Apple For Face: রোজ খেলে যেমন শরীর ভাল থাকে তেমনই মুখে লাগালে বেঁচে যাবে পার্লারের খরচাও

Apple Face Pack: আপেলের সঙ্গে টকদই, ওটস মিশিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক

Apple For Face: রোজ খেলে যেমন শরীর ভাল থাকে তেমনই মুখে লাগালে বেঁচে যাবে পার্লারের খরচাও
আপেলের ফেসপ্যাক বানিয়ে নিন এইভাবে
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2023 | 8:34 PM

আপেলের গুণের কোনও শেষ নেই। আর তাই লাল গোল আপেল সাজানো থাকলে দেখতে যেমন ভাল লাগে তেমনই খেতেও লাগে দুর্দান্ত। তবে জানেন কি আপেল নিয়ম করে মুখে মাখলে আপেলের মতই গাল হবে আপনার। শুনে অবাক হচ্ছেন ? তবে এটাই সত্যি। আপেলের পাল্প দিয়ে ফেশিয়াল করলে ত্বকে ফিরবে জেল্লা। সেই সঙ্গে ত্বকও হবে মোলায়েম। আপেলে আছে প্রচুর পরিমাণ অ্যান্টি-অক্সিডেন্টস, ভিটামিন এ, ভিটামিন বি কমপ্লেক্স, ভিটামিন সি। আপেল ত্বকের উপকার করে খুব। আপেলের মধ্যে থাকে প্রচুর পরিমাণ অ্যান্টিঅক্সিডেন্ট, আছে ফ্ল্যাভিনয়েড যা ত্বকের এজিং রোধ করে। বার্ধক্য অনেক দেরীতে আসে। সেই সঙ্গে অতি ক্ষতিকারক সূর্য রশ্মির হাত থেকেও কিন্তু ত্বক রক্ষা পায়। ব্রণ, অ্যাকনের সমস্যা দূর করে ত্বকের সজীবতা ফিরিয়ে আনতে ভূমিকা রয়েছে আপেলের।

আপেল ছোট ছোট টুকরো করে নিন। এরপর তা গ্রাইন্ডারে ভাল করে পিষে নিন। এবার ওর মধ্যে লেবর রস আর মধু মিশিয়ে নিন। এই প্যাক মুখে লাগিয়ে রাখুন বেশ কিছুক্ষণ। এতে মুখের অতিরিক্ত তেল উঠে আসে। তৈলাক্ত ত্বকের ক্ষেত্রে এই রকম ফেসপ্যাক খুব ভাল। আপেল গ্রাইন্ডারে ভাল করে পেস্ট করে নিন। এবার ওর মধ্যে টকদই, মধু, লেবুর রস আর চিনি মিশিয়ে নিন। অবার এই মিশ্রণ মুখে ২০ মিনিট লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিতে হবে।

আপেল আর ওটস যেমন খেতে ভাল লাগে তেমনই এই দুই এর যুগলবন্দিতে ফেশিয়ালও খুব ভাল হয়। আপেল, টকদই, ওটস আর গ্লিসারিন একসঙ্গে মিশিয়ে নিন। এবার পরিষ্কার মুখে এই প্যাক লাগিয়ে রেখে আগে শুকনো করে নিন। এবার শুকনো হলে ইষদুষ্ণ জলে মুখ ধুয়ে নিতে হবে।  আপেল আর মধু খুব ভাল করে মিশিয়ে নিতে হবে। এই প্যাকও খুব ভাল করে মুখে লাগিয়ে রাখুন। ময়েশ্চারাইজার হিসেবে দারুণ কাজ করে এই আপেলের প্যাক। তাই এই গরমে সপ্তাহে অন্তত তিনদিন ব্যবহার করলেও কিন্তু কাজে আসবে।