Wedding Makeup: সঠিক উপায়ে ব্রাইডাল মেকআপ তুলবেন কীভাবে, জেনে নিন এখানে…

ঘুমাতে যাওয়ার আগে একটি স্লিপ মাস্কও লাগাতে পারেন এবং পরের দিন সকালে স্বাভাবিক জল দিয়ে ধুয়ে ফেলতে পারেন।

Wedding Makeup: সঠিক উপায়ে ব্রাইডাল মেকআপ তুলবেন কীভাবে, জেনে নিন এখানে...
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Nov 11, 2021 | 8:42 PM

শীতের মরসুমে বিয়ের অনুষ্ঠান তো হবেই। বিয়ের দিন মেকআপ না করা ভাবাই যায় না। বিয়ের কনে তো বটেই, কনে বা বরের স্পেশাল অতিথি হিসেবে মেকআপ হল সাজসজ্জার অন্যতম অংশ। তবে, কনেকে তার বিয়ের দিনের জন্য মেকআপ শিল্পী বাছাই করার সময় অতিরিক্ত সতর্কতা অবলম্বন করা উচিত। ভুল মেকআপ পুরো চেহারা নষ্ট করতে পারে। তাই সঠিক উপায়ে ব্রাইডাল মেকআপ তুলে ফেলাও খুব গুরুত্বপূর্ণ। সঠিকভাবে তোলা না হলে ত্বকের মারাত্মক ক্ষতি হতে পারে।

ব্রাইডাল মেকআপের পর তোলার ব্যাপারে সচেতনতা অবলম্বন করা সম্ভব। কীভাবে করবেন, তা জেনে নিন…

বিবাহের মেকআপ সাধারণত ভারী হয় এবং এতে বেশ কয়েকটি স্তর থাকে, তাই এটি অপসারণের সময় ডবল ক্লিনজিং পদ্ধতিতে যাওয়া গুরুত্বপূর্ণ। আপনি একটি মেকআপ রিমুভিং লোশন বা বাম দিয়ে শুরু করতে পারেন এবং মেকআপ খুলে ফেলতে পারেন।

আপনি মনে করেন যে মেকআপ চলে গিয়েছে এবং আপনি আপনার মুখে কোনও পণ্য দেখতে পাচ্ছেন না, এটি আপনার ছিদ্র পরিষ্কার করার সময়। মেকআপ আপনার ছিদ্রগুলিকে আটকে রাখতে পারে এবং ব্রণ তৈরি করতে পারে, যে কারণে এটি গভীর পরিষ্কার করা গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। তার জন্য আপনি আপনার পছন্দের ফেস ওয়াশ বা ক্লিনজার ব্যবহার করতে পারেন।

একবার হয়ে গেলে, আপনাকে ফলো-আপ স্কিনকেয়ার পদক্ষেপগুলি করতে হবে যা আপনার ত্বক পুনরুদ্ধার করতে সহায়তা করবে। আপনি যদি বেশি কিছু করতে না চান, তাহলে  একটি টোনার এবং একটি ময়েশ্চারাইজার প্রয়োগ করতে পারেন।

যদি আপনার ত্বককে ভালোভাবে পুষ্ট করতে চান, তাহলে আপনি আপনার ত্বকের ধরন অনুসারে কিছু অ্যাক্টিভ প্রয়োগ করতে পারেন। আপনি আপনার মুখকে সতেজ অনুভব করতে বিভিন্ন সরঞ্জাম ব্যবহার করে ম্যাসাজ করতে পারেন। একবার হয়ে গেলে, আপনি ঘুমাতে যাওয়ার আগে একটি স্লিপ মাস্কও লাগাতে পারেন এবং পরের দিন সকালে স্বাভাবিক জল দিয়ে ধুয়ে ফেলতে পারেন।

আরও পড়ুন : Winter Care Tips: শীতের দিনগুলিতে ত্বকের শুষ্কতা কাটাতে এই ২ ফেসপ্যাকই সেরা! নিয়মিত ব্যবহারেই মিলবে দারুণ ফল