Winter Care Tips: শীতের দিনগুলিতে ত্বকের শুষ্কতা কাটাতে এই ২ ফেসপ্যাকই সেরা! নিয়মিত ব্যবহারেই মিলবে দারুণ ফল

শীতের দিনগুলিতে ত্বককে পরিস্কার করা অত্যন্ত প্রয়োজন। ত্বককে ময়েশ্চারাইজড করতে লোশন তো ব্যবহার করা হয়, তেমনি সিরাম ব্যবহার করাও দরকার।

Winter Care Tips: শীতের দিনগুলিতে ত্বকের শুষ্কতা কাটাতে এই ২ ফেসপ্যাকই সেরা! নিয়মিত ব্যবহারেই মিলবে দারুণ ফল
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Nov 11, 2021 | 9:04 AM

শীতের ঠান্ডা আমেজে ত্বক শুষ্ক হয়ে যাওয়া কোনও অস্বাভাবিক ঘটনা নয়। এই সময় ত্বকের খেয়াল একটু বেশিই নিতে হয়। ত্বক পরিস্কার করা, টোন করাস ময়েশ্চারাইজড করা আবার কখনও কোরিয়ান স্কিনকেয়ার রুটিন মেনে ত্বকের দেখভাল করা হয়। সিরাম ও লোশনের মিশ্রণ, ত্বককে হাইড্রেট করতে সাহায্য করে। তাতে ত্বকের মধ্যে প্রাকৃতিক লাবণ্য তৈরি হয়।

কোরিয়ান ব্র্যান্ডগুলি সৌন্দর্যের জন্য বিশেষ ব্যবহার হলেও ঝকঝকে, উজ্জ্বল ও স্বচ্ছ্ব ত্বকপেতে কে না চায়। শীতকালে নিখুঁত ও কাঁচের মতো ঝকঝকে ত্বক পেতে দুটি ফেসপ্যাক নিয়মিত ব্যবহার করলেই মিলবে ফল।

শীতের দিনগুলিতে ত্বককে পরিস্কার করা অত্যন্ত প্রয়োজন। ত্বককে ময়েশ্চারাইজড করতে লোশন তো ব্যবহার করা হয়, তেমনি সিরাম ব্যবহার করাও দরকার। তাতে শুষ্কতা দূর হয়ে ত্বক অনেক কোমল তুলতুলে হয়। কিন্তু এই আবহাওয়ায় যে কোনও ত্বকের পরিচর্চার জন্য ঘরোয়া কয়েকটি উপায় দেওয়া রইল।

পুদিনা ও হলুদের ফেসপ্যাক

– পুদিনার কয়েকটি পাতা গোলাপজল দিয়ে পিষে পাতা ছেঁকে নিন। তারপর এক চিমটি খাঁটি হলুদের গুঁড়া যোগ করুন। এই পেস্টটি আপনার সারা মুখে এবং ঘাড়ে লাগান। এই প্যাকটি ২১দিন নিয়মিত ব্যবহার করুন। ত্বকের পরিবর্তনটি নিজেই লক্ষ্য করতে পারবেন। ত্বককে হাইড্রেট করতে মাঝে মাঝে এই পেস্টের সঙ্গে দই ব্যবহার করতে পারেন।

বিটরুট ফেসপ্যাক

– গ্রেট করা বিট ও অর্ধেক লেবুর রস একসঙ্গে মিশিয়ে পেস্ট করে নিন। এবার তাতে আধ টেবিলস্পুন অ্যালোভেরা জেল মিশিয়ে একটি উপকারী ফেসপ্যাক বানা। এবার মুখ ও গলায় ধীরে ধীরে প্রয়োগ করুন। শুকিয়ে গেলে ফের পেস্টটি ব্যবহার করুন।তারপর ৩০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। এই পদ্ধতিটি সপ্তাহে তিনবার করলে ত্বকের উজ্জ্বলতা ও লাবণ্য লক্ষ্য করতে পারবেন।

আরও পড়ুন: Mint Leaves: ব্রণ ও ব্রণের দাগ হঠাতে পুদিনা পাতার ফেসপ্যাক বানান বাড়িতেই! কীভাবে, জেনে নিন এখানে…