Makeup: ক্রিসমাসের পার্টিতে নজর কাড়া লুক চান? এই ৫টি পণ্য আপনার চোখকে করে তুলবে আরও ড্রামাটিক

চোখকে নিজের লুক ও ব্যক্তিত্বের সঙ্গে ফুটিয়ে তোলা মেকআপ প্রক্রিয়ার একটি গুরুত্বপূর্ণ অংশ। আপনার চোখ আপনার মুখের উজ্জ্বলতাকে হাইলাইট করে এবং আপনাকে আরও ভাল এবং সুন্দর দেখতে সাহায্য করে।

Makeup: ক্রিসমাসের পার্টিতে নজর কাড়া লুক চান? এই ৫টি পণ্য আপনার চোখকে করে তুলবে আরও ড্রামাটিক
Follow Us:
| Edited By: | Updated on: Dec 12, 2021 | 7:43 AM

মেকআপ ছাড়া প্রতিটি উৎসব অনুষ্ঠানই অসম্পূর্ণ। কনসিলার, কমপ্যাক্ট পাউডার বা লিপস্টিক হোক না কেন, কোনও মেকআপ পণ্যই কাজল এবং আইলাইনারের প্রয়োজনীয়তাকে কোনও দিন হারাতে পারে না। চোখকে নিজের লুক ও ব্যক্তিত্বের সঙ্গে ফুটিয়ে তোলা মেকআপ প্রক্রিয়ার একটি গুরুত্বপূর্ণ অংশ। আপনার চোখ আপনার মুখের উজ্জ্বলতাকে হাইলাইট করে এবং আপনাকে আরও ভাল এবং সুন্দর দেখতে সাহায্য করে।

চোখের গভীরতা এবং আন্ডারলাইন রূপরেখার জন্য ড্রামাটিক চোখের মেকআপ গুরুত্বপূর্ণ। কিন্তু এর জন্য কোন কোন মেকআপ পণ্য সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ জানেন? চলুন জানা যাক, কোন কোন মেকআপ পণ্য ছাড়া আপনি চোখকে একটি ড্রামাটিক লুক দিতে পারবেন না।

স্পার্কলিং গ্লিটার মেটালিক ওয়াটারপ্রুফ লিকুইড আইলাইনার

আইলাইনার চোখের সৌন্দর্য বাড়ায়। এবং এই গ্লোসি মেটালিক আইলাইনারটি মুহূর্তের মধ্যে আপনার চোখের সৌন্দর্যকে ফুটিয়ে তুলবে। আইলাইনার আপনার চোখকে একটি ফিনিশিং লুক দেবে। এর সঙ্গে আপনার আত্মবিশ্বাসী এবং গ্ল্যামারাস দেখাতে সাহায্য করবে। আইলাইনার ওয়াটারপ্রুফ বেছে নিন, এতে ঘাম দিলেও চোখের মেকআপ স্মাজ করবে না।

ব্লাশ ন্যুড প্যালেট

আপনি যদি মেকআপে বিগিনার হন তাহলে ন্যুড শেডের আইশ্যাডো প্যালেট বেছে নিন। এটি ব্যবহার করে আপনি রাত ও দিন উভয়ের মেকআপই করতে পারবেন। ন্যুড শেডের আইশ্যাডো দিয়ে আপনি যে কোনও ধরনের লুক তৈরি করতে পারেন। অনেকেই রয়েছে যাঁরা স্মোকি আই লুক ভালবাসেন। তাঁদের জন্য আদর্শ এই শেডের আইশ্যাডো প্যালেট।

গ্লিটার প্যাক আইশ্যাডো প্যালেট

হাইলি পিগমেন্টেড আইশ্যাডো সাধারণ আইশ্যাডোর চেয়ে ভালো ফল দেয়। আপনাকে অন্যদের থেকে আলাদা দেখানোর ক্ষেত্রে এই অ্যাইশ্যাডো সবচেয়ে ভাল। এগুলি রাতের পার্টির জন্য ব্যবহার করতে পারেন। এই গ্লিটার দেওয়া আইশ্যাডো প্যালেট দিয়ে একটি সুন্দর চোখের মেকআপ লুক তৈরি করুন। এছাড়াও, আইশ্যাডোর ওয়াটারপ্রুফ, মসৃণ এবং মিশ্রিত টেক্সচার আপনাকে ড্রামাটিক লুক দিতে সাহায্য করবে।

কার্লিং নীল মাসকারা

এই মাস্কারায় একটি স্মার্ট কার্লিং ব্রাশ এবং একটি ড্রামাটিক নীল রঙ রয়েছে। এটি আপনার চোখের পল্লবকে একটি উজ্জ্বল লুক দিতে সাহায্য করে। এটি হালকা তাই চোখের পাতার উপর কোনও সমস্যা হবে না এবং এটি মুছে ফেলা সহজ। সারাদিন আপনার চোখের পল্লব মসৃণ রাখতে মাসকারায় ময়েশ্চারাইজারের উপকারিতা রয়েছে। স্মাজপ্রুফ এবং ওয়াটারপ্রুফ কার্লিং ব্লু মাস্কারার দুটি প্রধান বৈশিষ্ট্য।

আইল্যাশের জন্য গ্লু এবং কার্লা‌র

আইল্যাশ এক্সটেনশনগুলি আপনার চোখের মেকআপকে সবচেয়ে বেশি মন্ত্রমুগ্ধ করে তোলে। এটি মুখের সৌন্দর্য বৃদ্ধি করে এবং মহিলাদের তরুণ দেখাতে সাহায্য করে। আইল্যাশ এক্সটেনশন প্রতিদিন ব্যবহার করার জন্য কোনও কঠিন এবং দ্রুত নিয়ম নেই।

একজন পেশাদারের মতো আপনার ঝলমলে চোখের মেকআপ দিয়ে সবাইকে মুগ্ধ করুন। এখন আপনি আপনার বিউটি বক্সে এই জিনিসগুলি দিয়ে নিজেকে মেকআপ আর্টিস্ট বলতে পারেন। মনে রাখবেন আপনার চোখ আপনার কথার চেয়ে জোরে কথা বলবে এবং প্রয়োজনে জাদু করবে।

আরও পড়ুন: শীতকালে চুল ও ত্বকের পরিচর্চায় কোন কোন উপাদানগুলি একেবারেই ছুঁয়ে দেখবেন না, জানুন