উজ্জ্বল ত্বকের জন্য কোন ফেস মাস্ক ব্যবহার করেন, ফাঁস করলেন ঐশ্বর্যা!

Aishwarya Rai Bachchan Beauty Tips: প্রতিদিন তাঁর রান্নাঘরে যে সব উপকরণ থাকে, তা দিয়ে তৈরি ফেস প্যাক ব্যবহার করেন। কনফ্লাওয়ার, ইয়োগার্ট এবং মধু মিশিয়ে তৈরি করেন ফেস মাস্ক।

উজ্জ্বল ত্বকের জন্য কোন ফেস মাস্ক ব্যবহার করেন, ফাঁস করলেন ঐশ্বর্যা!
ঐশ্বর্যা রাই বচ্চন।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2021 | 7:20 AM

মিস ওয়ার্ল্ড খেতাব জয়ের ২৭ বছর কেটে গিয়েছে। কিন্তু এখনও একই রকম সুন্দরী ঐশ্বর্যা রাই বচ্চন। বলিউডে তাঁর অভিনয়ের কেরিয়ারও যথেষ্ট মজবুত। শুধু অভিনেত্রী নন, এখন তাঁর পরিচয় মায়েরও। নয় বছরের আরাধ্যার মা তিনি। মা হওয়ার পরেও নিজের সৌন্দর্য ধরে রেখেছেন নায়িকা। এর রহস্য লুকিয়ে রয়েছে ঘরোয়া টোটকায়। ঐশ্বর্যা নাকি বরাবরই রূপচর্চার জন্য ঘরোয়া এবং প্রাকৃতিক উপায়ে তৈরি বিভিন্ন সামগ্রীতে বিশ্বাসী!

কীভাবে ত্বক পরিচর্যা করেন, তাঁর উজ্জ্বল ত্বকের রহস্য কী, এ সব নিয়ে একবার এক সাক্ষাৎকারে খোলাখুলি কথা বলেছিলেন ঐশ্বর্যা। সেখানে তিনি জানান, প্রতিদিন তাঁর রান্নাঘরে যে সব উপকরণ থাকে, তা দিয়ে তৈরি ফেস প্যাক ব্যবহার করেন। কনফ্লাওয়ার, ইয়োগার্ট এবং মধু মিশিয়ে তৈরি করেন ফেস মাস্ক। তা মুখে লাগানোর পর ২০ মিনিট রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেললেই অনেক উপকার পাওয়া যায় বলে জানান অভিনেত্রী।

ওই সাক্ষাৎকারে ঐশ্বর্যা আরও জানান, শুটিং থেকে বাড়ি ফিরে সারা দিনের ক্লান্তি কাটাতে নাকি শশার রস মুখে লাগান তিনি। তাঁর মতে, ত্বককে আর্দ্র রাখা অত্যন্ত জরুরি। তাই দিনে অন্তত ১০ গ্লাস জল খান তিনি। একই সঙ্গে ত্বকে প্রতিদিন ময়শ্চারাইজার লাগানো জরুরি বলে মনে করেন। এ ছাড়াও যেখানেই যান, সেখানে বাড়ির খাবার তাঁর সঙ্গী। জাঙ্ক ফুড তাঁর মেনু থেকে একেবারই বাদ। অনুরাগীরাও যদি ঐশ্বর্যার মতো এমন সুন্দর ত্বক পেতে চান, তা হলে কী করতে হবে? ঐশ্বর্যা সে দিন এক কথায় জানিয়েছিলেন, স্ট্রেস ফ্রি থাকা অভ্যেস করতে হবে। যে যত বেশি স্ট্রেসে থাকেন, তাঁর তত দ্রুত বলিরেখা পড়ে যায় বলে মনে করেন তিনি।

আরও পড়ুন, Beauty Tips: ফেসিয়াল করানোর পর কীভাবে ত্বকের যত্ন নেবেন?