Beauty Tips: ফেসিয়াল করানোর পর কীভাবে ত্বকের যত্ন নেবেন?

Beauty Tips: ফেসিয়াল করানোর পরেও ত্বকের যত্নের প্রয়োজন। কী ভাবে ফেসিয়াল করানোর ঠিক পরে ত্বকের যত্ন নেবেন, সেই সাজেশন দেওয়ার চেষ্টা করলাম আমরা।

Beauty Tips: ফেসিয়াল করানোর পর কীভাবে ত্বকের যত্ন নেবেন?
ত্বকের সমস্যা অনুযায়ী বদলে যেতে পারে এই রুটিন।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2021 | 8:05 PM

ত্বক ভাল রাখতে মাসে একবার, অথবা দুমাসে একবার ফেসিয়াস করানোর পরামর্শ দেন রূপ বিশেষজ্ঞরা। ত্বকের সমস্যা অনুযায়ী বদলে যেতে পারে এই রুটিন। কিন্তু একটা নির্দিষ্ট বয়সের পর ফেসিয়াল করালে ত্বকের যত্ন নেওয়া সম্ভব, তা একবাক্যে স্বীকার করে নেন সকলেই। প্রফেশনালের সাহায্যে ফেসিয়াল করালে উপকার পাওয়া যায় অনেক বেশি। বাড়িতে নিজে তেমন ভাবে মাসাজ করা সম্ভব হয় না। তবে ফেসিয়াল করানোর পরেও ত্বকের যত্নের প্রয়োজন। কী ভাবে ফেসিয়াল করানোর ঠিক পরে ত্বকের যত্ন নেবেন, সেই সাজেশন দেওয়ার চেষ্টা করলাম আমরা।

১) ফেসিয়াল করানোর ঠিক পরে অন্তত দুদিন কোনও ফেস ওয়াশ ব্যবহার করবেন না। ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন। ফেস ওয়াশের মধ্যে থাকা কেমিক্যাল এই সময় ত্বকের অনেক বেশি ক্ষতি করতে পারে।

২) স্টিম নেওয়ায় ত্বক পরিচর্চার গুরুত্বপূর্ণ অঙ্গ। ফেসিয়াল করানোর পর অন্তত এক সপ্তাহ স্টিম নেওয়া যাবে না। ফেসিয়ালের সময় স্টিম দেওয়া হয়। ত্বকের রোমকূপ উন্মুক্ত হয়ে যায়। স্টিম নেওয়ার ফলে র‍্যাশের সমস্যা বেড়ে যেতে পারে।

৩) সাধারণ জলে মুখ ধুয়ে ক্লিনজিং এবং তার পরবর্তী টোনিং ও ময়শ্চারাইজিংয়ের দৈনন্দিন রুটিন বন্ধ করবেন না। ফেসিয়ালের ফলে যেটুকু উপকার পেলেন, দৈনন্দিনের সাধারণ রুটিন বন্ধ করলে সেই উপকার দীর্ঘস্থায়ী হবে না।

৪) ফেসিয়াল করানোর ঠিক পরেই রোদ্দুরে বেরবেন না। আর যদি একান্তই বেরতে হয়, অবশ্যই সানস্ক্রিন ব্যবহার করবেন।

৫) ফেসিয়ালের পর ভিটামিন সি যুক্ত ময়শ্চারাইজার ব্যবহার করাই ভাল। আপনার ত্বকে কোন ধরনের ময়শ্চারাইজার প্রয়োজন, তা বিশেষজ্ঞের থেকে জেনে নিন।

আরও পড়ুন, Beauty DIY: পাকা পেঁপের সাহায্যে ত্বক এবং চুল কীভাবে ভাল রাখবেন?