” একইসঙ্গে তিনি বলেন, “লোকায়ুত এই রাজ্যেও আছে। মুখ্যমন্ত্রী তার মেয়াদ বাড়াতে চাইছেন। এদের বিধানসভা রিপোর্ট দিতে হয়। আমি বলেছি এটার অনুমতি দেবেন না।”

এদিন দিনহাটায় কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলা থেকে মাধ্যমিকে পরীক্ষার্থীর সংখ্যা কম ও প্রশ্নপত্র ফাঁস নিয়েও রাজ্যপালের সঙ্গে কথা হয়েছে বলে জানান রাজ্যের বিরোধী দলনেতা। তিনি বলেন, “নিশীথ প্রামাণিককে নিয়ে কথা হয়েছে। আইন-শৃঙ্খলা কোথায় গিয়েছে, ‌ দিনহাটার ওসির ভূমিকা -সব বলেছি। এর আগে নিশীথ প্রামাণিকের বাড়ি ঘেরাও নিয়ে পুলিশ ভুল রিপোর্ট করেছে। আমরা বলেছিলাম নিশীথের বাড়ি ঘেরাও হলে অভিষেকের বাড়িও ঘেরাও হবে।”

মাধ্যমিকে পরীক্ষার্থীর সংখ্যা কম হওয়া ও প্রশ্নফাঁসের ঘটনায় রাজ্য প্রশাসনকেই একহাত নেন শুভেন্দু অধিকারী। তাঁর অভিযোগ, “শিক্ষা নিয়োগ দুর্নীতি কাণ্ডের জন্যই মাধ্যমিকে ৪ লক্ষ পরীক্ষার্থী কম। মাধ্যমিকে প্রশ্ন ফাঁসের ঘটনাতেও তৃণমূলের লোক যুক্ত।” তবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশেই পুলিশ-প্রশাসন কোনও ব্যবস্থা নিতে পারবে না বলেও তোপ দাগেন শুভেন্দু। তবে নিয়োগ-দুর্নীতির তদন্তের গতি সঠিক পথে এগোচ্ছে এবং আরেক তৃণমূল নেতার নাম সামনে এসেছে বলেও দাবি জানান শুভেন্দু।

এদিন সাগরদিঘি উপ-নির্বাচনে এলাকার পরিস্থিতি নিয়েও রাজ্যপালের কাছে উদ্বেগ প্রকাশ করেছেন বিরোধী দলনেতা। তাঁর অভিযোগ, “সাগরদিঘির ওসি পদে যাঁকে এনেছে, তিনিও তৃণমূলের লোক। পুলিশ ২০০ পোষাক তৃণমূলকে দিয়েছে।” তবে তাঁরা ব্যবস্থা নিচ্ছেন এবং বহিরাগত কেউ এলাকায় এলে কেন্দ্রীয় বাহিনীর মার খেতে হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন শুভেন্দু।